মঙ্গলবার ৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বাংলাদেশ ফ্যাশন উইক লন্ডন ২০১৬

আগামী কাল (১ অক্টোবর) লন্ডনের ক্যানরি ওয়ার্ফের ফাইভ স্টার উইন্টার গার্ডেনে শুরু হতে যাচ্ছে ‘বাংলাদেশ ফ্যাশন উইক লন্ডন-২০১৬’। ব্রিটিশ বাংলাদেশ ফ্যাশন কাউন্সিলের উদ্যোগে বাংলাদেশী পোশাক ও বস্ত্র শিল্প তুলে ধরা হবে এ অনুষ্ঠানে। এছাড়া যুক্তরাজ্য ও বাংলাদেশের মধ্যকার বাণিজ্যিক সম্পর্ক আরও মজবুত করার লক্ষ্যে এই ফ্যাশন উইক-এর আয়োজন।

এক সময় ভারতীয় মহারাজাদের, সুলতানদের প্রাসাদ থেকে শুরু করে ব্রিটিশ রাজপরিবারসহ অভিজাতদের কাছে সবচেয়ে সমাদৃত ছিল বাংলার বস্ত্র ও বুনন শিল্প। রাজকীয় সভাসদ থেকে শুরু করে আজকের আধুনিক ক্যাটওয়াকে বাংলাদেশী ফ্যাশনের আধিপত্য ও প্রভাব অনস্বীকার্য। বাংলাদেশী ঐতিহ্যে প্রভাবিত স্পন্দনশীল ও প্রতিভাবান ডিজাইনারদের উপস্থাপন করার মাধ্যমে ব্রিটিশ ফ্যাশন ক্যালেন্ডারে স্থান করে নিতে প্রথমবারের মতো এই বাংলাদেশ ফ্যাশন সপ্তাহ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ফ্যাশন সপ্তাহে বাংলাদেশ ও যুক্তরাজ্যের ১২ জন ডিজাইনার তাদের সর্বশেষ পণ্য উপস্থাপন করবেন, যাতে বাংলাদেশী ঐতিহ্যের পাশাপাশি আন্তর্জাতিক ফ্যাশন জগতের হালের ধারা তুলে ধরা হবে। উপস্থাপন করা হবে বাংলাদেশী ফ্যাশনের আধুনিক ডিজাইন ও বিশ্বমানের ফেব্রিক ও টেক্সটাইল।

এই ইভেন্টে ঐতিহ্যবাহী এবং আধুনিক পার্টি ও ব্রাইডাল ডিজাইনারদের একত্রিত করে এক্সক্লুসিভ ডিজাইনের ফ্যাশন তুলে ধরা হবে। বাংলাদেশী ফ্যাশন ট্রেন্ড বা ধারার প্রবর্তকদের পাশাপাশি আসন্ন ব্রিটিশ লেভেল তৈরির মতো প্রতিভাবান ডিজাইনারদের এক প্লাটফর্মে নিয়ে আসা যাবে বলে ধারণা আয়োজকদের।

এর পাশাপাশি থাকবে মেক-আপ আর্টিস্ট, হেয়ারস্টাইলার এবং এক্সেসরি ডিজাইনারদের কাজ। ‘বাংলাদেশ ফ্যাশন উইক লন্ডন’র নির্বাহী পরিচালক ফকরুল হক বলেন, আন্তর্জাতিক ফ্যাশন পুঞ্জিকায় প্রতিভাবান ও খ্যাতিমান বাংলাদেশী ফ্যাশন ডিজাইনারদের সৃষ্টিসমূহকে তুলে ধরার প্রথম বিশ্বমানের আয়োজন হচ্ছে এটি।

এটা শুধু মূলধারার ফ্যাশন শিল্পের সামনে আমাদের ডিজাইনার কিংবা মেকারদের সৃষ্টিশীলতাকে তুলে ধরার অনন্য সুযোগ নয়, ক্রিয়েটিভ বিজনেস ও মিডিয়া সেক্টরের নেতৃস্থানীয়দের সঙ্গে নেটওয়ার্কিংয়েরও সুযোগ এনে দিবে এই আয়োজন।

-ফ্যাশন সংবাদ

শীর্ষ সংবাদ:
ডলার বাজার অস্থির ॥ আমদানি ব্যয় পরিশোধের চাপ         শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ         পূর্ণিমার জোয়ারে ভেসে গেছে বিকল্প বেড়িবাঁধ         পি কে হালদারকে ফেরাতে কাজ করছে দুদক         শেয়ারবাজারে বড় ধস, ৯ মাসের মধ্যে সর্বনিম্ন সূচক         ঢাকায় বসে কথা না বলে গ্রামে ঘুরে আসুন         টাইগারদের স্বপ্নের দিন সাগরিকায়         অভ্যন্তরীণ তহবিল থেকে অর্থ নিয়েও বিদেশ যাওয়া যাবে না         আইসিসিতে বাংলাদেশী বিচারক         পুলিশ ক্যাডারে পদোন্নতির স্থায়ী নীতিমালা হয়নি ৫১ বছরেও         চট্টগ্রাম আওয়ামী লীগে হাইব্রিডদের দাপট স্বেচ্ছাচারিতা         উপবৃত্তির ভুয়া এসএমএস, কৌশলে হাতিয়ে নেয়া হচ্ছে অর্থ         বিদেশী সাহায্যের ওপর নির্ভরশীল নয় দেশ ॥ কৃষিমন্ত্রী         বৈরী আবহাওয়ায় ধান কাটতে এগিয়ে এসেছেন নারী শ্রমিকরা         ‘রাজধানীতে বসে সমালোচনা না করে গ্রামে গিয়ে পরিবর্তনটা দেখুন’         পাহাড়ি ঢলে সুনামগঞ্জের অনেক নিম্নাঞ্চল প্লাবিত         সরকারি-আধা সরকারি প্রতিষ্ঠান থেকে বিদেশ ভ্রমণ বন্ধ         পিকে হালদার আ.লীগের কেউ নয়         ডলার : কেন্দ্রীয় ব্যাংক বেঁধে দিল সাড়ে ৮৭ টাকা, খোলা বাজারে ৯৭         ৩০০ কোটি ছাড়িয়েছে বঙ্গবন্ধু স্যাটেলাইট থেকে আয় : বিএসসিএল