মঙ্গলবার ১২ মাঘ ১৪২৮, ২৫ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিক্ষক নির্যাতন জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দাকোপ উপজেলায় অবস্থিত বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশিষ কুমার ম-লের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তির দাবিতে রবিবার সকালে নগরীর পিকচার প্যালেস মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা ও দাকোপ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি এ মানববন্ধন আয়োজন করে। মানববন্ধনের শুরুতে গুলশান ট্র্যাজেডির স্মরণে রাষ্ট্রীয় শোক দিবসের অংশ হিসেবে এক মিনিট নীরবতা পালন করাসহ নিহতদের আত্মার মাগফিরাত কামনা এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করা হয়। দাকোপ উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির নেতা ও বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক সমরেশ চন্দ্র রায়ের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেনÑ বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থার সমন্বয়কারী এ্যাডভোকেট মোঃ মোমিনুল ইসলাম, খুলনা নাগরিক সমাজের এ্যাডভোকেট বাবুল হাওলাদার, নাগরিক অধিকার আন্দোলনের সাইদুর রহমান পিন্টু, জাসদ নেতা খালিদ হোসেন প্রমুখ।

বোয়ালমারীতে স্বামীর হাতে

স্ত্রী খুন

সংবাদদাতা, বোয়ালমারী, ফরিদপুর, ৩ জুলাই ॥ ফরিদপুরের বোয়ালমারী উপজেলার দাদপুর ইউনিয়নের সুগন্ধি গ্রামের জরিনা বেগমকে (৪৫) স্বামী জব্বার মাতুব্বর বটি দিয়ে কুপিয়ে খুন করেছে। শনিবার রাতে এ ঘটনা ঘটে। জানা যায়, ইফতারির সময় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া হয়। এক পর্যায়ে জব্বার বটি দিয়ে কোপালে ঘটনাস্থলে স্ত্রী জরিনা বেগমের মৃত্যু হয়।

ঝালকাঠিতে যুবক

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি থেকে জানান, নলছিটি উপজেলার কামদেবপুর গ্রামের রফিক হাওলাদারের ছেলে সজল হাওলাদারকে (২০) কুপিয়ে হত্যা করা হয়েছে। রবিবার বেলা ১১টায় এই ঘটনা ঘটেছে। সজল হাওলাদারকে পরিত্যক্ত মালুহার রেজিষ্টার প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে ডেকে এনে কুপিয়ে গুরুতর আহত করা হয়। আশঙ্কাজনক অবস্থায় তাকে বরিশাল শেবাচিম হাসপাতালে নেয়া হলে সেখানে তার মৃত্যু হয়।

বুড়িগঙ্গায় লাশ

নিজস্ব সংবাদদাতা, কেরানীগঞ্জ থেকে জানান, বুড়িগঙ্গা নদীর ফতুল্লা লঞ্চঘাটের পাশ থেকে ভাসমান অবস্থায় অজ্ঞাত পরিচয় যুবকের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার রাত ১১টার দিকে নৌ-পুলিশ লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতাল মর্গে পাঠায়।

বরগুনায় কলেজছাত্র

নিজস্ব সংবাদদাতা, বরগুনা থেকে জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সৃষ্ট বিরোধে বরগুনায় সোহেল (২২) নামের কলেজ ছাত্র ছুরির আঘাতে নিহত হয়েছে। রবিবার বিকেল চারটার দিকে সদর উপজেলার কেওড়াবুনিয়া ইউনিয়নের ঘটবাড়িয়া নামক স্থানে এ ঘটনা ঘটে। ঘাতক শাহজাহান বরগুনা সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মহিবুল্লাহ হারুনের ছোট ভাই। প্রত্যক্ষদর্শীরা জানান, গাছ থেকে ফল চুরির অভিযোগে একই এলাকার সাবেক ইউপি সদস্য মোঃ শাহজাহান ও তার সহযোগী লিটন আবুলসহ বেশ কয়েকজন সোহেলকে গালিগালাজ করে। সোহেলের বাবা আলতাফ প্রতিবাদ করলে এ নিয়ে তাদের সঙ্গে তর্ক বাঁধে। তর্কের এক পর্যায়ে শাহজাহান সোহেলের বুকের বাম পাশে ছুরি দিয়ে আঘাত করে পালিয়ে যায়। স্থানীয়রা আহতাবস্থায় সোহেলকে উদ্ধার করে বরগুনা জেনারেল হাসপতালে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। নিহত সোহেল কলাপাড়া পলিকেটনিক্যাল ইনস্টিটিউটের ইলেকট্রিক ট্রেডের শেষ বর্ষের শিক্ষার্থী।

ম্যাচের বারুদের

বিস্ফোরণে ৩

শিশু আহত

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ জুলাই ॥ ম্যাচের বারুদ নিয়ে খেলতে গিয়ে বিস্ফোরণে তারিফ (১১), কাউসার (১১) ও মুন্না (১০) নামে তিন শিশু আহত হয়েছে। এদের মধ্যে শহরের গাইটালের বাসিন্দা কাতার প্রবাসী তাজুল ইসলামের ছেলে, জেলা পাবলিক স্কুলের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র তারিফের (১২) অবস্থা গুরুতর। তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আহত কাউসার একই এলাকার আলাল মিয়ার ছেলে ও মুন্না মৃত সুমন মিয়ার ছেলে। রবিবার দুপুরে শহরের গাইটাল এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, তারিফ বাসার সামনে বসে কয়েকটি ম্যাচের (দিয়াশলাই) কাঠি থেকে বারুদ খুলে এ্যালুমিনিয়ামের একটি ছোট পাইপের ভেতরে ভরতে থাকে। এ দৃশ্য দেখতে কাউসার ও মুন্না কিছু দূরে দাঁড়িয়ে দেখছিল। এক পর্যায়ে পাইপটিতে সে হাতুড়ি দিয়ে আঘাত করতেই বিকট শব্দে তা বিস্ফোরিত হয়। এতে মারাত্মকভাবে আহত হয় তারিফ। এ সময় দূরে দাঁড়িয়ে থাকা অন্য দুইশিশুও সামান্য আহত হয়।

বাগেরহাটে অস্ত্রসহ

দুই সন্ত্রাসী

আটক

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়া উপজেলার রাঢ়িপাড়ার দোবাড়িয়া থেকে রবিবার সকালে পুলিশ ইয়াবা, জাল টাকা ও বিদেশী আগ্নেয়াস্ত্রসহ দুইজনকে আটক করেছে। আটককৃতদের কাছ থেকে তিন রাউন্ড গুলি ভর্তি ৩.২ বোরের পাকিস্তানী রিভলবার, এক হাজার ইয়াবা, ফেনসিডিল, গাঁজা, ৬টি মোবাইল সেট, ২টি পাঁচ শ’ টাকা জালনোট উদ্ধার করা হয়। আটককৃতরা হলেন কচুয়া উপজেলার রাঢ়িপাড়া ইউনিয়নের দোবাড়িয়া গ্রামের নুরুজ্জামানের ছেলে চিহ্নিত সন্ত্রাসী সরদার নাইমুজ্জামান রণ ও পিরোজপুর জেলার কাউখালী উপজেলার বলবুনিয়া গ্রামের মান্নান খানের ছেলে সালমান খান ওরফে বাবু।

মুক্তিযোদ্ধাদের ঈদ উপহার

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ৩ জুলাই ॥ ঈদ উপলক্ষে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নেত্রকোনা জেলা ইউনিট কমান্ডের উদ্যোগে দরিদ্র মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মাঝে কাপড় বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে সংগঠনের কার্যালয়ে জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান এবং পুলিশ সুপার জয়দেব চৌধুরী দুস্থ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের হাতে শাড়ি ও লুঙ্গি তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা কমান্ডার নুরুল আমিন, ডেপুটি কমান্ডার আব্দুল মতিন, সাংবাদিক শ্যামলেন্দু পাল প্রমুখ।

শীর্ষ সংবাদ:
ব্রিটেনে পাঁচ বাঙালীর নামে পাঁচটি নতুন ভবন উৎসর্গ         ৪০২ দিন পর খেলতে নামলেন মাশরাফি         ইউক্রেন বিষয়ে পশ্চিমা নেতাদের সঙ্গে আলোচনা ব্রিটিশ প্রধানমন্ত্রীর         প্রথমবারের মত দক্ষিণ কোরিয়ায় দৈনিক সংক্রমণ ৮ হাজার ছাড়িয়েছে         ভারতে গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে ৭ মেডিকেল শিক্ষার্থী নিহত         ওমিক্রনে শিশুদের ঝুঁকি বাড়ছে         ‘জাতিসংঘে চিঠি শান্তিরক্ষা মিশনে প্রভাব ফেলবে না’         রাজশাহীতে করোনায় ৩ জনের মৃত্যু, শনাক্তের হার ৫৫.৭৮%         ক্যামেরুনের স্টেডিয়ামে খেলা চলাকালে হুড়োহুড়িতে ছয় দর্শকের মৃত্যু         এবার র‌্যাবকে নিষিদ্ধ করতে ইইউতে চিঠি         ‘দুর্নীতিগ্রস্ত’ দেশের তালিকায় বাংলাদেশ ১৩তম         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৯২২ জন         ইন্দোনেশিয়ায় জাতিগত সংঘাতে ১৯ জন নিহত         কমতে পারে রাতের তাপমাত্রা         আজ বাংলাদেশ-রাশিয়া সম্পর্কের ৫০ বছর         আগুন যেন অপ্রতিরোধ্য ॥ একের পর এক দুর্ঘটনা ঘটেই চলেছে         শাবি ভিসির পদত্যাগ দাবিতে আন্দোলন অব্যাহত         উলন বিদ্যুত উপকেন্দ্র পুড়ে ছাই         ইসি গঠনের বিলে দুই পরিবর্তনের সুপারিশ         খাদ্য মজুদ ২০ লাখ টন ছাড়িয়েছে