শুক্রবার ৪ আষাঢ় ১৪২৮, ১৮ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

রয়ের তাণ্ডবে সিরিজ হারলো শ্রীলঙ্কা

রয়ের তাণ্ডবে সিরিজ হারলো শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক॥ টেস্টের পর ওয়ানডে সিরিজও হারলো শ্রীলঙ্কা। এবার তিনশোর বেশি রান করেও জেতা হলো না তাদের। ওপেনার জ্যাসন রয়ের বিধ্বংসী ব্যাটিংয়ে ইংল্যান্ড সিরিজ জিতে নিয়েছে এক ম্যাচ হাতে রেখেই।

ডাকওয়ার্থ-লুইস বৃষ্টি আইনে ৪২ ওভারে ৩০৯ রানের টার্গেট ছিল ইংল্যান্ডের সামনে। বুধবার লন্ডনের কেনিংটন ওভালে রয় খেলেছেন ১৬২ রানের ইনিংস। এটা তার ক্যারিয়ার সেরা তো বটেই, ইংল্যান্ডের ইতিহাসের দ্বিতীয় সেরা ইনিংস। ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে জিতেছে ইংলিশরা। তার আগে চার ফিফটিতে ৪২ ওভারে ৫ উইকেটে ৩০৫ রান তুলেছিল শ্রীলঙ্কা।

চতুর্থ এই ওয়ানডের পর ৫ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে স্বাগতিকরা। আগের তিন ম্যাচের প্রথমটি টাই হয়েছিল। দ্বিতীয়টি ১০ উইকেটে জিতেছিল ইংল্যান্ড। তৃতীয়টি বৃষ্টিতে হয় পরিত্যক্ত। দ্বিতীয় ম্যাচে অপরাজিত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন রয়। ১১২ করেছিলেন। এবার ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরিতে রয় নিজেকেই ছাড়িয়ে গেলেন।

শ্রীলঙ্কা রানের ফোয়ারা ছুটিয়েছিল। এই সময় বৃষ্টি থামায় তাদের। মোমেন্টাম হারায় তারা। ম্যাচ নেমে আসে ৪২ ওভারে। এরপর রয়ের তাণ্ডব। ১১৮ বলে ১৩টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন এই ডান হাতি ব্যাটসম্যান। ৭৪ বলে ১০০ করেছেন রয়। ১৫০ রান এসেছে ১০৯ বলে। জিততে যখন আর ২৭ রান দরকার তখন তিনি থেমেছেন। রবিন স্মিথের ১৬৭ রানের ২৩ বছরের পুরনো ইংলিশ রেকর্ড অক্ষত থেকে যায় তাতে।

রয়ের সাথে দ্বিতীয় উইকেটে ১৪৯ রানের জুটি গড়েন জো রুট। রুটও ক্ষমা করেননি লঙ্কান বোলারদের। ৬৫ রান করেছেন ৫৪ বলে। মেরেছেন ৯টি বাউন্ডারি। এরপর অধিনায়ক ইউইন মরগ্যানের (২২) সাথে ৫৪ ও জনি বেয়ারস্টোর (অপরাজিত ২৯) সাথে ৬০ রানের জুটি গড়েছেন রয়। ইংলিশদের জয়টা কখনোই কঠিন হয়নি।

এবারের ইংল্যান্ড সফরে শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা এই প্রথম এতটা দাপটের সাথে ব্যাট করতে পেরেছেন। পুরো ৫০ ওভারের খেলা হলে তাদের সংগ্রহটা অনেক বড় হতে পারতো। ভাগ্য খারাপ। ওপেনার দানুস্কা গুনাথিলাকা ৬২ রান দিয়েছেন। ৬৪ বলে ইনিংস সর্বোচ্চ ৭৭ রান করেছেন কুসল মেন্ডিস। ১৩টি চার মেরেছেন তিনি। এরপর দিনেশ চান্দিমাল ৬৩ ও অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলেন। তবু রয়ের কারণে শেষ রক্ষা হয়নি লঙ্কানদের।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৩৭২৪৭
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৩৭৫২
শীর্ষ সংবাদ:
সবাই যেন ভ্যাকসিন পায় ॥ জাতিসংঘ মহাসচিবকে পররাষ্ট্রমন্ত্রী         বৈশ্বিক শান্তি সূচকে বাংলাদেশ গতবারের চেয়ে সাত ধাপ এগিয়েছে ॥ সেতুমন্ত্রী         কুমিল্লায় বাস ও প্রাইভেটকারের সংঘর্ষে নিহত ৩         রাজশাহীতে ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ জনের মৃত্যু         বিশ্বজুড়ে করোনা মহামারীতে প্রাণহানি ৪০ লাখ ছাড়িয়েছে         চার স্বপ্ন বাস্তবায়ন ॥ মহাপরিকল্পনা উন্নত জীবনের         বিনামূল্যে জমি ও ঘর দেয়ার ঘটনা বিশ্বে এই প্রথম         ৫৫ হাজার রোহিঙ্গা ভোটার তোলপাড়         ’২৬ সালে ঢাকায় চলবে পাতাল রেল         মদ-জুয়া-বার ইস্যুতে সংসদ উত্তপ্ত, পাল্টাপাল্টি বক্তব্য         ড্যান্স বারের আড়ালে নারী পাচারের ফাঁদ         পেঁয়াজের আমদানি মজুদ ও সরবরাহ বাড়ানোর উদ্যোগ         পরীমনির অভিযোগকে প্রাধান্য দেয়ার আর সুযোগ নেই         করোনায় আরও ৬৩ জনের মৃত্যু         করোনা মোকাবেলায় আশার আলো- বিজ্ঞানীদের নিরন্তর চেষ্টা         প্রহসনের নির্বাচনের সংস্কৃতি চালু করেছিলেন জিয়া         রাজশাহী ও সাতক্ষীরায় ফের এক সপ্তাহ লকডাউন         পশুরহাটে স্বাস্থ্যবিধি নিশ্চিতে উদ্যোগ নেয়া হবে ॥ তাপস         প্রাইভেটকারে তুলে হাত-পা বেঁধে সর্বস্ব ছিনতাই         অপরিকল্পিত অবকাঠামো নির্মাণ করতে দেয়া হবে না ॥ তাজুল