শনিবার ৪ বৈশাখ ১৪২৮, ১৭ এপ্রিল ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মধ্যপ্রদেশে জেল ভেঙে পালাল ৮ সিমি সদস্য

মধ্যপ্রদেশে জেল ভেঙে পালাল ৮ সিমি সদস্য

অনলাইন ডেস্ক॥ ভারতের একটি জেল ভেঙে পালাল নিষিদ্ধ সংগঠন স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া (সিমি)-র আট সদস্য। রবিবার গভীর রাতে মধ্যপ্রদেশের ভোপাল জেলের নিরাপত্তা রক্ষীকে খুন করে তারা জেল ভেঙে পালায় বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। জেলে পাঁচিল টপকানোর সময় বিছানার চাদর (বেডশিট)-কে রশি হিসাবে ব্যবহার করেছিল বলে জানা গেছে। গত তিন বছরে মধ্যপ্রদেশের জেল থেকে এনিয়ে দ্বিতীয়বারের মতো ঘটনা ঘটলো।

ভোপালের ডিআইজি রমন সিং জানান, ‘রবিবার দিবাগত রাত ২টা থেকে ৩টার মধ্যে জেলের এক নিরাপত্তারক্ষীকে বেঁধে রাখে পরে রমা শঙ্কর নামে এক হেড কনস্টেবলকে স্টিলের পাত দিয়ে গলা কেটে খুন করে পালায়। পালানোর সময় বিছানার চাদর পাকিয়ে তাকে রশি বানিয়ে জেলের উঁচু পাচিল টপকে বাইরে বেরিয়ে যায়। পলাতক সিমির আট সদস্যকে ধরতে জোর অভিযান শুরু করা হয়েছে। এই ঘটনায় রাজ্য জুড়েই সতর্কতা জারি করা হয়েছে। জেল পালানোর ঘটনায় তিন নিরাপত্তা রক্ষীকে কর্তব্যে অবহেলার অভিযোগে সাসপেন্ড করা হয়েছে।

মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভুপেন্দ্র সিং জেলের ঢিলেঢালা নিরাপত্তা ব্যবস্থার কথা স্বীকার করে নিয়ে জানান, 'এই ঘটনার পুরোপুরি তদন্ত করা হবে। জেলের ভিতরে থাকা বন্দিদের নিরাপত্তা খতিয়ে দেখতে কয়েকটি দল গঠন করা হয়েছে।'

পুলিশ সূত্রে খবর, পলাতক আট সদস্যই ২০০৮ সালে আমেদাবাদ সিরিয়াল বোমা বিস্ফোরণ মামলা এবং দুই বছর আগে পুণে, করিমনগর ও চেন্নাইয়ের বিস্ফোরণেও জড়িত ছিল। পাশাপাশি সিমির তিন সদস্য গত ২০১৩ সালে মধ্যপ্রদেশের খান্ডওয়ারা জেল ভেঙে পালানোর ঘটনাতেও জড়িত ছিল বলে পুলিশ জানিয়েছে। সেসময় জেলের বাথরুমের পাঁচিল ভেঙে পালায় বন্দিরা।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ১০১         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা         বনানী কবরস্থানে চিরশায়িত হলেন কবরী         “করোনা ও সাম্প্রদায়িক শক্তিকে পরাজিত করাই বর্তমানে বড় চ্যালেঞ্জ”         নিজ ফ্ল্যাট থেকে দরজা ভেঙে তারেক শামসুর রেহমানের মরদেহ উদ্ধার         ফ্লাইট চালুর দাবিতে সোনারগাঁও হোটেলের সামনে সৌদিগামী যাত্রীদের সড়ক অবরোধ         মুজিবনগর সরকারের শপথ নেয়ার সুবর্ণজয়ন্তীতে স্মারক ডাকটিকিট         হেফাজত নেতা মাওলানা জুবায়ের পাঁচ দিনের রিমান্ডে         বাঁশখালী কয়লা বিদ্যুৎকেন্দ্রে শ্রমিক-পুলিশ সংঘর্ষ ॥ নিহত ৫         কবরীর মৃত্যুতে মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক         হেফাজত কোনোভাবেই ছাড় পাবে না ॥ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         বিশেষ ফ্লাইট বাতিল ॥ সৌদিগামী অভিবাসী শ্রমিকদের বিক্ষোভ         পশ্চিমবঙ্গে পঞ্চম দফায় ভোটগ্রহণ চলছে         তিউনিসিয়া উপকূলে নৌকাডুবে অন্তত ৪১ অভিবাসনপ্রত্যাশীর মৃত্যু         চালুর প্রথম দিনেই বিমানের বিশেষ ফ্লাইট বাতিল         নিজেদের উদ্ভাবিত কোভ্যাক্সিন টিকার উৎপাদন ১০ গুণ বাড়াতে চায় ভারত         স্বাস্থ্যবিধি মেনে প্রিন্স ফিলিপকে শেষ বিদায় জানাবে ব্রিটেন         মিষ্টি মেয়েখ্যাত কবরীর চিরবিদায় ॥ সর্বস্তরের শোক প্রকাশ         ঢেলে সাজানো হচ্ছে প্যাকেজ ॥ অর্থনীতি সচল রাখতে প্রণোদনা