বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকায় এবার বাংলাদেশীর গুলিতে বাংলাদেশী খুন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৩ জুন ॥ দক্ষিণ আফ্রিকায় এবার বেলাল হোসেন (৩৩) নামের এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে অপর এক বাংলাদেশী। মঙ্গলবার দিনগত রাতে জোবার্গ শহরে এ হত্যার ঘটনা ঘটে। আর্থিক লেনদেন নিয়ে এ হত্যাকা-ের ঘটনা ঘটেছে বলে জানা যায়। নিহত বেলাল হোসেন নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বজরা ইউনিয়নের বারাইনগর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি ওই শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন।

এদিকে হত্যাকারী রুবেল হোসেন (১৯) একই উপজেলার সোনাইমুড়ি পৌরসভার ভানুয়াই গ্রামের চক্ষু মিয়ার ছেলে। নিহতের পিতা আবুল কাশেম সাংবাদিকদের জানান, ৬ মেয়ে ও দুই ছেলে তার। বেলাল সবার বড়। পরিবারের আর্থিক সচ্ছলতার উদ্দেশে ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকায় যান তার ছেলে বেলাল। কিছুদিন বিভিন্ন স্থানে কাজ করার পর জোবার্গ শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান দেয়। যাওয়ার পর থেকে এখন পর্যন্ত বাড়ি আসেনি সে। সর্বশেষ মঙ্গলবার বিকেলে মোবাইলে বেলালের সঙ্গে কথা হয় তার বাবার।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও জানান, মোবাইলে কথা বলার সময় বেলাল তাকে জানিয়েছে রুবেল নামের এক যুবক গত এক বছর আগে ব্যবসা করবে বলে তার কাছ থেকে ৪২ হাজার রিয়াল নিয়েছিল। তার কাছে টাকা চাইলে সে দিবদিচ্ছি বলে ঘোরাচ্ছে। গত কয়েকদিন আগে রুবেলের কাছে পুনরায় টাকা চাইলে রুবেলের সঙ্গে বাকবিত-া হয়। এক পর্যায়ে রুবেল বেলালকে হত্যার হুমকি দিয়েছে বলেও বাবা জানিয়েছে সে। কথা বলার এক পর্যায়ে ছেলেকে টাকার জন্য রুবেলের সঙ্গে কোন প্রকার বিরোধে না জড়ানোর কথা বলে মোবাইলে কথা বলা শেষ করেন।

বেলালের বাবা বলেন, মঙ্গলবার রাতেই আফ্রিকা থেকে বেলালের সিলেটের এক বন্ধু তাকে মোবাইলে জানান-টাকা লেনদেনের সূত্রধরে বেলালের নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তাকে পিস্তল দিয়ে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় রুবেল। এ সময় বেলালের মাথা ও কানের পাশে গুলি লাগে। পরে স্থানীয়রা বেলালকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, বেলালের হত্যাকারী রুবেলের বিরুদ্ধে সোনাইমুড়ি থানায় কয়েকটি হত্যা মামলা রয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী