মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নাসিরের প্রত্যাশা, সাব্বিরের স্মৃতি

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ প্রিমিয়ার লীগে (বিপিএল) হার দিয়ে শুরু করেছে জাতীয় দলের মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানের দল রাজশাহী কিংস। কিন্তু জয়টাকে হাতের মুঠোয় পেয়েও ৩ রানে খুলনা টাইটান্সের কাছে হেরেছে। এরপর টি২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ঘটা সেই দুঃসহ স্মৃতি মনে পড়ে গেছে সাব্বিরের। ব্যাঙ্গালুরুতে মাত্র ১ রানে হেরে গিয়েছিল বাংলাদেশ। এমন ম্যাচে চার-ছক্কা হাঁকাতে চাওয়া ভুল সিদ্ধান্ত বলেই মনে করেন তিনি। অপরদিকে প্রথম ম্যাচেই দারুণ আলোচনায় এসেছেন ঢাকা ডায়নামাইটসের অলরাউন্ডার নাসির হোসেন। মঙ্গলবার দলের প্রথম ম্যাচে প্রায় অসম্ভব একটি ক্যাচ দারুণভাবে লুফেছেন তিনি। অবশ্য ব্যাট করার সুযোগ পাননি এবং বল হাতেও আহামরি কিছু নেই। এবার নিউজিল্যান্ড সফরগামী জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড থেকেই বাদ পড়েছেন নাসির। তবে বিপিএলে ভাল কিছু করে নিজের অবস্থান ফিরে পেতে চান। বৃহস্পতিবার দুপুরে মিরপুর একাডেমি মাঠে এসব কথা বলেন সাব্বির ও নাসির।

দিলশান মুনাবীরার শটে কোন ভুল ছিল না। ডোয়াইন ব্রাভোর বলে দারুণভাবে বল গলিয়ে দিয়েছিলেন। কিন্তু পয়েন্টে দাঁড়ানো নাসির যেন উড়ন্ত ঈগল হয়ে একহাতে তালুবন্দী করলেন ক্যাচটা। চলতি বিপিএলে এখন পর্যন্ত সেরা ক্যাচ। এ বিষয়ে নাসির বলেন, আমার মনে হয়, আমি এর আগে এরচেয়েও ভাল ক্যাচ ধরেছি। আমি ফিল্ডিং উপভোগ করি। বিশ্বাস ছিল অবশ্যই আমি ধরতে পারব। আত্মবিশ্বাস ছিল। ডায়নামাইটসে কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনের মতো কিংবদন্তি ক্রিকেটাররা আছেন। এ বিষয়ে নাসির বলেন, ওদের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। কিভাবে চলাফেরা করে, ব্যাটিং প্রস্তুতি কিভাবে নেয়, ম্যাচের প্রস্তুতি কিভাবে নেয়। জয়াবর্ধনে-সাঙ্গাকারা হচ্ছে কিংবদন্তি ক্রিকেটার। চেষ্টা করছি ওদের কাছ থেকে কিছু নেয়ার। জাতীয় দলের প্রাথমিক স্কোয়াড থেকে বাদ পড়েছেন। নাসির মনে করেন এটা টিম ম্যানেজমেন্ট যা সঠিক মনে করেছে সিদ্ধান্ত নিয়েছে।

প্রথম ম্যাচেই বড় ধরনের একটা ধাক্কা লেগেছে সাব্বিরের বুকে। ব্যাঙ্গালুরুতে এ বছর টি২০ বিশ্বকাপে হাতের মুঠোয় আসা জয়টাকে ছিনিয়ে নিয়েছিল ভারত। মাত্র ১ রানের পরাজয়টা সারা বাংলাদেশকে দুঃসহ বেদনায় জর্জরিত করেছিল। সেবার ৩ বলে ২ রান করতে পারেনি বাংলাদেশ। আর বুধবার সাব্বিরের দল রাজশাহী পারেনি শেষ ওভার ৭ রান করতে । সাব্বির বলেন, পেশাদার ক্রিকেটারদের কাজ হচ্ছে খেলা। জয়-পরাজয় খুব একটা প্রভাব বিস্তার করে না। তারপরও খারাপ লাগে, এমন ম্যাচ হারের পর আবেগ কাজ করে। ভারত ম্যাচের কথা মনে পড়েছে। এক শ’ ম্যাচে যদি এমন পরিস্থিতিতে পড়ি এক শ’বারই জিতব। জেতার সম্ভাবনাই বেশি। এখান থেকে শিক্ষা নিয়ে পরের ম্যাচে ফেরার চেষ্টা করব। ৪ বলে ৫ রান, তখন মারার কিছু ছিল না। ব্যাটিংয়ে যারা ছিল তাদের সবারই এক রান করে নেয়ার সামর্থ্য ছিল। হয়তো বা তারা ভেবেছিল চার বা ছক্কা হাঁকিয়ে ম্যাচ শেষ করে দিবে। এটা ছিল ভুল সিদ্ধান্ত। তবে এতকিছুর পরও টি২০ ক্রিকেট উপভোগ করতে চান সাব্বির। তিনি মনে করেন আসন্ন নিউজিল্যান্ড সফরে সবাই নিজের সেরাটা দেয়ার চেষ্টা করবে। এ বিষয়ে সাব্বির বলেন, নতুন টেস্ট ক্রিকেটার হিসেবে আমি বলতে পারি গত দুই-তিন বছর আমরা সবধরনের ক্রিকেটে ভাল পারফর্ম করছি।

শীর্ষ সংবাদ:
মানবতাবিরোধী অপরাধ মামলায় তিন জনের রায় বৃহস্পতিবার         পদ্মা সেতুর টোল বাইক ১০০, কার ৭৫০ টাকা         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         জাতি চায় পদ্মা সেতু শেখ হাসিনার নামে হোক ॥ কাদের         ফের ১০ দিনের রিমান্ডে পি কে হালদার         বিআরটিএ অভিযান চালিয়ে গাড়ি থেকে খুলে নেওয়া হচ্ছে শব্দদূষণকারী হর্ন         বাধ্যতামূলক ছুটিতে ডিএসইর জিএম আসাদ         গম রপ্তানি নিষেধাজ্ঞা শিথিল করলো ভারত         ক্ষমতা কমানো হলো পরিকল্পনামন্ত্রীর         ‘বিদ্যুৎ-জ্বালানি খাতে বিনিয়োগকে সরকার উৎসাহিত করছে’ : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         ২ লাখ ৪৬ হাজার ৬৬ কোটির উন্নয়ন বাজেট অনুমোদন         দুই শিশুকে নিয়ে বিদেশে যেতে চেয়ে মায়ের আবেদন         শ্রীলঙ্কায় মাত্র একদিনের পেট্রোল মজুত আছে         এবারও ম্যাঙ্গো স্পেশাল ট্রেন চালু হচ্ছে ২২ মে         আশুলিয়ায় গণপিটুনিতে ছিনতাইকারী নিহত         অব্যাহত থাকবে ভ্যাপসা গরম         হালদায় আবারও ডিম ছেড়েছে মা মাছ