রবিবার ১০ মাঘ ১৪২৮, ২৩ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জামালপুরে রাজাকার পরিবারের সন্তানকে মনোনয়ন দেয়ায় বিক্ষোভ ॥ সড়ক অবরোধ

  • জেলা পরিষদ নির্বাচন

নিজস্ব সংবাদদাতা, জামালপুর, ২৬ নবেম্বর ॥ জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জাহিদ আনোয়ারের প্রার্থিতা বাতিল দাবিতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে জামালপুর। মনোনয়ন ঘোষণার সঙ্গে সঙ্গে শুক্রবার রাতে যুবলীগ ও ছাত্রলীগ বিক্ষোভ সমাবেশ, রাস্তায় টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগ করে প্রতিবাদ জানায়। তারা রেলপথও অবরোধ করে। পরে এক সমাবেশ থেকে লাগাতার সড়ক অবরোধের ঘোষণা দেয়া হয়। বিক্ষুব্ধ মুক্তিযোদ্ধারা শনিবার সংবাদ সম্মেলন করে জাহিদ আনোয়ারকে রাজাকার পরিবারের সন্তান উল্লেখ করে তার প্রার্থিতা বাতিলের দাবি জানান।

শুক্রবার রাতে ঢাকা থেকে মনোনয়ন ঘোষণার পরই জেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা শহরে বিক্ষোভ মিছিল বের করে। এ সময় জেলা শহরসহ উপজেলাগুলোর সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়ায় যান চলাচল ও দোকানপাট বন্ধ হয়ে যায়। জেলার কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে বাস চলাচল বন্ধ করে দেয়ায় রাজধানী ঢাকাসহ সারাদেশের সঙ্গে জামালপুরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যায়। এছাড়াও তারাকান্দিতে যমুনা সার কারখানা থেকে সড়ক পথে ইউরিয়া সার পরিবহন বন্ধ হয়ে গেছে। বিক্ষোভকারীরা শহরের সকল সড়ক যোগাযোগ বন্ধ করে দেয়। তারা শহরের রেলগেটে রেললাইনের ওপর টায়ার ও কাঠ জ্বালিয়ে বিক্ষোভ করে। এতে আন্তঃনগর ট্রেন ব্রহ্মপুত্র জামালপুর স্টেশনে আটকা পড়ে। এছাড়াও জামালপুর-দেওয়ানগঞ্জ এবং জামালপুর-তারাকান্দি রেল যোগাযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাতের সমাবেশ থেকে বিক্ষুব্ধ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতারা এ্যাডভোকেট জাহিদ আনোয়ারকে স্বাধীনতাযুদ্ধে বিতর্কিত রাজাকার পরিবারের সন্তান আখ্যায়িত করে তাকে দল থেকে বহিষ্কার এবং জেলা পরিষদের দলীয় মনোনয়ন বাতিলের দাবি জানান। এদিকে জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ও সাবেক এমপি শফিকুল ইসলাম খোকা এ্যাডভোকেট জাহিদ আনোয়ারকে মনোনয়ন দেয়ায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। শনিবার বিকেলে জেলা মুক্তিযোদ্ধা সংসদে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ডেপুটি কমান্ডার সুজাত আলী ও সদর উপজেলা কমান্ডার হায়দার আলী লিখিত বক্তব্যে বলেন, আসন্ন জেলা পরিষদ নির্বাচনে জামালপুরে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়া হয়েছে চিহ্নিত রাজাকার, তৎকালীন মুসলিম লীগ প্রাদেশিক পরিষদের সদস্য মরহুম এ্যাডভোকেট কাজেম উদ্দিন আহম্মেদের পুত্র এ্যাডভোকেট জাহিদ আনোয়ারকে। আমরা মুক্তিযোদ্ধা হিসেবে কোনভাবেই এ সিদ্ধান্ত মেনে নিতে পারছি না। অবিলম্বে এই সিদ্ধান্ত বাতিল করে মুক্তিযুদ্ধের চেতনার আওয়ামী পরিবারের ত্যাগী নেতাকে মনোনয়ন দেয়া হোক।

ছিঁকে ছিঁড়ল না মমতাজ উদ্দিনের ॥ স্টাফ রিপোর্টার বগুড়া অফিস থেকে জানান, কত কিছুই না করলেন তিনি। আওয়ামী লীগ, বিএনপি-জামায়াত সমর্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান, ইউপি ও পৌর চেয়ারম্যান, কাউন্সিলর-মেম্বরÑ এমনকি সন্ত্রাস ও নাশকতার মামলায় অভিযুক্তদেরও ফুল দিয়ে বরণ করে বুকে টেনে নিলেন। প্রত্যেককে ক্রেস্ট দিলেন। দল অনুযায়ী মুজিব কোট, পায়জামা পাঞ্জাবি, সাফারি ও মহিলা সদস্যদের শাড়ি দিলেন। সকলের কাছ থেকে প্রতিশ্রুতি নিলেন জেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে ভোটটি যেন পান। আর এসব কিছু করেন মমতাজ উদ্দিন, বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি। জেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে তিনি শতভাগ নিশ্চিত (!) হয়ে দলের মনোনয়ন পাওয়ার আশায় পুষ্পের হাসির হাসলেন। কিন্তু মাথায় বাজ পড়ল শুক্রবার রাতেই। ঢাকা থেকে খবর এলো জেলা পরিষদ চেয়ারম্যান মনোনয়ন পেয়েছেন ডাঃ মকবুল হোসেন।

নিজস্ব সংবাদদাতা সান্তাহার থেকে জানান, মমতাজ উদ্দিন জেলা পরিষদ চেয়ারম্যান পদে মনোনয়ন না পাওয়ায় উল্লসিত হয়ে পড়েছেন আদমদিঘির আওয়ামী লীগের নেতাকর্মীরা। শনিবার নসরতপুরের মুরইলে মিষ্টি বিতরণ করেছে অনেক নেতাকর্মী। শুধু নসরতপুরেই নয়, অনেক এলাকাতেই মিষ্টি বিতরণ করা হয়েছে বলে জানা গেছে।

মুন্সীগঞ্জের আ’লীগ প্রার্থীর মনোনয়নে বিএনপির আনন্দ মিছিল॥

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, মুন্সীগঞ্জে আওয়ামী লীগের প্রার্থী মনোনয়নে বিএনপি আনন্দ মিছিল বের করেছে। বিতরণ করেছে মিষ্টি। টঙ্গীবাড়ির দিঘিরপাড়ে শনিবার এই মিছিল বের হয়। বিকেলে দিঘিরপাড় বাজারে পদ্মাপাড়া থেকে আনন্দ মিছিল বের হয়ে অলিগলি প্রদক্ষিণ করে। মিছিলটিতে নেতৃত্বে দেন ইউপি বিএনপির সভাপতি মুক্তিযোদ্ধা অলিউল্লাহ খান। এতে বিএনপি নেতা আলাউদ্দিন মোল্লাসহ তাদের অনুসারীরা অংশ নেন। পরে বাজারের হালিম খানের দোকানের সামনে বসে বিশেষ দোয়া করা হয়।

মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মহিউদ্দিন আসন্ন জেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়ার খবরেই এই মিছিল করা হয়।

শীর্ষ সংবাদ:
ডেল্টার জায়গা দখল করছে নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতর         ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১৪, শনাক্তের হার বেড়ে ৩১.২৯         পিএসসির যে কোনো পরীক্ষায় লাগবে টিকা সনদ         করোনা : সোমবার থেকে সচিবালয়ে পাস ইস্যু বন্ধ         শহীদ মিনারে ফুল দিতে গেলে টিকা সনদ বাধ্যতামূলক         সংসদে শাবি ভিসির অপসারণ দাবি ২ এমপির         দুর্নীতি প্রমাণিত হওয়ায় ইউএনওর পদাবনতি         যেকোনও প্রকল্প দ্রুত বাস্তবায়নে প্রয়োজন তদারকি বাড়ানো ॥ নসরুল হামিদ         বিনা নোটিশেই অবৈধ দখলদার উচ্ছেদ করা হবে : আতিক         ৭৪২ পুলিশ সদস্য পেলেন ‘গুড সার্ভিসেস ব্যাজ’         করোনায় ভয়াবহ কিছু হবে না : অর্থমন্ত্রী         ময়লার গাড়ির ধাক্কায় নিহত ১         স্বাস্থ্যের সাবেক ডিজি অধ্যাপক আবুল কালাম আজাদ স্থায়ী জামিন         শাবি উপাচার্যের বাসভবন ঘেরাও         গত বছর সড়ক দুর্ঘটনায় নিহত ৭৮০৯         যবিপ্রবির জিনোম সেন্টারে এবার ৩৫ জনের শরীরে ওমিক্রন শনাক্ত         খালেদার বিরুদ্ধে গ্যাটকো মামলার শুনানি পেছাল         স্কটল্যান্ডকে উড়িয়ে কমনওয়েলথ গেমসের আরও কাছে বাংলাদেশ         চাঁপাইনবাবগঞ্জে ট্রাক-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ২         বারিধারায় ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৬ ইউনিট