মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মিরপুরে পরিত্যক্ত ভবন ধসে স্কুলছাত্রীর মর্মান্তিক মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মিরপুরে পরিত্যক্ত একটি ভবন ধসে এক স্কুলছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় তার ভাই আহত হয়েছে। এদিকে পুরান ঢাকার পোস্তার চামড়াপট্টি এলাকায় একটি বাসায় অগ্নিকা-ে দগ্ধ দুই বছরের শিশু সানজিদার মৃত্যু হয়েছে। একই ঘটনায় নিহতের বাবা মা ও বোন বার্ন ইউনিটে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। তারা মৃত্যুর সঙ্গে লড়ছে। এছাড়া মোবাইলে কথা বলতে বলতে রেললাইন পার হবার সময় এক আইনজীবী ট্রেনে কাটা পড়ে মারা গেছে। মঙ্গলবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে এ তথ্য জানা গেছে।

স্থানীয় সূত্র জানায়, রাজধানীর মিরপুরে পরিত্যক্ত একটি ভবন ধসে নিচে চাপা পড়ে কুলসুম আক্তার নিশি (১৬) নামে এক স্কুলছাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ সময় রায়হান (৯) নামে এক শিশু আহত হয়েছে। নিহত নিশি স্থানীয় সমতা মডেল স্কুলের নবম শ্রেণীতে পড়াশোনা করত। তার বাবার নাম হারুন অর রশিদ। গ্রামের বাড়ি শেরপুর সদর উপজেলার টিক্কাবাড়ি গ্রামে।

শাহ আলী থানার ওসি মোঃ আনোয়ার হোসেন জানান, মিরপুরের রাইনখোলার এক নম্বর সেকশনের নিউ সি ব্লকের ভবঘুরে আশ্রয় কেন্দ্রের দোতলা ভবনটি কয়েক বছর আগে পরিত্যক্ত ঘোষণা করা হয়। ভবনটির পাশে ড্রেনের ওপর টিনশেড তুলে নিশিরাসহ দুটি পরিবার বসবাস করত। ওসি আনোয়ার হোসেন জানান, মঙ্গলবার ভোরের দিকে জরাজীর্ণ ভবনটির ছাদ ও দেয়ালের কিছু অংশ ওই টিনশেডের রুমের ওপর পড়ে। এতে নিশি ও তার ছোট ভাই রায়হান গুরুতর আহত হয়। পরে তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরী বিভাগে আনা হয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক নিশিকে মৃত ঘোষণা করেন। আর ছোট ভাই রায়হানকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ওসি জানান, ওই টিনশেড ঘরে দুই পরিবারের আটজন সদস্য ছিল। দুর্ঘটনার সময় নিশি ও তার ভাই রায়হান ভবনের নিচে চাপা পড়ে। বাকিরা নিরাপদে বের হয়ে যান।

দগ্ধ শিশুর মৃত্যু ॥ পুরান ঢাকার পোস্তার চামড়াপট্টি এলাকায় একটি বাসায় অগ্নিকা-ে দগ্ধ দুই বছরের শিশু সানজিদার মৃত্যু হয়েছে। পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে মঙ্গলবার সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। বার্ন ইউনিটের আবাসিক চিকিৎসক ডাঃ পার্থ শংকর পাল জানান, সানজিদার শরীরের ৩৮ শতাংশ আগুনে পুড়ে গিয়েছিল।

একই ঘটনায় দগ্ধ সানজিদার বাবা রেজাউল করিম (২৭), মা রানী আক্তার (২২) ও বোন আনিকা খাতুন (৩) একই হাসপাতালে চিকিৎসাধীন। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান ডাঃ পার্থ শংকর পাল।

আইনজীবীর মৃত্যু ॥ রাজধানীর মালিবাগ রেলক্রসিংয়ে ট্রেনে কাটা পড়ে সালাউদ্দিন আহমেদ (৫২) নামে এক আইনজীবীর মৃত্যু হয়েছে। নিহত সালাউদ্দিন চাঁদপুর আইনজীবী সমিতির সদস্য ছিলেন। তিনি সেখানে আইনপেশায় নিয়োজিত ছিলেন। নিহতের গ্রামের বাড়ি চাঁদপুর জেলার কচুয়া উপজেলার শ্রীপুর গ্রামে। কমলাপুর জিআরপি থানার ওসি আব্দুল মজিদ জানান, নিহত সালাহউদ্দিনের শ্বশুরবাড়ি মধ্যবাড্ডায়। তিনি জানান, মঙ্গলবার সকাল সাড়ে ৯টার দিকে মোবাইলে কথা বলতে বলতে মালিবাগ রেলক্রসিং পার হচ্ছিলেন। এ সময় গাজীপুরগামী তুরাগ এক্সপ্রেস ট্রেনের নিচে কাটা পড়েন তিনি। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। পরে তার পকেটে থাকা পরিচয়পত্র থেকে তার পরিচয় জানা যায়। ওসি আব্দুল মজিদ জানান, নিহতের স্ত্রী আফরোজা আক্তার ময়না ও তার পরিবারের সদস্যদের খবর দেয়া হয়। পরে তাদের আবেদন করায় নিহতের আত্মীয়-স্বজনের কাছে বিনা ময়নাতদন্তে লাশ হস্তান্তর করা হয়েছে।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা