শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রধানমন্ত্রীর বিমান ক্লিয়ারেন্স না পাওয়ায় সংসদে ক্ষোভ

সংসদ রিপোর্টার ॥ সৌদি আবর সফর শেষে দেশে ফেরার দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের ক্লিয়ারেন্স না পাওয়ায় আকাশে চক্কর দেয়ার ঘটনায় সংসদে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রীকে সংসদে সুস্পষ্ট ব্যাখ্যা দেয়ার দাবি জানিয়েছেন স্বতন্ত্র এমপি রুস্তম আলী ফরাজী।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে তিনি এই দাবি জানান। তবে এসময় অধিবেশন কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলের নেতা রওশন এরশাদ উপস্থিত থাকলেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন উপস্থিত ছিলেন না।

উল্লেখ্য, গত মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার সময় সৌদি আরব সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিমানের বিজি (০৩৬) ফ্লাইটে ঢাকার আকাশে পৌঁছেন। সেদিন শাহজালাল (র) আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের ক্লিয়ারেন্স না পাওয়ায় ৩১ মিনিট আকাশে চক্কর দিতে হয়েছিল প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানটিকে। কারণ নিয়ম অনুযায়ী এ ধরনের ফ্লাইট উড্ডয়ন-অবতরণের আগে এসএসএফ বিমানবন্দরের সার্বিক নিরাপত্তা পরিস্থিতি পর্যবেক্ষণ করে থাকেন। রানওয়ে পর্যবেক্ষণ করতে গিয়ে এসএসএফ সদস্যরা দেখতে পান সেখানে বেশ কিছু ধাতব বস্তু পড়ে আছে। পরে এসএসএফ সদস্যদের তত্ত্বাবধানে এসব ধাতব বস্তু সরিয়ে নেয়ার পর ফ্লাইটটিকে অবতরণের সংকেত বার্তা পাঠান ককপিটে। তারপর রাত ৮টার দিকে নিরাপদে অবতরণ করে বিমানটি।

বিষয়টি সংসদের দৃষ্টি আকর্ষণ করে রুস্তম আলী ফরাজী বলেন, প্রধানমন্ত্রীর সিকিউরিটি ফোর্স থাকে। তাদের এটা আগে দেখা উচিত ছিল। সিকিউরিটি ফোর্স কি করে? বিমান কর্তৃপক্ষ কি করেছে? বিমানমন্ত্রী এখানে আছেন কি না, আমি জানি না। তাঁকে এ ব্যাপারে সুস্পষ্টভাবে বলতে হবে। এই ধরনের ঘটনা ঘটার পর কি ধরনের পরিবেশ তৈরি হয়েছিল? এটা তাঁকে বলতে হবে। এসএসএফ বুঝতে পারলেন কিন্তু কন্ট্রোল টাওয়ার কি করছে? সেখানে তো একটা দুর্ঘটনা ঘটতে পারত। প্রধানমন্ত্রী ওমরাহ করে এসেছেন। তাঁর ওপর আল্লাহর রহমত আছে বলেই হয়ত কোন ধরনের দুর্ঘটনা ঘটেনি।

এরপর অধিবেশনের সভাপতি ডেপুটি স্পীকার ফজলে রাব্বি মিয়া ফরাজীর দৃষ্টি আকর্ষণ করে বলেন, ‘ধন্যবাদ, মাননীয় সংসদ সদস্য। আপনি ঠিকই বিষয়টি অবতারণা করেছেন। তবে আপনি এও দেখেছেন এ বিষয়টি নিয়ে দুটি তদন্ত কমিটি হয়েছে এবং একটি তদন্ত কমিটি একজন ব্যক্তিকে ইতোমধ্যে ক্লোজ করেছে। সুতরাং এ্যাকশন হয়নি একথা আপনি বলতে পারেন না।’

শীর্ষ সংবাদ:
আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি         ১৩ ডিসেম্বর পর্যন্ত কুয়েট বন্ধ ঘোষণা         রামেক হাসপাতালে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু         বিশ্বের ৩০ দেশে ছড়িয়ে পড়েছে ওমিক্রন         জনকন্ঠে সংবাদ প্রকাশের পর মা ও শিশু কল্যাণ কেন্দ্রে বরাদ্দ আসছে         বিয়ের পিড়িতে দুই হাত হারানো ফাল্গুনী         রায়পুরায় অপহরণের ৬ দিন পর মিললো শিশু ইয়াছিনের লাশ         ক্রিশ্চিয়ানো রোনালদোর রেকর্ডে আর্সেনালকে হারাল ইউনাইটেড         সমুদ্রবন্দরে ১ নম্বর হুঁশিয়ারি সংকেত         ফটিকছড়িতে এক মাদক ব্যবসায়ী আটক         দিনাজপুরে বাল্যবিয়ে দেয়ার চেষ্টায় কাজী কারাগারে, বরের জরিমানা         রাজধানীর শেওড়াপাড়ায় মোটরসাইকেল আরোহীকে গুলি করে আহত