মঙ্গলবার ২ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যপ্রদেশে জেল ভেঙে পালাল ৮ সিমি সদস্য

মধ্যপ্রদেশে জেল ভেঙে পালাল ৮ সিমি সদস্য

অনলাইন ডেস্ক॥ ভারতের একটি জেল ভেঙে পালাল নিষিদ্ধ সংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া (সিমি)-র আট সদস্য। রবিবার গভীর রাতে মধ্যপ্রদেশের ভোপাল জেলের নিরাপত্তা রক্ষীকে খুন করে তারা জেল ভেঙে পালায় বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। জেলে পাঁচিল টপকানোর সময় বিছানার চাদর (বেডশিট)-কে রশি হিসাবে ব্যবহার করেছিল বলে জানা গেছে। গত তিন বছরে মধ্যপ্রদেশের জেল থেকে এনিয়ে দ্বিতীয়বারের মতো ঘটনা ঘটলো।

ভোপালের ডিআইজি রমন সিং জানান, ‘রবিবার দিবাগত রাত ২টা থেকে ৩টার মধ্যে জেলের এক নিরাপত্তারক্ষীকে বেঁধে রাখে পরে রমা শঙ্কর নামে এক হেড কনস্টেবলকে স্টিলের পাত দিয়ে গলা কেটে খুন করে পালায়। পালানোর সময় বিছানার চাদর পাকিয়ে তাকে রশি বানিয়ে জেলের উঁচু পাচিল টপকে বাইরে বেরিয়ে যায়। পলাতক সিমির আট সদস্যকে ধরতে জোর অভিযান শুরু করা হয়েছে। এই ঘটনায় রাজ্য জুড়েই সতর্কতা জারি করা হয়েছে। জেল পালানোর ঘটনায় তিন নিরাপত্তা রক্ষীকে কর্তব্যে অবহেলার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিং জেলের ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থার কথা স্বীকার করে নিয়ে জানান, 'এই ঘটনার পুরোপুরি তদন্ত করা হবে। জেলের ভিতরে থাকা বন্দিদের নিরাপত্তা খতিয়ে দেখতে কয়েকটি দল গঠন করা হয়েছে।'

পুলিশ সূত্রে খবর, পলাতক আট সদস্যই ২০০৮ সালে আমেদাবাদ সিরিয়াল বোমা বিস্ফোরণ মামলা এবং দুই বছর আগে পুণে, করিমনগর ও চেন্নাইয়ের বিস্ফোরণেও জড়িত ছিল। পাশাপাশি সিমির তিন সদস্য গত ২০১৩ সালে মধ্যপ্রদেশের খান্ডওয়ারা জেল ভেঙে পালানোর ঘটনাতেও জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছে। সেসময় জেলের বাথরুমের পাঁচিল ভেঙে পালায় বন্দিরা।

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল