বুধবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উন্নয়ন প্রকল্পের নামে সরকার লুটপাট করছে ॥ দুদু

স্টাফ রিপোর্টার ॥ রামপাল বিদ্যুত প্রকল্প বাতিল করতে যা যা করা দরকার বিএনপি তাই করবে বলে জানিয়েছেন দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ঢাকার মোড়েলগঞ্জ-শরণখোলা জাতীয়তাবাদী ছাত্র ও যুব পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বর্তমান সরকারের বৈধতা নিয়ে প্রশ্ন তুলে শামসুজ্জামান দুদু বলেন, এ সরকারের উন্নয়ন প্রকল্পও বৈধ নয়। তিনি বলেন, এ সরকার উন্নয়ন প্রকল্পের নামে লুটপাট করছে। আগামী দিনে নির্বাচিত সরকার ক্ষমতায় এলে এসব প্রকল্প পুনঃবিবেচনা করা হবে। সরকারের আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গীবাদ বিষয়টিকে হাস্যকর বিষয়ে পরিণত করেছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি জঙ্গীবাদকে ঘৃণা করে। কিন্তু বিচার ছাড়া মানুষ হত্যা সমর্থন করে না। বিচারের আগে মানুষ হত্যা মানবতার পরিপন্থি।

দুদু বলেন, বিদ্যুত আমাদের দেশে প্রয়োজন যা কখনও আমরা অস্বীকার করি না। আমাদের দলের চেয়ারপার্সন খালেদা জিয়াও বলেছেন এই প্রকল্প করতে হলে সুন্দরবন থেকে সরিয়ে অন্যত্র করুন। তার কথা কর্ণপাত না করে যদি রামপালে বিদ্যুত প্রকল্প করার সিদ্ধান্ত অভ্যাহত রাখা হয় তাহলে এ প্রকল্প বাতিল করতে যা যা করা দরকার তাই করবে বিএনপি।

আয়োজক সংগঠনের আহ্বায়ক মিজানুর রহমান বিল্লালের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির শিক্ষাবিষয়ক সম্পাদক এ বি এম ওবায়দুল ইসলাম, সংগঠনের উপদেষ্টা কাজী মনিরুজ্জামান মনির, বিএনপি নেতা কে এম রকিবুল ইসলাম রিপন, শরিফুল ইসলাম, এনডিপির যুগ্ম মহাসচিব শামসুল ইসলাম প্রমুখ।

ছাত্রদলের ২০টি ইউনিটের কমিটি ঘোষণা ॥ বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদলের ২০টি ইউনিটের কমিটি ঘোষণা করা হয়েছে। শুক্রবার গণমাধ্যমে পাঠানো ছাত্রদলের দফতর সম্পাদক আবদুস সাত্তার পাটোয়ারি স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব কমিটি ঘোষণা করা হয়। এদিকে ছাত্রদলের বর্তমান কমিটির মেয়াদ শেষ হওয়ার দিনে আগের কমিটির ২০ ইউনিট কমিটি ঘোষণার বিষয়ে সংগঠনের কোন কোন নেতা ক্ষোভ প্রকাশ করেছেন বলে জানা গেছে।

ছাত্রদলের ঘোষিত কমিটিতে খুলনা জেলা শাখার সভাপতি আব্দুল মান্নান মিস্ত্রি ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন গোলাম মোস্তফা তুহিন। চট্টগ্রাম (উত্তর) জেলা শাখার সভাপতি জাহিদুল আফসার জুয়েল ও সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন মনিরুল আলম জনী।

শীর্ষ সংবাদ:
লুটপাটে নিঃস্ব গ্রাহক ॥ পি কে হালদারের থাবা         অর্থ ব্যয়ে সাশ্রয়ী হোন অপচয় করা যাবে না         তামিমের সেঞ্চুরি- বাংলাদেশের দাপট         প্রকল্প কমিয়ে অর্থায়ন বাড়িয়ে উন্নয়ন বাজেট অনুমোদন         জাতীয় সরকারের নামে অস্থিতিশীলতা সৃষ্টি করতে দেয়া হবে না         চুরি, ছিনতাই করতে কক্সবাজার থেকে ঢাকা আসত ওরা         পণ্যের দাম নিয়ন্ত্রণের উপায় খুঁজছে সরকার         অর্থপাচারকারীরা কোন দেশে গিয়েই শান্তি পাবে না         সিলেটে কয়েক লাখ মানুষ পানিবন্দী         সড়ক যেন ধান শুকানোর চাতাল, প্রাণ গেল বাইক আরোহীর         অবশেষে তথ্য অধিকার আইনে তথ্য দিল পুলিশ         ভোলায় বেইলি ব্রিজ ভেঙ্গে ট্রাক অটোরিক্সা খালে         ১১ ডিজিটের নতুন নম্বরে বিপাকে গ্রাহক         কিউআর কোড দিয়ে ভুয়া নিয়োগপত্র দিত ওরা         জিআই সনদ পেলো বাগদা চিংড়ি         জনগণের অর্থ ব্যয়ে সাশ্রয়ী হতে হবে ॥ প্রধানমন্ত্রী         বাস্তব শিক্ষার সঙ্গে শিক্ষার্থীদের সম্পৃক্ত করার আহ্বান শিক্ষা উপমন্ত্রীর         ডলারের দাম ১০২ টাকার বেশি         সিলেটে বন্যার আরও অবনতির আশঙ্কা         কানের ভেন্যুতে ‘মুজিব’-এর পোস্টার