বৃহস্পতিবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঢাকাসহ দেশের সব কারাগারে রেড এলার্ট

স্টাফ রিপোর্টার ॥ নাশকতার আশঙ্কায় সারাদেশের ৬৮ কারাগারের ভেতরে ও বাইরে সর্র্বোচ্চ সতর্কতা জারি করেছে কারা প্রশাসন। মোবাইল ফোনে খুদে বার্তার মাধ্যমে দেশের সব কারাগারের সিনিয়র জেল সুপার, জেল সুপার, জেলার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে এ সতর্ক বার্তা পাঠানো হয়েছে। কারা গোয়েন্দা রিপোর্টের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জনকণ্ঠকে জানিয়েছেন আইজি প্রিজন্স ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দীন। তিনি আরও জানান, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে।

শুক্রবার রাতে জনকণ্ঠকে আইজি প্রিজন্স জানান, দেশের সব কারাগারের আরপি গেটের ভেতরে কোন ধরনের গাড়ি না রাখা বা প্রবেশ করতে না দেয়া, বন্দীর সঙ্গে সাক্ষাত প্রার্থীদের দেহতল্লাশি করা, আদালত ফেরত বন্দীদের কঠোরভাবে তল্লাশি করার নির্দেশ দেয়া হয়েছে। এই নির্দেশ পালনে অবহেলাকারীদের সাময়িক বরখাস্তসহ প্রয়োজনে সর্বোচ্চ শাস্তি প্রদান করা হবে। কারাগারের ভেতরে ও বাইরে এবং কারা এলাকায় অন্য যে কোন সময়ের চেয়ে নজরদারি বৃদ্ধি করতে কারা গোয়েন্দাদের নির্দেশ দেয়া হয়েছে।

সরজমিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে গিয়ে দেখা গেছে, মূল ফটক দিয়ে নিয়মবহির্ভূতভাবে কোন খাবার, পোশাক অথবা কোন ব্যাগ প্রবেশ করতে দেয়া হচ্ছে না। কারারক্ষীদের সতর্ক অবস্থায় রাখা হয়েছে। কারা সূত্র জানায়, দেশের কয়েকটি গোয়েন্দা সংস্থার রিপোর্টের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। দেশের যে কোন কারাগার এলাকায় সন্দেহভাজন কাউকে ঘোরাফেরা করতে দেখলে তাকে আইনশৃঙখলা রক্ষকারী বাহিনীর হাতে তুলে দিতে নাগরিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে। অপর একটি সূত্র জানায়, কারাগারের ভেতরে বন্দীদের জন্য স্বজনদের পাঠানো সব খাদ্যদ্রব্য ছাড়াও সব ধরনের কাগজপত্র সূক্ষ্মভাবে পর্যবেক্ষণ করে দেখতে বলা হয়েছে।

উল্লেখ্য, সম্প্রতি যশোর কেন্দ্রীয় কারাগারের সামনে জামিনে মুক্ত আসামি হেমায়েত বাহিনীর প্রধান হেমায়েতকে কারা ফটকের সামনে অজ্ঞাত সন্ত্র্াসীরা গুলি করে হত্যা করে। এর আগে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে মূল ফটকের সামনে অবসরপ্রাপ্ত কারা সার্জেন্ট অফিসারকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা।

শীর্ষ সংবাদ:
২০ আসামির মৃত্যুদণ্ড ॥ চাঞ্চল্যকর আবরার হত্যা মামলা         অনেক উদারতা দেখিয়েছি, আর কত?         কপ্টার দুর্ঘটনায় বিপিন রাওয়াতসহ ১৩ জন নিহত         রায় দ্রুত কার্যকর চান বুয়েট ভিসি         মুরাদের অশালীন বক্তব্যের ২৭২ ভিডিও চিহ্নিত         ওষুধেও পিছিয়ে নেই, ৯৮ ভাগ দেশেই তৈরি হচ্ছে         ৫০ বছরে বাংলাদেশের অর্জন সারাবিশ্বে প্রশংসিত ॥ অর্থমন্ত্রী         খালেদা জিয়াকে অবিলম্বে বিদেশে পাঠানো প্রয়োজন ॥ ফখরুল         নেপাল ভুটানে জলবিদ্যুত উৎপাদন করে উপকৃত হতে পারে ঢাকা-দিল্লী         ছয় মাস ধরে খোঁজ নেই সাবেক এমপি করিম উদ্দিন ভরসার         ট্রেনে কাটা পড়ে ৩ ভাই-বোনসহ চারজনের মৃত্যু         জাপানে রফতানি বেড়েছে ১৩ শতাংশ         তিনদিন ধরে খুঁজছি পাচ্ছি না আমার কলিজারে         শীত মৌসুমের চিরন্তন লোককাল শুরু         ফোর্বসের প্রভাবশালী নারীর তালিকায় ৪৩তম শেখ হাসিনা         খুব শীঘ্রই খালেদার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত : আইনমন্ত্রী         ভারতের প্রতিরক্ষাপ্রধানকে নিয়ে হেলিকপ্টার বিধ্বস্ত, নিহতের সংখ্যা বেড়ে ১৩         করোনা : একদিনে ৬ জনের মৃত্যু, শনাক্ত ২৭৭         স্কুলে ভর্তির আবেদনের সময় বাড়ালো মাউশি         বিশ্বের কোনও গণতন্ত্রই নিখুঁত নয় : শিক্ষামন্ত্রী