শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনা শহরে প্রধান দুই সড়ক বেহাল

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ২৩ জুলাই ॥ মাত্র তিন কিলোমিটার দুটি সড়ক সংস্কারের অভাবে নেত্রকোনা শহরে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। রীতিমতো খালে পরিণত হয়েছে শহরের গুরুত্বপূর্ণ এ সড়ক দুটি। অথচ সড়ক ও জনপথ বিভাগ (সওজ) এ ব্যাপারে নির্বিকার।

জানা গেছে, নেত্রকোনা শহরের পারলা বাসস্ট্যান্ড থেকে রাজুরবাজার বাসস্ট্যান্ড এবং মোক্তারপাড়া সেতু থেকে বনোয়াপাড়া বাসস্ট্যান্ড পর্যন্ত ওই সড়ক দুটিই শহরের প্রধান সড়ক। জেলা সদরের প্রায় সব অফিস, আদালত, চিকিৎসাকেন্দ্র, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যাংক এবং হাট-বাজার ওই দুটি সড়কের পাশে অবস্থিত। এছাড়া জেলা সদরের বাইরের বিভিন্ন উপজেলা থেকে ময়মনসিংহ ও ঢাকাগামী বাস-ট্রাকও এ দুটি সড়কের ওপর দিয়ে যাতায়াত করে। চলতি বর্ষায় সড়ক দুটির অবস্থা বেহাল হয়ে পড়েছে। সড়কজুড়ে সৃষ্টি হয়েছে গর্ত ও খানাখন্দ। সামান্য বৃষ্টিতেই এসব খানাখন্দে পানি জমছে। আর এসব কাঁদাপানি ছিটকে পড়ছে পথচারীদের ওপর ও আশপাশের দোকানপাটে। বিশেষ করে শহরের ছোটবাজার, তেরিবাজার, বারহাট্টা রোড ও কুড়পার এলাকার অবস্থা শোচনীয়। এসব এলাকায় হেঁটে চলাও দায় হয়ে পড়েছে।

সড়ক ও জনপথ বিভাগের লোকজন মাঝে মাঝে কিছু ইটের খোয়া দিয়ে বড় বড় গর্তগুলো ঢেকে দিচ্ছে। কিন্তু ক’দিন পরই আবার খোয়া ওঠে গিয়ে পূর্বের অবস্থায় ফিরে যাচ্ছে। সওজ কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মাসুদ খান জানিয়েছেন, প্রতিদিন বৃষ্টি হওয়ায় সড়কটিতে পিচ-বিটুমিনের প্রলেপ দেয়া যাচ্ছে না। তাই আপাতত আমরা ইটের খোয়া দিয়ে সচল রাখার চেষ্ট করছি।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী