শুক্রবার ৭ কার্তিক ১৪২৮, ২২ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দক্ষিণ আফ্রিকায় এবার বাংলাদেশীর গুলিতে বাংলাদেশী খুন

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৩ জুন ॥ দক্ষিণ আফ্রিকায় এবার বেলাল হোসেন (৩৩) নামের এক বাংলাদেশীকে গুলি করে হত্যা করেছে অপর এক বাংলাদেশী। মঙ্গলবার দিনগত রাতে জোবার্গ শহরে এ হত্যার ঘটনা ঘটে। আর্থিক লেনদেন নিয়ে এ হত্যাকা-ের ঘটনা ঘটেছে বলে জানা যায়। নিহত বেলাল হোসেন নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার বজরা ইউনিয়নের বারাইনগর গ্রামের আবুল কাশেমের ছেলে। তিনি ওই শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতেন।

এদিকে হত্যাকারী রুবেল হোসেন (১৯) একই উপজেলার সোনাইমুড়ি পৌরসভার ভানুয়াই গ্রামের চক্ষু মিয়ার ছেলে। নিহতের পিতা আবুল কাশেম সাংবাদিকদের জানান, ৬ মেয়ে ও দুই ছেলে তার। বেলাল সবার বড়। পরিবারের আর্থিক সচ্ছলতার উদ্দেশে ২০০৬ সালে দক্ষিণ আফ্রিকায় যান তার ছেলে বেলাল। কিছুদিন বিভিন্ন স্থানে কাজ করার পর জোবার্গ শহরে একটি ব্যবসা প্রতিষ্ঠান দেয়। যাওয়ার পর থেকে এখন পর্যন্ত বাড়ি আসেনি সে। সর্বশেষ মঙ্গলবার বিকেলে মোবাইলে বেলালের সঙ্গে কথা হয় তার বাবার।

কান্নাজড়িত কণ্ঠে তিনি আরও জানান, মোবাইলে কথা বলার সময় বেলাল তাকে জানিয়েছে রুবেল নামের এক যুবক গত এক বছর আগে ব্যবসা করবে বলে তার কাছ থেকে ৪২ হাজার রিয়াল নিয়েছিল। তার কাছে টাকা চাইলে সে দিবদিচ্ছি বলে ঘোরাচ্ছে। গত কয়েকদিন আগে রুবেলের কাছে পুনরায় টাকা চাইলে রুবেলের সঙ্গে বাকবিত-া হয়। এক পর্যায়ে রুবেল বেলালকে হত্যার হুমকি দিয়েছে বলেও বাবা জানিয়েছে সে। কথা বলার এক পর্যায়ে ছেলেকে টাকার জন্য রুবেলের সঙ্গে কোন প্রকার বিরোধে না জড়ানোর কথা বলে মোবাইলে কথা বলা শেষ করেন।

বেলালের বাবা বলেন, মঙ্গলবার রাতেই আফ্রিকা থেকে বেলালের সিলেটের এক বন্ধু তাকে মোবাইলে জানান-টাকা লেনদেনের সূত্রধরে বেলালের নিজ ব্যবসা প্রতিষ্ঠানের সামনে তাকে পিস্তল দিয়ে কয়েক রাউন্ড গুলি করে পালিয়ে যায় রুবেল। এ সময় বেলালের মাথা ও কানের পাশে গুলি লাগে। পরে স্থানীয়রা বেলালকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, বেলালের হত্যাকারী রুবেলের বিরুদ্ধে সোনাইমুড়ি থানায় কয়েকটি হত্যা মামলা রয়েছে।

Rasel
করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২৪৩৪১৩৮১৮
আক্রান্ত
১৫৬৭১৩৯
সুস্থ
২২০৫৭০৬৬৬
সুস্থ
১৫৩০৬৪৭
শীর্ষ সংবাদ:
সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ কাদের         সম্প্রীতি বজায় রাখতে শিশুদের সংস্কৃতিচর্চা অপরিহার্য ॥ তথ্যমন্ত্রী         কবি শামসুর রাহমানের জন্মদিন আজ         মগবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বিঘ্নিত         করোনায় ১ লাখ ৮০ হাজার স্বাস্থ্যকর্মীর মৃত্যুর শঙ্কা ডব্লিউএইচওর         উন্নয়নের মহাসড়কে নারায়ণগঞ্জ         জলবায়ু পরিস্থিতি বিপর্যয়ের দিকে এগিয়ে যাচ্ছে ॥ জাতিসংঘ         করোনা ভাইরাসে ১৭ মাসে সর্বনিম্ন ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৩২         পূজামণ্ডপে কোরআন শরিফ রাখার কথা ‘স্বীকার করেছেন’ ইকবাল         ২৪ ঘণ্টায় আরও ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে         সংখ্যালঘুদের সুরক্ষায় আইনের দাবি দিয়ে শাহবাগ ছাড়লেন বিক্ষোভকারীরা         রোহিঙ্গা ক্যাম্পে মাদক-অস্ত্র বন্ধে প্রয়োজনে গুলি ॥ পররাষ্ট্রমন্ত্রী         সড়কে শৃঙ্খলা আনাই আমাদের চ্যালেঞ্জ ॥ সেতু মন্ত্রী         কোরিয়ার ভিসার জন্য আবেদন শুরু রবিবার         বিদেশি শ্রমিকদের ওপর নিষেধাজ্ঞা তুলছে মালয়েশিয়া         মুশফিক ও লিটনের প্রতি আস্থা রাখতে বললেন অধিনায়ক মাহমুদউল্লাহ         রাজধানীর কাওরানবাজার এলাকায় মালবাহী ট্রেন লাইনচ্যুত         সিরিয়ার বনে আগুন দেওয়ার দায়ে ২৪ জনের মৃত্যুদণ্ড ১১ জনের যাবজ্জীবন         নেপালে বন্যা, ভূমিধস ॥ মৃত্যু ১০০ জনের বেশী         ঝিনাইদহে ইজিবাইক চালক হত্যার ঘটনায় ৬ জন গ্রেফতার