সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

সংস্কৃতি ডেস্ক ॥ নাগরিক ও যান্ত্রিক জীবনে কর্ম ব্যস্ততার মধ্যেও মানুষ একটু শান্তি প্রত্যাশা করে। কিন্তু শান্তি নামের সোনার হরিণ অনেকের ভাগ্যেই জোটে না। তবে এমন যদি হতো যে বাজারে কেনা যেত, কিংবা সরকারী বা বেসরকারীভাবে শান্তি বিতরণ করা হতো তাহলে কেমন হতো। এমনি এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ধারাবহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি ইতোমধ্যে আরটিভিতে প্রচার শুরু হয়েছে। ব্যতিক্রমী এই নাটকটি রচনা করেছেন ফজলুল হক আকাশ। পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, চিত্রলেখা গুহ, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, আ. খ. ম হাসান, ডা. এজাজ, অহনা, ইশানা, সোনিয়া হোসেন, তারিক স্বপন, আহসানুল হক মিনু, অলিউল হক রুমি, নুসরাত ডায়না, দোলন দে, শামীম, ফরহাদ লিমন ও ওয়াসিম যুবরাজ।

‘শান্তি অধিদফতর’ নামে কল্পিত এক অফিসকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই গল্প। নাটকে দেখা যাবে মানুষের জীবনে শান্তি নিশ্চিত করার লক্ষ্যে ‘শান্তি অধিদফতর’ নিয়মিত বিশুদ্ধ শান্তি উৎপাদন করে যাচ্ছে। কিন্তু সমস্যা হয়েছে শান্তি বিতরণ নিয়ে। শান্তির অভাবে সাধারণ মানুষ ভীষণ কষ্টে আছে। সামান্য একটু শান্তির জন্য মানুষ দিনের পর দিন শান্তি অধিদফতরের অফিসে এসে ধর্ণা দিচ্ছে কিন্তু শান্তি পাওয়া যাচ্ছে না। যারা শান্তি নিয়ে কাজ করছে তারা প্রত্যেকেই অফিস ও পরিবার নিয়ে তীব্র অশান্তিতে আছে।

শান্তি অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তি ও পরিবারের বিচিত্র কর্মকা-ের হাস্যরসাত্মক উপস্থাপনা করা হয়েছে এই ধারাবাহিক নাটকে। গতকাল শুক্রবার থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি সপ্তাহে প্রতি শুক্র-শনি-রবিবার রাত ৮-২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে বলে চ্যানেল সূত্রে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি উপাচার্য ৩ ঘণ্টা অবরুদ্ধ         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর