মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রংপুরকে হটিয়ে শীর্ষে উঠল খুলনা

স্পোর্টস রিপোর্টার ॥ চট্টগ্রাম পর্ব শেষে রংপুর রাইডার্স ছিল পয়েন্ট তালিকার শীর্ষে। ঢাকা পর্বের শুরুতেই রংপুরকে পেছনে ফেলে বিপিএলের শীর্ষস্থানটি দখল করে নিয়েছে খুলনা টাইটান্স। শুক্রবার দিনের দ্বিতীয় ম্যাচে বরিশাল বুলসকে ৬ উইকেটে হারিয়ে শীর্ষে উঠেছে খুলনা। সেই সঙ্গে শেষ চারে খেলার সম্ভাবনায় আরেকধাপ এগোল। দিনের প্রথম ম্যাচে রাজশাহী কিংসের কাছে ১২ রানে হেরেই খুলনার পেছনে পড়ল রংপুর।

দিনের দ্বিতীয় ম্যাচে খুলনা টাইটান্সের বিপক্ষে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১১৯ রান করে বরিশাল বুলস। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন অধিনায়ক মুশফিকুর রহীম। শাহরিয়ার নাফীস ২৩ রান করেন। জবাবে শুভাগত হোমের ৪০ ও মাহমুদুল্লাহ রিয়াদের অপরাজিত ৩৬ রানে ৪ উইকেট হারিয়ে ১৮.৪ ওভারে ১২০ রান করে সহজ জয় পায় খুলনা। এখন পয়েন্ট তালিকায় ১২ পয়েন্ট নিয়ে এককভাবে শীর্ষে আছে খুলনা। বরিশাল ৮ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে।

এরআগে দিনের প্রথম ম্যাচে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা রংপুর রাইডার্স ও পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে থাকা রাজশাহী কিংস মুখোমুখি হয়। আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৬২ রান করে রাজশাহী। অসাধারণ ব্যাটিং করেন অধিনায়ক ড্যারেন সামি। ৯২ রানে ৫ উইকেট পড়ে যাওয়ার পর উমর আকমলকে নিয়ে বড় জুটি গড়েন। দলের বিপর্যয়ের মুহূর্তে হাল ধরে ১৮ বলে ৩ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৪৪ রান করেন সামি। উমর আকমলও অপরাজিত ৩৩ রান করেন। দুজনের ৭০ রানের জুটিতেই স্কোরবোর্ডে এত বেশি রান যোগ হয়। জবাব দিতে নেমে রংপুরও জয়ের কাছাকাছি চলে যায়। মোহাম্মদ মিঠুনের ৩৬ বলে ৩ চার ও ৪ ছক্কায় করা অপরাজিত ৬৪ রানে জয়ের দ্বারপ্রান্তে চলে যায়। কিন্তু শেষপর্যন্ত ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ১৫০ রানের বেশি করতে পারেনি রংপুর। ৬ ম্যাচের মধ্যে ৫ ম্যাচেই জয় পায় রংপুর। চট্টগ্রাম পর্বে টানা তিন ম্যাচেও জেতে। তাহলে ঢাকায় রাজশাহীর বিপক্ষে কী হলো?

ম্যাচ শেষে দলের কোচ জাভেদ ওমর বেলিম জানালেন, পাকিস্তান অলরাউন্ডার শহীদ আফ্রিদি ম্যাচটি খেলেননি। তার নামে পাকিস্তানে একটি স্টেডিয়াম হয়েছে। সেটি উদ্বোধন করতেই চট্টগ্রাম পর্বের পর পাকিস্তানে ছুটে যান। আবার শুক্রবারই ফিরে আসেন। পরের ম্যাচে খেলবেনও। তবে আফ্রিদি না থাকাতে বোলিং শক্তি খর্ব হয়েছে। সেই সুযোগটি ভালভাবে কাজে লাগিয়েছে রাজশাহী। তাতে জয়ও রাজশাহীরই হয়েছে। এই ম্যাচ হারে রংপুরের ১০ পয়েন্টই আছে, তবে শীর্ষস্থান থেকে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে নেমে গেছে। রাজশাহী ম্যাচটি জিতে ৬ পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থেকে পঞ্চম স্থানে আছে।

বিপিএল টি২০-পয়েন্ট তালিকা

দল ম্যাচ জয় হার রানরেট পয়েন্ট

খুলনা টাইটান্স ৮ ৬ ২ -০.১৮১ ১২

রংপুর রাইডার্স ৭ ৫ ২ +০.৫৭৬ ১০

ঢাকা ডায়নামাইটস= ৭ ৪ ৩ +০.৯৮৩ ৮

চিটাগাং ভাইকিংস ৮ ৪ ৪ +০.৪১৪ ৮

রাজশাহী কিংস ৭ ৩ ৪ -০.১৯৪ ৬

বরিশাল বুলস ৮ ৩ ৫ -০.৮৪৪ ৬

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ৭ ১ ৬ -০.৬৫৫ ২

শীর্ষ সংবাদ:
বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫