রবিবার ৬ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি হেলাল হাফিজের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ কবিতা লেখার হাতে করুণা চেয়ে লিখবেন না হেলাল হাফিজ। দেশের প্রখ্যাত ও তুমুল জনপ্রিয় এই কবির অহঙ্কারের জায়গা অটুট থাকল। কোন দরখাস্ত ছাড়াই অমর স্রষ্টার চিকিৎসার দায়িত্ব গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

যৌবনের কবি হেলাল হাফিজের একটি চোখ গ্লুকোমা আক্রান্ত হয়ে পুরোপুরি নষ্ট হয়ে গেছে। ৬৮ বছর বয়সী কবির অন্য চোখটিও আক্রান্ত। আশঙ্কা করা হচ্ছে, চোখের আলো নিভে যেতে পারে। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করানো সম্ভব হচ্ছিল না। এ অবস্থায় প্রধানমন্ত্রী তার চিকিৎসার দায়িত্ব নিলেন।

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল জানান, রবিবার সন্ধ্যায় গণভবনে শেখ হাসিনার সঙ্গে হেলাল হাফিজের সাক্ষাত হয়। কবি প্রধানমন্ত্রীর হাতে তার দুটি কাব্যগ্রন্থ ‘যে জলে আগুন জ্বলে’ এবং ‘কবিতা ৭১’ উপহার হিসেবে তুলে দেন। ৪৫ মিনিটের সাক্ষাতে প্রধানমন্ত্রীকে স্বরচিত কবিতা আবৃত্তি করে শোনান তিনি। এ সময় প্রধানমন্ত্রী কবির শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চান এবং চিকিৎসার দায়িত্ব নেন।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৮২         ক্ষমতা মানে ভোগ বিলাস নয়, ক্ষমতা হলো মানুষের সেবা করা         ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধ করা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         টেকসই উন্নয়নের জন্য বৈষম্যহীন ও সমতাভিত্তিক আইনি কাঠামো অপরিহার্য ॥ আইনমন্ত্রী         বীর মুক্তিযোদ্ধারা মাসিক সম্মানী পাবেন ২০ হাজার টাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী         রোহিঙ্গা সংকট সমাধানে আন্তর্জাতিক শক্তির জোর তৎপরতা দরকার         রাজশাহীতে ধসে পড়ল বহুতল ভবন         খুবির সকল পরীক্ষা স্থগিত         ‘দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সরকার জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে’         প্রথম ধাপের ২০৪ ইউনিয়ন পরিষদের নির্বাচন সোমবার         ‘নিবন্ধনহীন মোটরসাইকেল বাইরে বের হতে পারবে না’         হাসপাতালে মাহবুব তালুকদার         বেবিচকের নির্বাহী প্রকৌশলী বরখাস্ত         সোমবার থেকে ফাইজারের টিকা প্রদান শুরু         আগামী ২২ জুন থেকে খুলনা রেলস্টেশনে ট্রেন আসা-যাওয়া বন্ধ         রিট খারিজ ॥ জাবির শিক্ষক নিয়োগে বাধা নেই         নরসিংদীতে সড়ক দুর্ঘটনায় নারী ও শিশুসহ নিহত ৫, আহত ১০         অ্যান্ড্রয়েড স্বাস্থ্য অ্যাপের ১০টির মধ্যে নয়টিতেই গলদ         খুলনা বিভাগে করোনায় মৃত্যুর নতুন রেকর্ড, একদিনে সর্বোচ্চ ২৮মৃত্যু         এসএমই উন্নয়নের সরকারের নজর অনেক বৃদ্ধি পেয়েছে