সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

নতুন ধারাবাহিক ‘শান্তি অধিদফতর’

সংস্কৃতি ডেস্ক ॥ নাগরিক ও যান্ত্রিক জীবনে কর্ম ব্যস্ততার মধ্যেও মানুষ একটু শান্তি প্রত্যাশা করে। কিন্তু শান্তি নামের সোনার হরিণ অনেকের ভাগ্যেই জোটে না। তবে এমন যদি হতো যে বাজারে কেনা যেত, কিংবা সরকারী বা বেসরকারীভাবে শান্তি বিতরণ করা হতো তাহলে কেমন হতো। এমনি এক গল্প নিয়ে নির্মিত হয়েছে নতুন ধারাবহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি ইতোমধ্যে আরটিভিতে প্রচার শুরু হয়েছে। ব্যতিক্রমী এই নাটকটি রচনা করেছেন ফজলুল হক আকাশ। পরিচালনা করেছেন সৈয়দ শাকিল। নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, চিত্রলেখা গুহ, চঞ্চল চৌধুরী, ফজলুর রহমান বাবু, আ. খ. ম হাসান, ডা. এজাজ, অহনা, ইশানা, সোনিয়া হোসেন, তারিক স্বপন, আহসানুল হক মিনু, অলিউল হক রুমি, নুসরাত ডায়না, দোলন দে, শামীম, ফরহাদ লিমন ও ওয়াসিম যুবরাজ।

‘শান্তি অধিদফতর’ নামে কল্পিত এক অফিসকে কেন্দ্র করে গড়ে উঠেছে এই গল্প। নাটকে দেখা যাবে মানুষের জীবনে শান্তি নিশ্চিত করার লক্ষ্যে ‘শান্তি অধিদফতর’ নিয়মিত বিশুদ্ধ শান্তি উৎপাদন করে যাচ্ছে। কিন্তু সমস্যা হয়েছে শান্তি বিতরণ নিয়ে। শান্তির অভাবে সাধারণ মানুষ ভীষণ কষ্টে আছে। সামান্য একটু শান্তির জন্য মানুষ দিনের পর দিন শান্তি অধিদফতরের অফিসে এসে ধর্ণা দিচ্ছে কিন্তু শান্তি পাওয়া যাচ্ছে না। যারা শান্তি নিয়ে কাজ করছে তারা প্রত্যেকেই অফিস ও পরিবার নিয়ে তীব্র অশান্তিতে আছে।

শান্তি অধিদফতরের কর্মকর্তা-কর্মচারীদের ব্যক্তি ও পরিবারের বিচিত্র কর্মকা-ের হাস্যরসাত্মক উপস্থাপনা করা হয়েছে এই ধারাবাহিক নাটকে। গতকাল শুক্রবার থেকে আরটিভিতে প্রচার শুরু হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘শান্তি অধিদফতর’। নাটকটি সপ্তাহে প্রতি শুক্র-শনি-রবিবার রাত ৮-২০ মিনিটে আরটিভিতে প্রচার হবে বলে চ্যানেল সূত্রে জানা গেছে।

শীর্ষ সংবাদ:
বিএনপির শিখিয়ে দেওয়া বক্তব্য দিয়েছেন ডাক্তাররা : তথ্যমন্ত্রী         খালেদার জন্য বিদেশ থেকে চিকিৎসক আনার অনুমতি আছে : পররাষ্ট্রমন্ত্রী         হাফ ভাড়া : সংবাদ সম্মেলন ডেকেছেন পরিবহন মালিক সমিতি         গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি আরও ৭৫ ডেঙ্গুরোগী         ওমিক্রনের কারণে এইচএসসি পরীক্ষা বন্ধ হবে না : শিক্ষামন্ত্রী         বিনিয়োগের জন্য বাংলাদেশ এখন অত্যন্ত বন্ধুত্বপূর্ণ দেশ : আইনমন্ত্রী         কোভিড ১৯ : করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭         মাদারীপুরে শিশু আদুরী হত্যা মামলায় ৩ জনের ফাঁসির আদেশ         মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের         পাকিস্তানকে ২০২ রানের টার্গেট দিল বাংলাদেশ         ইভ্যালির রাসেলের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের         হেফাজত মহাসচিব নুরুল ইসলাম আর নেই         নতুন ধরন ওমিক্রন ॥ স্বাস্থ্য অধিদফতরের ১৫ নির্দেশনা         হেলমেটে বল লেগে মাথায় আঘাত পেয়ে হাসপাতালে ইয়াসির         ঠাকুরগাঁওয়ে ভোটের সংঘাতে আইনশৃঙ্খলা বাহিনীর গুলিতে নিহত ৩         শিক্ষার্থীদের চুল কেটে দেওয়া সেই শিক্ষিকা স্বপদে বহাল         অবিলম্বে দ. আফ্রিকার উপর থেকে ভ্রমণ নিষেধাজ্ঞা প্রত্যাহারের আহবান প্রেসিডেন্ট         আফগানিস্তানের বিমানবন্দর চালু রাখতে ইইউর সহায়তা চেয়েছে তালেবান         রাজশাহীতে স্বামীর সামনেই ট্রেনে কাটা পড়ে স্ত্রীর মৃত্যু         পাবনার বেড়ায় চাচাকে হারিয়ে মেয়র হলেন ভাতিজা