সোমবার ৮ আষাঢ় ১৪২৮, ২১ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রিকেটার শাহাদাত দম্পতির মামলার রায় ৬ নভেম্বর

ক্রিকেটার শাহাদাত দম্পতির মামলার রায় ৬ নভেম্বর

স্টাফ রিপোর্টার ॥ ক্রিকেটার শাহাদাত হোসেন রাজীব ও তার স্ত্রী জেসমিন জাহান ওরফে নিত্য শাহাদাত দম্পতির বিরুদ্ধে দায়ের করা শিশু গৃহকর্মী নির্যাতনের মামলার রায়ের তারিখ আগামী ৬ নভেম্বর ধার্য করা হয়েছে।

সোমবার রাষ্ট্র ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে ঢাকা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৫ এর বিচারক তানজিলা ইসলাম রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আলী আজগর স্বপন আদালতে ‍যুক্তি উপস্থাপনকালে বলেন, ভিকটিম হ্যাপির শরীরে যে আঘাতের চিহ্ন ছিল তা সত্য। আদালতের কাছে যদি প্রতিয়মান হয় মামলার কোন সাক্ষী ঘটনাটি প্রমাণ করেছেন তাহলে আসামিদের শাস্তি হতে পারে। ডাক্তার আদালতে দেয়া সাক্ষে হ্যাপির শরীরে আঘাত ও ক্ষতবিক্ষতের চিহ্ন ছিলো তা প্রমান করেছেন। হ্যাপি নিজেও ম্যাজিষ্ট্রেটের কাছে ২২ ধারায় প্রদত্ত জবানবন্দিতে তাকে নির্যাতনের কথা উল্লেখ করেছেন।

অপরদিকে বিবাদী পক্ষের আইনজীবী কাজী নজিবুল্লাহ হিরু আদালতে বলেন, ভিকটিম হ্যাপি মামলা, জবানবন্দি ও জেরাতে তাকে আঘাতের কথা বলেনি। ডাক্তার ও ম্যাজিষ্ট্রেট ভিকটিমের শরীরে দাহ্য পদার্থ দ্বারা আঘাতের কোন প্রতিবেদনও আদালতে উপস্থাপন করতে পারেননি। ক্রিকেটার শাহদাত ও তার স্ত্রী জেসমিন ঘটনার সঙ্গে জড়িত না। তাই আমরা মামলার দায় থেকে তাদের খালাস দাবি করছি। এ সময় তাকে সহযোগিতা করেন আইনজীবী জি এম মিজানুর রহমান।

গৃহকর্মী মাহফুজা আক্তার হ্যাপিকে নির্যাতনের অভিযোগে ওই দুজনের বিরুদ্ধে গত বছরের ৬ সেপ্টেম্বর রাজধানীর মিরপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন খন্দকার মোজাম্মেল হক। ওই বছরের ২৯ ডিসেম্বর পুলিশ অভিযোগপত্র দেয়। চলতি বছরের ৫ ফেব্রুয়ারি মামলাটির অভিযোগপত্র গ্রহণ করেন আদালত। এই মামলায় জেসমিনকে গত বছর ৩ অক্টোবর মালিবাগে তাঁর বাবার বাসা থেকে গ্রেপ্তার করে পুলিশ। পরে তাঁকে কারাগারে পাঠানো হয়। ৫ অক্টোবর শাহাদাত আদালতে আত্মসমর্পণ করলে তাঁকেও কারাগারে পাঠানো হয়। শাহাদাতকে রিমান্ডে নেয় পুলিশ। পরে এই দম্পতি জামিনে মুক্তি পায়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৯০৩২৫৬২
আক্রান্ত
৮৫১৬৬৮
সুস্থ
১৬৩৫৫৮৮৮৮
সুস্থ
৭৮২৬৫৫
শীর্ষ সংবাদ:
কর্ণফুলী গ্যাস কোম্পানির জমি ক্রয়ে ৮৭ কোটি টাকা লোপাট         টেকসই উন্নয়নের সমতাভিত্তিক আইনী কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         ব্যক্তিগত ও পারিবারিক দ্বন্দ্বের কারণেই এমন পৈশাচিকতা         পদ্মা সেতুতে রেলওয়ে স্ল্যাব বসানো শেষ         বিটকয়েন বিক্রির টাকায় পর্নোগ্রাফির বাণিজ্য         সন্ধান দিলে         ভারত থেকে বাংলাদেশের টিকা পাওয়া এখনো অনিশ্চিত : হাইকমিশনার         যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলায় সর্বদা প্রস্তুত থাকার আহ্বান প্রধানমন্ত্রীর         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার