শুক্রবার ৯ বৈশাখ ১৪২৮, ২৩ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুকুর নিধনে পুরস্কার সোনার কয়েন

কুকুর নিধনে পুরস্কার সোনার কয়েন

অনলাইন ডেস্ক॥ বানর মারলে ১ হাজার রুপি পর্যন্ত পুরস্কার দেয়ার কথা ঘোষণা করেছে হিমাচলপ্রদেশ সরকার। আর এবার কুকুর নিধনের জন্য সোনার কয়েন পুরস্কার দেয়ার ঘোযণা করা হল। কেরালার এক নামী কলেজের প্রাক্তনী অ্যাসোসিয়েশন জানিয়েছেন, ১০ ডিসেম্বর পর্যন্ত যে পৌরসভা যত বেশি সংখ্যক রাস্তার কুকুর মারতে পারবে, তাদের সোনার কয়েন পুরস্কার দেয়া হবে।

গত চার মাসে রাস্তার কুকুরদের আক্রমণের মুখে পরে প্রাণ গেছে চারজনের। আহত প্রায় ৭০০ জন। কুকুরের তাণ্ডবে অতিষ্ঠ হয়ে পালার সেন্ট টমাস কলেজের প্রাক্তনী সংগঠন ঘোষণা করেছে রাজ্যজুড়ে যে পৌরসভা ও পঞ্চায়েত যত বেশি সংখ্যক কুকুর মারতে পারবে, তাদের প্রধানদের হাতে উপহার হিসেবে তুলে দেয়া হবে সোনার কয়েন।

যারা এই সোনার কয়েন পাওয়ার প্রতিযোগিতায় অংশ নিতে চাইবে, তাদের আবেদন জানাতে হবে। ১২০০ সদস্যের এই সংগঠনের প্রত্যেক প্রতিনিধির থেকে অর্থ সংগ্রহ করে এই উপহারের ব্যবস্থা করা হবে। কুকুরের তাণ্ডব রোধে সরকারের ভূমিকার নিন্দা করে এই সংগঠন জানিয়েছে, তারা চায় জনগণের চেষ্টাতেই এই সমস্যার সমাধান হোক।

কুকুর মারতে কম দামে এয়ার গান বিক্রি করে এর আগেও একবার খবরের শিরোনামে এসেছিল এই প্রাক্তনী সংগঠন।

চলতি বছরে রাজ্যের ৫৩,০০০ মানুষ কুকুরের কামড় খেয়ে সরকারি হাসপাতালে চিকিত্‍‌সা করিয়েছেন। ২০১৩ সালে কুকুরের কামড় খান ৮৮,১৭২ জন। ২০১৪ সালে এই সংখ্যাটা ছিল ১,১৯,১১৯। আর গত বছর কুকুরের কামড় খেতে হয় ৪৭,১৫৬ জনকে।

সূত্র: এই সময়

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৩৯৮০৯২৪৪
আক্রান্ত
৭৩২০৬০
সুস্থ
১১৮৮৩৬২৩৩
সুস্থ
৬৩৫১৮৩
শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর ৪ প্রস্তাব ॥ জলবায়ু সঙ্কট মোকাবেলা         মুমিনুলের শতকে দ্বিতীয় দিনও বাংলাদেশের         দেশেই তৈরি হবে রাশিয়ার করোনার টিকা         আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে শোক অব্যাহত         বিচার হতে হবে রাষ্ট্রদ্রোহিতার অপরাধে         রেল ট্র্যাকে বসল প্রথম কোচ ॥ বাস্তবায়নের পথে স্বপ্নের মেট্রোরেল         করোনায় একদিনে আরও ৯৮ জনের মৃত্যু         ভারতে করোনার তিন গুণ শক্তিশালী নতুন ধরন শনাক্ত         বাবুনগরীসহ ৪৮ নেতার তালিকা তৈরি, পুলিশ খুঁজছে         হাওড়ে ধান কাটার পর্যাপ্ত শ্রমিক ও যন্ত্র রয়েছে         লকডাউনে নিরাপদ কেনাকাটার ভরসা অনলাইন         মার্কেট-শপিংমল দ্রুত খুলে দেয়ার দাবি         আরও ২৫ কোটি ডলার ঋণ দিল বিশ্বব্যাংক         জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বিশ্বনেতাদের ৪ পরামর্শ প্রধানমন্ত্রীর         খেলা আর শুরু না করেই দিন শেষের ঘোষণা, ভাল অবস্থানে বাংলাদেশ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯৮, নতুন শনাক্ত ৪০১৪         মিয়ানমারের লাখ লাখ মানুষ অনাহারের মুখে ॥ জাতিসংঘ         সেরা জুটিতে রেকর্ড বইয়ে শান্ত-মুমিনুল         ফিলিপাইনের জাদুঘরে বঙ্গবন্ধু ও হোসে রিজালের প্রতিকৃতি         “মেট্রোরেলের নির্মাণ কাজের অগ্রগতি ৬১.৪৯ শতাংশ”