সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে রাজি ওয়েস্ট ইন্ডিজ

পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে রাজি ওয়েস্ট ইন্ডিজ

অনলাইন ডেস্ক॥ পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে রাজি হয়েছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (ডব্লুআইসিবি)। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে দল দুটির মধ্যে দুইয়ের পরিবর্তে তিন টেস্ট খেলতে রাজি হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ও ওয়েস্ট ইন্ডিজ বোর্ড।

পিসিবির এক কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে ঘোষিত মূল সুচি অনুযায়ী দুই টেস্ট, পাঁচ ওয়ানডে এবং দুই ম্যাচের টি-২০ সিরিজ খেলার কথা থাকলেও আমরা এখন তিন টেস্ট, তিন ওয়ানডে এবং তিনটি টি-২০ ম্যাচ খেলবো।

তিনি বলেন, পিসিবি চেয়ারম্যান মনে করছেন টেস্ট ক্রিকেটে বেশি গুরুত্ব দেওয়া উচিত। তাই তার উদ্যোগেই লংগার ভার্সনের ম্যাচের সংখ্যা বাড়ানো হয়েছে। দিবা-রাত্রির একটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে এবং এটা সম্ভবত আবুধাবিতে হবে।

আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে পাকিস্তান দল একটি দিবা-রাত্রির টেস্ট খেলবে। তাই প্রস্তুতি হিসেবে একটি গোলাপি বলের ম্যাচে আয়োজনে ওয়েস্ট ইন্ডিজ বোর্ডকে অনুরোধ করেছিল পিসিবি।

পিসিবির এ কর্মকর্তা বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি দিবা-রাত্রির টেস্ট ম্যাচও হবে এবং ফ্লাড লাইটে খেলোয়াড়রা যাতে মানিয়ে নিতে পারে সে জন্য এ বছর আমাদের ঘরোয়া ক্রিকেটে প্রথম শ্রেণির অন্তত ১০টি ম্যাচ হবে দিবা-রাত্রির।’

পাকিস্তান ইতিপূর্বে শ্রীলংকার বিপক্ষে একটি দিবা-রাত্রির একটি টেস্ট আয়োজনেরও প্রস্তাব দিয়েছিল। কিন্তু লংকানরা সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছিল। তবে সংযুক্ত আরব আমিরাতে এখনো লংকানদের বিপক্ষে গোলাপি বলের টেস্ট আয়োজনের পরিকল্পনা আছে পিসিবির।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ        
//--BID Records