বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঈদে গ্রামে গেলে বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বের হন: ডিএমপি কমিশনার

স্টাফ রিপোর্টার ॥ আসন্ন ঈদুল ফিতরে গ্রামে যাওয়ার আগে বাড়িঘরের নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে বের হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। সোমবার দুপুরে আজিমপুর গার্লস স্কুল এ্যান্ড কলেজের অডিটোরিয়ামে অসহায় এতিম ও দুস্থদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানের আয়োজন করেন পুলিশের লালবাগ বিভাগ।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামা মিয়া বলেন, ঈদে যারা প্রিয়জনদের সাথে ঈদ করার জন্য যারা বাড়ি ফিরছেন। যার যার বাড়িঘর নিরাপত্তা নিশ্চিত করে বাসা থেকে হোন।

চুরি, ডাকাতি, ছিনতাই প্রসঙ্গে কমিশনার বলেন, অতীতের যে কোন সময়ের থেকে এখন রাজধানীতে চুরি, ডাকাতি ও ছিনতাইয়ের মত অপরাধ অনেক কম। আমি অনেক জায়গায় খোঁজ খবর নিয়েছি। সবাই বলেছে, এবার কোন চাঁদাবাজির ঘটনা ঘটছে না। কেউ যদি চাঁদাবাজির অভিযোগ জানান, সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেয়া হবে বলেও আশ্বাস দেন ডিএমপি কমিশনার।

এ সময় রমজান ও ঈদে পুলিশের দায়িত্ব পালন সম্পর্কে ডিএমপি কমিশনার বলেন, আপনারা যখন নিরাপদে বাসায় গিয়ে ইফতার করেন, তখন আমাদের পুলিশ সদস্যরা রাস্তায় একটি খেজুর আর এক গ্লাস পানি দিয়ে ইফতার করেন।

উল্লেখ্য, এর আগে ২০১২ সালে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন বলেছিলেন, যারা বাসাবাড়ি বা দোকানপাট বন্ধ রেখে ঢাকার বাইরে যাবেন। তাদেরও ঠিকমতো তালা বন্ধ করে যেতে হবে। এ সময় তাদেরও নিজস্ব নিরাপত্তার ব্যবস্থা থাকা দরকার। এবার একই ধাঁচের কথা বললেন ডিএমপি কমিশনার।

শীর্ষ সংবাদ:
রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদকে খুঁজছে র‌্যাব         করোনা ভাইরাসে মৃত্যু ২২০০ এর কাছাকাছি, নতুন শনাক্ত ৩৪৮৯         করোনা বিপর্যয়ের মধ্যে ভারসাম্যের কৌশল নিয়েছে সরকার॥ প্রধানমন্ত্রী         কৃষিপণ্য রফতানিতে কানাডার সহায়তা চায় বাংলাদেশ         করোনা ভাইরাসে আক্রান্ত ৪৫৬ পোশাক শ্রমিক, মৃত্যু ৬ জনের         নিয়োগ চান ৩৯তম বিসিএসের ২৫৩ নন-ক্যাডার ডেন্টাল সার্জন         পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা        
//--BID Records