সোমবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৬ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি মুহাম্মদ সামাদকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় কবিতা পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবি ড. মুহাম্মদ সামাদকে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। টেলিফোনে ও নানাভাবে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। এ ঘটনায় নিউমার্কেট ও শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মুহাম্মদ সামাদ। মুক্তিযুদ্ধের আদর্শের এই শিক্ষাবিদ, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের নিরাপত্তা চেয়ে বিবৃতি দিয়েছেন বিশিষ্টজনরা। বৃহস্পতিবার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৮ বিশিষ্ট ব্যক্তিত্বের স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে মুহাম্মদ সামাদকে নিরাপত্তা প্রদানের দাবি জানানো হয়। বিবৃতি প্রদানকারীরা হলেন- বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, আইটিআইয়ের সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, কবিতা পরিষদের সাবেক সভাপতি স্থপতি রবিউল হুসাইন ও বর্তমান সাধারণ সম্পাদক তারিক সুজাত প্রমুখ।

ব্যস্ততা

রমজান আসতে আসতেই ব্যস্ত হয়ে পড়েছে দর্জিপাড়াগুলো। রাত-দিন কাজ করেও হাতের কাজ শেষ করতে পারছেন না তারা। এ জন্য খ-কালীন ও চুক্তিভিত্তিক কাটিং মাস্টার ও কর্মচারী নিয়োগ করছে অনেক প্রতিষ্ঠান। ছবিতে এক নারী কাটিং মাস্টারকে দোকানে কাপড় কাটতে দেখা যাচ্ছে। রাজধানীর মুগদাপাড়ার মদিনাবাগ এলাকার একটি দর্জি দোকান থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

মাছ নেই তবুও...

শিল্প বর্জ্য ফেলায় দূষিত হয়ে গেছে বুড়িগঙ্গা নদীর পানি। এই পানিতে মাছ তো দূরের কথা পোকা-মাকড়ও এখন পাওয়া যায় না। কিন্তু এই বিষয়টি অনর্থক ছবিতে বক্ষ্যমাণ তিন শিশুর বেলায়। তাই মশারি দিয়ে জাল বানিয়ে সাতসকালে বুড়িগঙ্গায় মাছ ধরতে নেমে পড়েছে তারা। বৃহস্পতিবার ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

শীর্ষ সংবাদ:
বিদ্যুতে আলোকিত সারাদেশ         খালেদার স্বাস্থ্য ও তারেকের শাস্তি নিয়েই বিএনপির রাজনীতি আবর্তিত ॥ তথ্যমন্ত্রী         ওমিক্রন প্রতিরোধে সর্বাত্মক প্রস্তুতি         পাহাড় এখন আর দুর্গম নেই, হয়েছে অনেক উন্নত         রাজারবাগের পীর গোপালগঞ্জের নাম ‘গোলাপগঞ্জ’ লিখে তাদের পত্রিকায় প্রচার করে         দেশে করোনায় ৬ জনের মৃত্যু         মৈত্রী দিবস ঢাকা-দিল্লী যৌথভাবে পালন করবে         ৪২তম বিসিএসের স্বাস্থ্য পরীক্ষার তারিখ পরিবর্তন         চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হতে হবে         সোনার বাংলাদেশ গড়তে আমরা প্রতিজ্ঞাবদ্ধ : প্রধানমন্ত্রী         শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         দরজায় কড়া নাড়ছে করোনার নতুন ধরন ‘ওমিক্রন’: স্বাস্থ্য অধিদপ্তর         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         ষড়যন্ত্র প্রতিরোধে ঢাকায় লংমার্চ         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর