বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

সংস্কৃতি ডেস্ক ॥ নাগরিক ও যান্ত্রিক জীবনে কর্ম ব্যস্ততার মধ্যেও মানুষ একটু শান্তি প্রত্যাশা করে। কিন্তু শান্তি নামের সোনার হরিণ অনেকের ভাগ্যেই জোটে না। তবে এমন যদি হতো যে বাজারে কেনা যেত, কিংবা সরকারী বা বেসরকারীভাবে শান্তি বিতরণ করা হতো তাহলে কেমন হতো। এমনি এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ধারাবহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি ইতোমধ্যে আরটিভিতে প্রচার শুরু হয়েছে। ব্যতিক্রমী এই নাটকটি রচনা করেছেন ফজলুল হক আকাশ। পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, চিত্রলেখা গুহ, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, আ. খ. ম হাসান, ডা. এজাজ, অহনা, ইশানা, সোনিয়া হোসেন, তারিক স্বপন, আহসানুল হক মিনু, অলিউল হক রুমি, নুসরাত ডায়না, দোলন দে, শামীম, ফরহাদ লিমন ও ওয়াসিম যুবরাজ।

‘শান্তি অধিদফতর’ নামে কল্পিত এক অফিসকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই গল্প। নাটকে দেখা যাবে মানুষের জীবনে শান্তি নিশ্চিত করার লক্ষ্যে ‘শান্তি অধিদফতর’ নিয়মিত বিশুদ্ধ শান্তি উৎপাদন করে যাচ্ছে। কিন্তু সমস্যা হয়েছে শান্তি বিতরণ নিয়ে। শান্তির অভাবে সাধারণ মানুষ ভীষণ কষ্টে আছে। সামান্য একটু শান্তির জন্য মানুষ দিনের পর দিন শান্তি অধিদফতরের অফিসে এসে ধর্ণা দিচ্ছে কিন্তু শান্তি পাওয়া যাচ্ছে না। যারা শান্তি নিয়ে কাজ করছে তারা প্রত্যেকেই অফিস ও পরিবার নিয়ে তীব্র অশান্তিতে আছে।

শান্তি অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তি ও পরিবারের বিচিত্র কর্মকা-ের হাস্যরসাত্মক উপস্থাপনা করা হয়েছে এই ধারাবাহিক নাটকে। গতকাল শুক্রবার থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি সপ্তাহে প্রতি শুক্র-শনি-রবিবার রাত ৮-২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে বলে চ্যানেল সূত্রে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
ইসি গঠন আইন পাসের কার্যক্রম শুরু         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ১০ হাজার ২২১ জন         সংস্কৃতি প্রতিমন্ত্রী সস্ত্রীক করোনায় আক্রান্ত         অবশেষে অনশন ভঙ্গ ॥ শাহজালালের ঘটনায় কিছুটা স্বস্তি         শিক্ষার্থীদের সব দাবি বাস্তবায়নের আশ্বাস শিক্ষামন্ত্রীর         দেশ অপ্রতিরোধ্য গতিতে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে         বিএনপি ৮ লবিস্ট নিয়োগ দিয়েছিল         ওমিক্রন মোকাবেলায় আসছে নতুন গাইডলাইন         রাজধানীসহ কোন কোন এলাকায় ভারি বৃষ্টি, জনদুর্ভোগ         অপরাধ দমনে কাজের স্বীকৃতি পেল পুলিশের বিভিন্ন ইউনিট         অর্থ পাচার রোধে দক্ষিণ কোরিয়ার মতো কঠোর আইন প্রয়োজন         এগিয়ে চলাকে স্তব্ধ করতে নানা ষড়যন্ত্র চলছে         অর্থনীতি পুনরুদ্ধারে আরও তিন বছর লাগবে         তদন্ত এগোনোর পর এখনও এজাহার জটিলতার নেপথ্যে -         বগুড়ায় বাসের ধাক্কায় অটোরিক্সার ৫ যাত্রী নিহত         আসছে নতুন শিক্ষাক্রম, সময়মতো চালুর বিষয়ে শঙ্কা         নগ্ন ছবি, ভিডিও ছড়িয়ে দেয়ার হুমকি দিয়ে টাকা দাবি         বাংলাদেশের গ্রামীণ হাসপাতাল পেল বিশ্ব সেরার স্বীকৃতি         ওমিক্রনরোধে স্বাস্থ্য অধিদপ্তরের নতুন গাইডলাইন         গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় মৃত্যু ২ জনের, নতুন শনাক্ত ১১২১