বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আটক ৬৫ ট্রাক ভারতীয় পাথরের শুল্ক আদায়

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভোমরা স্থলবন্দরে পৃথকভাবে আমদানি কাস্টমস শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে ৬৫টি ট্রাক ভর্তি এক হাজার আট টন ভারতীয় পাথর বিজিবি আটক করলেও শুল্ক আদায় করে বিষয়টি নিষ্পত্তি করা হয়েছে। শনিবার রাত সাড়ে ১১টার দিকে এই ঘটনাটি ঘটে। সূত্র জানায়, ঘোষণার অতিরিক্ত পাথরের টন প্রতি নির্ধারিত ৭২৬ টাকা করে শুল্ক আদায় করে ট্রাকগুলো ছেড়ে দিয়ে বিষয়টির নিষ্পত্তি করেছে কাস্টমস।

বিজিবির সাতক্ষীরা ৩৮ ব্যাটালিয়নের জনসংযোগ কর্মকর্তা (পিআরও) সামছুল আলম জানান, গত ১১ আগস্ট সিএ্যান্ডএফ এজেন্ট এম করিমের ছাড় করানো ভারত থেকে ৬৮৮ টন আমদানিকৃত পাথরের মধ্যে ৮৮ টনের কাস্টমস শুল্ক ফাঁকি দেয়ার অভিযোগে বিজিবি ও কাস্টমসের সমন্বিত যাচাই বাছাই শেষে শনিবার ৩৪টি ট্রাকসহ ৬৮৮ টন ভারতীয় পাথর জব্দ করা হয়।

এ ব্যাপারে আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য ভোমরা কাস্টমসে জব্দকৃত পাথর জমা করা হয়।

এ ছাড়া ১২ আগস্ট মধুমতি এন্টারপ্রাইজের মাধ্যমে ছাড় করানো আমদানিকৃত ৬২০ টন ভারতীয় পাথরের মধ্যে ৮০ টনের কাস্টমস শুল্ক ফাঁকি দেয়ায় অভিযোগে শনিবার বিজিবি ও কাস্টমসের কাপজপত্র যাচাই ও ওজন শেষে ৩১টি ট্রাকসহ ৬২০টন ভারতীয় পাথর জব্দ করা হয়। জব্দকৃত মালামাল আইন অনুযায়ী ভোমরা কাস্টমসে জমা করা হয়।

বিজিবি জানায়, আমদানিকৃত এসব পাথরের তথ্যাদি ভোমরা বিজিবি বাঁশকল চেক পোস্টে জমা করার পর শুল্ক ফাঁকির বিষয়টি চিহ্নিত হয়। পরবর্তীতে ভোমরা কাস্টমস এবং বিজিবি যাচাই বাছাই শেষে শুল্ক ফাঁকির বিষয়টি প্রমাণিত হওয়ায় সমুদয় মালামাল বিজিবি জব্দ করে। জব্দ মালামাল আইন অনুযায়ী ভোমরা কাস্টমসে জমা করা হয়।

৬৫টি ট্রাকসহ জব্দকৃত মালামালের মূল্য ৩২ কোটি ৮৯ লাখ ২৪ হাজার টাকা। ভোমরা কাস্টমসের সহকারী কমিশনার সানোয়ার কবির জানান, ঘোষণার অতিরিক্ত পাথরের টন প্রতি নির্ধারিত ৭২৬ টাকা করে শুল্ক নিয়ে ট্রাক পরে ছেড়ে দেয়া হয়েছে। তিনি বলেন কাস্টমস আইনে এটাকে বলে ন্যায় নির্ণয়।

শীর্ষ সংবাদ:
ফেনী নদীতে চলছে মুহুরী সেতু নির্মাণ কাজ         মহিলা হোস্টেলসহ ৮ স্থাপনা উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী         জিয়ার শাসনামলে মুক্তিযোদ্ধাদের হত্যা করা হয়েছে নির্বিচারে ॥ দীপু মনি         ভিত্তিহীন অভিযোগে আবরারকে হত্যা ॥ পর্যবেক্ষণে বিচারক         পটুয়াখালীতে শুরু হলো মুক্তির বিজয় উৎসব         মধ্যাহ্ন বিরতিতে বাংলাদেশ         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ ২০ জনের মৃত্যুদণ্ড         আবরার হত্যা ॥ আসামিদের বিরুদ্ধে রায় পড়া শুরু         নীলফামারীতে ট্রেনে কাটা পড়ে একই পরিবারের ৩ শিশুসহ ৪ জন নিহত         জবি কেন্দ্রে দ্বিতীয় ডোজ টিকা পেল ১৪০৬ জন শিক্ষার্থী         আজ শায়েস্তাগঞ্জ ও আজমিরীগঞ্জ পাকসেনা মুক্ত হয়েছিল         ডাক্তার মুরাদের এমপি পদের বৈধতা নিয়ে রিট         বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা ॥ মামলার ২২ আসামি আদালতে         পটুয়াখালী মুক্ত দিবস আজ         মুরাদের বিতর্কিত ১৫ অডিও-ভিডিও অপসারণ         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৭ হাজার ৫৯৯ জন         জাতিসংঘ মহাসচিব আইসোলেশনে         ট্রেনে কাটা পড়ে নীলফারীতে ৪ জনের মৃত্যু         ২১৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে বাংলাদেশ         মুরাদের পদত্যাগপত্র গ্রহণ করে প্রজ্ঞাপন জারি