রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকায় এবার বাংলাদেশীর গুলিতে বাংলাদেশী খুন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৩ জুন ॥ দক্ষিণ আফ্রিকায় এবার বেলাল হোসেন (৩৩) নামের এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে অপর এক বাংলাদেশী। মঙ্গলবার দিনগত রাতে জোবার্গ শহরে এ হত্যার ঘটনা ঘটে। আর্থিক লেনদেন নিয়ে এ হত্যাকা-ের ঘটনা ঘটেছে বলে জানা যায়। নিহত বেলাল হোসেন নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বজরা ইউনিয়নের বারাইনগর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি ওই শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন।

এদিকে হত্যাকারী রুবেল হোসেন (১৯) একই উপজেলার সোনাইমুড়ি পৌরসভার ভানুয়াই গ্রামের চক্ষু মিয়ার ছেলে। নিহতের পিতা আবুল কাশেম সাংবাদিকদের জানান, ৬ মেয়ে ও দুই ছেলে তার। বেলাল সবার বড়। পরিবারের আর্থিক সচ্ছলতার উদ্দেশে ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকায় যান তার ছেলে বেলাল। কিছুদিন বিভিন্ন স্থানে কাজ করার পর জোবার্গ শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান দেয়। যাওয়ার পর থেকে এখন পর্যন্ত বাড়ি আসেনি সে। সর্বশেষ মঙ্গলবার বিকেলে মোবাইলে বেলালের সঙ্গে কথা হয় তার বাবার।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও জানান, মোবাইলে কথা বলার সময় বেলাল তাকে জানিয়েছে রুবেল নামের এক যুবক গত এক বছর আগে ব্যবসা করবে বলে তার কাছ থেকে ৪২ হাজার রিয়াল নিয়েছিল। তার কাছে টাকা চাইলে সে দিবদিচ্ছি বলে ঘোরাচ্ছে। গত কয়েকদিন আগে রুবেলের কাছে পুনরায় টাকা চাইলে রুবেলের সঙ্গে বাকবিত-া হয়। এক পর্যায়ে রুবেল বেলালকে হত্যার হুমকি দিয়েছে বলেও বাবা জানিয়েছে সে। কথা বলার এক পর্যায়ে ছেলেকে টাকার জন্য রুবেলের সঙ্গে কোন প্রকার বিরোধে না জড়ানোর কথা বলে মোবাইলে কথা বলা শেষ করেন।

বেলালের বাবা বলেন, মঙ্গলবার রাতেই আফ্রিকা থেকে বেলালের সিলেটের এক বন্ধু তাকে মোবাইলে জানান-টাকা লেনদেনের সূত্রধরে বেলালের নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তাকে পিস্তল দিয়ে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় রুবেল। এ সময় বেলালের মাথা ও কানের পাশে গুলি লাগে। পরে স্থানীয়রা বেলালকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, বেলালের হত্যাকারী রুবেলের বিরুদ্ধে সোনাইমুড়ি থানায় কয়েকটি হত্যা মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
গণতন্ত্রের মানসপুত্র সোহরাওয়ার্দীর ৫৮তম মৃত্যুবার্ষিকী আজ         বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হয়নি         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মৃত্যু কমেছে প্রায় দেড় হাজার         অবিশ্বাস্য অর্জন ॥ বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল         বাসযোগ্য পৃথিবী গড়তে ঐক্য চাই         বঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করুন         ছাত্রলীগ নেতাসহ ৯ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার         শক্তি হারিয়ে জাওয়াদ গভীর নিম্নচাপে পরিণত         সড়কে অনিয়মের বিরুদ্ধে লাল কার্ড প্রদর্শন শিক্ষার্থীদের         এলডিসি উত্তরণে ১০ বছরের মাস্টারপ্ল্যান         উন্নয়নে পাকিস্তান আমাদের ধারে কাছেও নেই         আমদানির জ্বালানি তেল আর লাইটারিং করতে হবে না         পয়োনিষ্কাশন ব্যবস্থা রাজধানীর ৮০ ভাগ ভবনে নেই         চট্টগ্রামে অটোরিক্সা-ডেমু ট্রেন-বাস সংঘর্ষে পুলিশসহ হত ৩         খালেদাকে বিদেশ নিতে কূটনৈতিক পাড়ায় বিএনপির দৌড়ঝাঁপ         আন্দোলনেই খালেদার বিদেশে চিকিৎসা নিশ্চিত করা হবে         বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় ঐক্যের বিকল্প নেই ॥ রাষ্ট্রপতি         করোনা ভাইরাসে আরও ৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৭৬         ঘূর্ণিঝড় জাওয়াদ ॥ সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত         বৈধ সরকারের পতন ঘটানো যাবে না: কৃষিমন্ত্রী