সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সরকার আগস্ট মাসে আমাদের কোন কর্মসূচী পালন করতে দিচ্ছে না ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্র চর্চার সুযোগ নেই বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার আগস্ট মাসে আমাদের কোন কর্মসূচী পালন করতে দিচ্ছে না। আমাদের পার্টি অফিসগুলো প্রায়ই বন্ধ থাকে। এভাবে তো গণতন্ত্র চর্চা হতে পারে না। মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে এ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (এ্যাব) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

‘বঙ্গবন্ধুকে কটূক্তি করলে যাবজ্জীবন কারাদ- ও এক কোটি টাকা জরিমানা’ এমন আইনের কথা উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তাহলে তো কথাও বলা যাবে না। কিন্তু আমরা রাজনৈতিক নেতারা ধরেই নিয়েছি আমাদের শেষ জীবন জেলে কাটাতে হবে। তবে এক্ষেত্রে গণমাধ্যম কী ভূমিকা রাখবে?

বিএনপি মহাসচিব বলেন, সরকার জোর করে রামপাল বিদ্যুত কেন্দ্র নির্মাণ করছে। সুন্দরবন ধ্বংস করে কেন এ রামপাল বিদ্যুত কেন্দ্র? এতে কী লাভ আছে জনগণের? জনগণের লাভ না থাকলেও এখানে সরকারের স্বার্থ আছে। অবিলম্বে এ বিদ্যুত কেন্দ্র নির্মাণ চুক্তি বাতিল করতে হবে এবং সুন্দরবন রক্ষায় সবাইকে সোচ্চার হতে হবে।

মির্জা ফখরুল বলেন, জঙ্গীবাদের কথা বলে প্রতিদিনই এক থেকে দু’জনকে ক্রসফায়ারের নামে হত্যা করা হচ্ছে। সন্দেহজনকভাবে গ্রেফতার করে বন্দুকযুদ্ধের নামে মেরে ফেলা হচ্ছে। কিন্তু কোন সঠিক তদন্ত হচ্ছে না। বরং এর ফলে বিরোধী দলের নেতাকর্মীদের ভয় দেখানো ও গ্রেফতার বাণিজ্য ব্যাপক হারে হচ্ছে। জেলা পর্যায় থেকে এসে ঢাকায় বিএনপির নেতাকর্মীরা হকারি ও রিক্সা চালিয়ে সংসার চালাচ্ছেন।

একপর্যায়ে দলের নেতাকর্মীদের অবস্থা বর্ণনা করার সময় কেঁদে ফেলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দেখা হলে বলে যে, স্যার আমি বিএনপি করতাম লক্ষ্মীপুরে। এত মামলা, পালিয়ে চলে এসেছি। এখন হকারি করছি। রিক্সা চালাচ্ছি। এ ভয়াবহ পরিস্থিতিতে আমরা আছি। তিনি বলেন, বর্তমান সরকার দেশকে পুলিশী রাষ্ট্রে পরিণত করেছে। সরকার মাহমুদুর রহমানকে জেলে ঢুকিয়ে রেখেছে। মাহমুদুর রহমান রাজনীতি করেন না। তার অপরাধ তিনি দেশকে ভালবাসেন, দেশের মানুষকে ভালবাসেন। আজকে প্রায় ৩০টি অনলাইন পত্রিকা বন্ধ করে দেয়া হয়েছে। বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। মাহমুদুর রহমানসহ সব নেতাকর্মীকে মুক্ত করতে হবে।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনার জন্মদিনে স্মারক ডাকটিকিট অবমুক্ত         নবেম্বরে আসতে পারে করোনা ভাইরাসের ভ্যাকসিন ॥ স্বাস্থ্যমন্ত্রী         শেখ হাসিনার হাত শক্তিশালী করুন ॥ স্পিকার         কর্মের মধ্য দিয়ে দলের চেয়ে অধিক জনপ্রিয় শেখ হাসিনা ॥ কাদের         এমসি কলেজে ধর্ষণ ॥ সাইফুর, অর্জুন ও রবিউল রিমান্ডে         ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ উপনির্বাচন ১২ নবেম্বর         শিক্ষা প্রতিষ্ঠান খোলতে চাইলে মত দেবে মন্ত্রিসভা         কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল আবার বন্ধ         করোনা ভাইরাসে আরও ৩২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪০৭         বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর স্থগিত         রিজেন্টের সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড         এমসি কলেজে ধর্ষণ ॥ আসামি সাইফুর ও অর্জুন ৫ দিনের রিমান্ডে         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের সম্মানে আজ বসছে না সুপ্রিমকোর্ট         করোনায় মৃত্যু ছাড়ালো ১০ লাখ         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ