বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি মুহাম্মদ সামাদকে হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় কবিতা পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবি ড. মুহাম্মদ সামাদকে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। টেলিফোনে ও নানাভাবে তাকে হত্যার হুমকি দেয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। এ ঘটনায় নিউমার্কেট ও শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন মুহাম্মদ সামাদ। মুক্তিযুদ্ধের আদর্শের এই শিক্ষাবিদ, কবি ও সাংস্কৃতিক ব্যক্তিত্বের নিরাপত্তা চেয়ে বিবৃতি দিয়েছেন বিশিষ্টজনরা। বৃহস্পতিবার সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ১৮ বিশিষ্ট ব্যক্তিত্বের স্বাক্ষরিত যৌথ বিবৃতিতে মুহাম্মদ সামাদকে নিরাপত্তা প্রদানের দাবি জানানো হয়। বিবৃতি প্রদানকারীরা হলেন- বাংলা একাডেমির মহাপরিচালক শামসুজ্জামান খান, আইটিআইয়ের সাম্মানিক সভাপতি রামেন্দু মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি মফিদুল হক, আইটিআই বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসির উদ্দীন ইউসুফ, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, কবিতা পরিষদের সাবেক সভাপতি স্থপতি রবিউল হুসাইন ও বর্তমান সাধারণ সম্পাদক তারিক সুজাত প্রমুখ।

ব্যস্ততা

রমজান আসতে আসতেই ব্যস্ত হয়ে পড়েছে দর্জিপাড়াগুলো। রাত-দিন কাজ করেও হাতের কাজ শেষ করতে পারছেন না তারা। এ জন্য খ-কালীন ও চুক্তিভিত্তিক কাটিং মাস্টার ও কর্মচারী নিয়োগ করছে অনেক প্রতিষ্ঠান। ছবিতে এক নারী কাটিং মাস্টারকে দোকানে কাপড় কাটতে দেখা যাচ্ছে। রাজধানীর মুগদাপাড়ার মদিনাবাগ এলাকার একটি দর্জি দোকান থেকে ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

মাছ নেই তবুও...

শিল্প বর্জ্য ফেলায় দূষিত হয়ে গেছে বুড়িগঙ্গা নদীর পানি। এই পানিতে মাছ তো দূরের কথা পোকা-মাকড়ও এখন পাওয়া যায় না। কিন্তু এই বিষয়টি অনর্থক ছবিতে বক্ষ্যমাণ তিন শিশুর বেলায়। তাই মশারি দিয়ে জাল বানিয়ে সাতসকালে বুড়িগঙ্গায় মাছ ধরতে নেমে পড়েছে তারা। বৃহস্পতিবার ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

শীর্ষ সংবাদ:
কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ         ভিসি প্রত্যাহার দাবিতে শাবিতে আন্দোলন অব্যাহত         সীমান্ত অপরাধ দমনে সরকার কঠোর         দুর্নীতির বিরুদ্ধে কঠোর হোন-ডিসি সম্মেলনে রাষ্ট্রপতি         ভারতের অনুকূল বাণিজ্য বাংলাদেশের জন্য উদ্বেগের কারণ         শিমু হত্যায় চলচ্চিত্র অঙ্গন তোলপাড়, বিচার দাবি         হাফ ভাড়া ॥ তিতুমীরের দুই শিক্ষার্থীকে মারধর         উন্নয়ন প্রকল্প তদারকিতে কমিটি গঠনের প্রস্তাব ডিসিদের         বিএসসির নিট আয় ৭২ কোটি টাকা, নগদ লভ্যাংশের সুপারিশ         ডায়ালাইসিসের রোগী বেড়ে যাওয়ায় চিকিৎসকরা হিমশিম         জনগণের টাকায় বেতন হয় : ডিসিদের রাষ্ট্রপতি         একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী