শনিবার ৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ২১ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অপহরণচক্রের ৯ জন আটক

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর রামপুরা থেকে অপহরণচক্রের ৯ সদস্যকে আটক করেছে র‌্যাব। রবিবার রাতে র‌্যাব-৩-এর একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

চক্রটি বিভিন্ন সময় মানুষকে অপহরণ করে অপহৃত ব্যক্তির পরিবার থেকে মুক্তিপণ আদায় করত। এমন একটি অপহরণের ঘটনার সূত্র ধরে তাদের আটক করা হয়। তারা হলেন, মোঃ জাহাঙ্গীর (৪৫), মোঃ শরীফ ওরফে দেলোয়ার হোসেন (৩৫), মোঃ মিন্টু মিয়া (৪৬), মোঃ বাচ্চু মিয়া (৪৫), মোঃ তমিজ উদ্দিন (৪৮), হোসনে আরা বেগম (৪৫), আসমা বেগম (২০), শারমীন আক্তার (১৮), মোঃ আকাশ চৌধুরী রনি (৩২)।

বেদে সম্প্রদায়-

গ্রাম-গঞ্জে এক সময় সাপ খেলা দেখিয়ে জীবিকা নির্বাহ করতেন বেদেরা। সাপ খেলার সেই ঐতিহ্য বহু আগেই হারিয়ে গেছে আমাদের দেশ থেকে। বেদেরা তাদের উপার্জনের জন্য অন্য উপায় বা পেশা বেছে নিয়েছেন। তবে এদের অনেকেই ভিক্ষাবৃত্তিকে পেশা হিসেবে গ্রহণ করেছেন। এই শ্রেণীর বেদেরা শহরে-নগরে ছড়িয়ে পড়ে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করেন। ছবির তিন বেদে নারী সড়ক-দ্বীপে বসে বিশ্রাম নিচ্ছেন। রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

জঙ্গীবাদবিরোধী মানববন্ধন

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ জঙ্গীবাদের বিরুদ্ধে দেশবাসীকে ঐক্যবদ্ধ হওযার আহ্বান জানিয়ে সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিক্যাল কলেজ ও বুয়েটে মানববন্ধন পালিত হয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সম্প্রতি জঙ্গী হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সব শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধের আহ্বান জানানো হয়।ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকাল এগারোটা থেকে বারোটা পর্র্যন্ত মানববন্ধন পালিত হয়।

শীর্ষ সংবাদ:
প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছেন বিএনপি নেতৃবৃন্দ ॥ কাদের         বৃহস্পতিবার দেশে আসবে গাফ্ফার চৌধুরীর মরদেহ         কিডনিতে ২০৬ পাথর !         কৃষক ও যুবকসহ বজ্রপাতে তিনজনের মৃত্যু         বৃত্তির ফল নিয়ে ভোগান্তিতে জবি শিক্ষার্থীরা         যে অপরাধ করবে তাকেই শাস্তি পেতে হবে ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ একটি মাইলফলক : সেতুমন্ত্রী         ইভিএম পদ্ধতির ভুল প্রমান করতে পারলে পুরস্কৃত করা হবে ॥ ইসি আহসান হাবিব         অভিবাসীদের জীবন বাঁচাতে প্রচেষ্টা বাড়াতে হবে         অস্ত্র মামলায় ছাত্রলীগ নেতা সাঈদী রিমান্ডে ॥ জোবায়েরের জামিন         ইসলাম বিদ্বেষ, নারী বিদ্বেষকে ঘুষি মেরে বক্সিং-এ বিশ্ব চ্যাম্পিয়ন জারিন         স্ত্রীর কবরের পাশে চিরশায়িত হবেন আবদুল গাফ্ফার চৌধুরী         শিগগিরই সব দলের সঙ্গে সংলাপ : সিইসি         চাঁদপুরে ট্রাক-অটোরিকশা মুখোমুখি সংঘর্ষে প্রাথমিক শিক্ষক নিয়োগের দুই পরীক্ষার্থী নিহত         তীব্র জ্বালানি সংকটে শ্রীলঙ্কায় স্কুল ও অফিস বন্ধ         মঠবাড়িয়ায় যাত্রীবাহী বাস চাপায় মোটরসাইকেল আরোহী নিহত, আহত ২         নগর ভবনে দরপত্র জমা দেওয়ার চেষ্টা         রাজধানীর বাজারে প্রায় সব পণ্যের দাম বৃদ্ধি         শনিবার গ্যাস থাকবে না রাজধানীর যেসব এলাকায়