বুধবার ৮ আশ্বিন ১৪২৭, ২৩ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

টেইলরের জন্য অপেক্ষা

স্পোর্টস রিপোর্টার ॥ শুক্রবার হ্যামিল্টনে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের জন্য দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। জিমি নিশামের পরিবর্তে স্পিন বোলিং-অলরাউন্ডার মিচেল স্যান্টনারকে অন্তর্ভুক্ত করা হয়েছে। চোখের ইনফেকশন সত্ত্বেও আছেন রস টেইলর। কিউই ম্যানেজমেন্ট অভিজ্ঞ এই ব্যাটসম্যানকে পেতে শেষ পর্যন্ত অপেক্ষা করবে। সুস্থ না হলে তার স্থলে নর্দান ডিস্ট্রিক্টের ডিন ব্রাউলিকে নেয়া হবে। ডাক্তারের সঙ্গে পরামর্শেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভারত সফরে দল ৩-০তে সিরিজ হারলেও স্যান্টনার ব্যাটে-বলে ছিলেন দারুণ সফল। কব্জির ইনজুরির কারণে ঘরের মাটিতে পাকিস্তানের সঙ্গে প্রথম টেস্টে খেলতে পারেননি। তিনি এখন পুরোপুরি সুস্থ। কিউই জাতীয় নির্বাচক গেভিন লারসেন বলেন, ‘দ্বিতীয় টেস্টে স্যান্টনারের ফেরাটা একরকম নিশ্চিতই ছিল। তার সঙ্গে টড এ্যাস্টল দলে থাকায় আমাদের সামনে সুযোগ রয়েছে দু’জন স্পিনারকে নিয়ে মাঠে নামার। স্যান্টনারের অলরাউন্ড দক্ষতা রয়েছে, ভারত সফরেও সে সেটি প্রমাণ করেছে।’ ক্রাইস্টচার্চে প্রথম টেস্টে বড় জয়ে সিরিজে ১-০তে এগিয়ে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। স্বাগতিকদের সামনে সিরিজ জয়ের হাতছানি।

নিউজিল্যান্ড টেস্ট দল ॥ কেন উইলিয়ামসন (অধিনায়ক), টড এ্যাস্টল, ট্রেন্ট বোল্ট, কলিন ডি গ্র্যান্ডহোম, ম্যাট হেনরি, টম লাথাম, হেনরি নিকোলস, মিচেল স্যান্টনার, জিত রাভাল, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়াগনার, বিজে ওয়াটলিং ও ডিন ব্রাউনলি।

স্টুয়ার্ড ব্রডকে নিয়ে সংশয়

স্পোর্টস রিপোর্টার ॥ ভারতের বিপক্ষে তৃতীয় টেস্টে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের খেলা নিয়ে সংশয় তৈরি হয়েছে। পায়ের ইনজুরি সত্ত্বেও বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে ব্রড দ্বিতীয় ইনিংসে নিয়েছেন ৪ উইকেট। তার গতির কাছে পরাস্ত হয়ে ভারত চতুর্থদিনে ২০৪ রানে অলআউট হয়। যদিও ম্যাচটা ইংল্যান্ড বড় ব্যবধানে হেরে গেছে। ব্রড বলেন, ‘শারীরিকভাবে টেস্ট ম্যাচ কিছুটা কঠিন, কিন্তু এটাও খেলার একটি অংশ। দিনের শেষে ইনজুরি যে কোন খেলোয়াড়েরই সঙ্গী হতে পারে। এসব কিছুর মধ্যেও নিজেকে এগিয়ে নিতে হয়। আমাকে পরবর্তী কার্যক্রম নিয়ে চিন্তা করতে হবে। তবে মনে হচ্ছে, এই ধরনের ইনজুরিতে কিছুদিনের বিশ্রামের প্রয়োজন।’ শনিবার মোহালিতে শুরু হবে পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট। চতুর্থ টেস্ট মুম্বাইয়ে ৮ ডিসেম্বর থেকে। ব্রড মনে করেন মোহালির তুলনায় মুম্বাইয়ের আগে যেহেতু ১৭ দিনের সময় আছে সে কারণে নিজেকে ফিট করে তুলতে পারবেন। ইতিমধ্যেই হাঁটুর ইনজুরির কারণে দলের মূল পেসার ক্রিস ওকস বাইরে থাকায় ইংল্যান্ডের জন্য ব্রডের ইনজুরি বাড়তি দুশ্চিন্তা হয়ে দাঁড়িয়েছে। ওকসের স্থানে কাঁধের ইনজুরি কাটিয়ে মাত্রই ফিরেছেন জেমস এ্যান্ডারসন। পাঁচ ম্যাচের দীর্ঘ সিরিজে ব্যাক-আপ পেসার হিসেবে দলে আছেন স্টিভেন ফিন ও জেক বল। রাজকোটে অনুষ্ঠিত সিরিজের প্রথম টেস্টটি ড্র হয়েছিল।

কুকদের খরচ দিচ্ছে না ভারত!

স্পোর্টস রিপোর্টার ॥ প্রায় তিন সপ্তাহ হয়ে গেলেও সফরে এখন পর্যন্ত ইংলিশ ক্রিকেটারদের খরচ দিচ্ছে না ভারত। লোধা কমিশনের সুপারিশে আদালতের নিশেধাজ্ঞায় কম জল ঘোলা হয়নি। প্রথম টেস্টে আগের দিন ৫৮.৬ লাখ রুপী খরচের অনুমতি মিললেও তার মধ্যে নাকি দৈনিক ভাতা (৫০ পাউন্ড করে) অন্তর্ভুক্ত নয়। বাধ্য হয়ে এ্যালিস্টার কুকরা তাই ইংল্যান্ড ম্যানেজমেন্ট থেকে পাওয়া সামান্য অর্থ দিয়ে হাতখরচ চালিয়ে নিচ্ছেন।

দি ব্লেজার বিডি কাপ আরচারি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) ব্যবস্থাপনায় এবং দি ব্লেজার বিডি লিমিটেডের পৃষ্ঠপোষকতায় আগামী ২৩-২৫ নবেম্বর বিকেএসপি ফুটবল গ্রাউন্ড-১ এ ‘দি ব্লেজার বিডি বিকেএসপি কাপ আরচারি চ্যাম্পিয়নশিপ’ অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আজ মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক অডিটোরিয়ামে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

শীর্ষ সংবাদ:
জাহালমের ক্ষতিপূরণের রায় ২৯ সেপ্টেম্বর         টিকিটের দাবিতে আজও সৌদি প্রবাসীদের বিক্ষোভ         করোনায় কারণে এবার নোবেল পুরস্কার অনুষ্ঠান স্থগিত         ওমরাহ পালনে কাবা ঘর খুলে দিচ্ছে সৌদি         যেখানে ডেঙ্গু বেশি সেখানে করোনা কম ॥ গবেষণা         যুক্তরাষ্ট্র মৃতের সংখ্যা ২ লাখ ছাড়িয়েছে         করোনা না যেতেই যুক্তরাষ্ট্রে ‘টুইনডেমিক’ আতঙ্ক         আবার জাতিসংঘের ভাষণে করোনাকে ‘চীনা ভাইরাস’ বললেন ট্রাম্প         শুধু মাত্র মুসলিম হওয়ার কারণে হোটেল থেকে তাড়িয়ে দেয়া হল         আমেরিকার ইরানবিরোধী পদক্ষেপ মানবে না ইউরোপ ॥ ম্যাকরন         ইরানের কাছে অস্ত্র বিক্রির ব্যাপারে চীন ও রাশিয়াকে পম্পেও'র হুমকি         আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট ইরানের কাছে আত্মসমর্পণ করবে ॥ জাতিসংঘে রুহানি         প্রতিরোধের প্রস্তুতি ॥ শীতে করোনার দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা         বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় বাস্তবসম্মত রোডম্যাপ চাই         সাউদিয়ার টিকেট নিয়ে হাহাকার- ক্ষোভ প্রবাসীদের         স্বাস্থ্যখাত যেন লুটপাটের সোনার খনি         নেদারল্যান্ডস-নিউজিল্যান্ড থেকে পেঁয়াজ আসছে         করোনায় দেশে মৃত্যু পাঁচ হাজার ছাড়িয়েছে         জীবনের ঝুঁকি নিয়ে দিনরাত কাজ করছেন প্রধানমন্ত্রী         ৮ বিভাগে ৭১ উপজেলায় প্রশিক্ষণ কেন্দ্র স্থাপন করা হচ্ছে