মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকাসহ দেশের সব কারাগারে রেড এলার্ট

স্টাফ রিপোর্টার ॥ নাশকতার আশঙ্কায় সারাদেশের ৬৮ কারাগারের ভেতরে ও বাইরে সর্র্বোচ্চ সতর্কতা জারি করেছে কারা প্রশাসন। মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে দেশের সব কারাগারের সিনিয়র জেল সুপার, জেল সুপার, জেলার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এ সতর্ক বার্তা পাঠানো হয়েছে। কারা গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জনকণ্ঠকে জানিয়েছেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। তিনি আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

শুক্রবার রাতে জনকণ্ঠকে আইজি প্রিজন্স জানান, দেশের সব কারাগারের আরপি গেটের ভেতরে কোন ধরনের গাড়ি না রাখা বা প্রবেশ করতে না দেয়া, বন্দীর সঙ্গে সাক্ষাত প্রার্থীদের দেহতল্লাশি করা, আদালত ফেরত বন্দীদের কঠোরভাবে তল্লাশি করার নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশ পালনে অবহেলাকারীদের সাময়িক বরখাস্তসহ প্রয়োজনে সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে। কারাগারের ভেতরে ও বাইরে এবং কারা এলাকায় অন্য যে কোন সময়ের চেয়ে নজরদারি বৃদ্ধি করতে কারা গোয়েন্দাদের নির্দেশ দেয়া হয়েছে।

সরজমিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়ে দেখা গেছে, মূল ফটক দিয়ে নিয়মবহির্ভূতভাবে কোন খাবার, পোশাক অথবা কোন ব্যাগ প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কারারক্ষীদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে। কারা সূত্র জানায়, দেশের কয়েকটি গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের যে কোন কারাগার এলাকায় সন্দেহভাজন কাউকে ঘোরাফেরা করতে দেখলে তাকে আইনশৃঙখলা রক্ষকারী বাহিনীর হাতে তুলে দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। অপর একটি সূত্র জানায়, কারাগারের ভেতরে বন্দীদের জন্য স্বজনদের পাঠানো সব খাদ্যদ্রব্য ছাড়াও সব ধরনের কাগজপত্র সূক্ষ্মভাবে পর্যবেক্ষণ করে দেখতে বলা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে জামিনে মুক্ত আসামি হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েতকে কারা ফটকের সামনে অজ্ঞাত সন্ত্র্াসীরা গুলি করে হত্যা করে। এর আগে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মূল ফটকের সামনে অবসরপ্রাপ্ত কারা সার্জেন্ট অফিসারকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪১২৫৩৭৪৬
আক্রান্ত
১৫৬৫৪৮৮
সুস্থ
২১৮৪৮৭৭৮৯
সুস্থ
১৫২৭৮৬২
শীর্ষ সংবাদ:
দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ         কুমিল্লা ও রংপুরের ঘটনা একই সূত্রে গাঁথা         সাম্প্রদায়িক হামলা ॥ উস্কানিদাতাদের খুঁজছে পুলিশ         সাম্প্রদায়িক হামলার বিচার দাবিতে আল্টিমেটাম         পিছিয়ে পড়া চুয়াডাঙ্গা এখন উন্নয়নের মহাসড়কে