শনিবার ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ক্রেমারের নেতৃত্বে জিম্বাবুইয়ে দল

স্পোর্টস রিপোর্টার ॥ শক্তিধর ভারতের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য গ্রায়েম ক্রেমারকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে জিম্বাবুইয়ে। ব্যাপক রদবদলের মাঝে নেতৃত্ব হারালেও অভিজ্ঞ হ্যামিল্টন মাসাকাদজাকেও এই দলে রাখা হয়েছে। পিঠের ইনজুরির কারণে বাদ পড়েছেন তারকা পেসার তিনাশে পানিয়াঙ্গারা। পরিবর্তে তুরাই মুজারাবানিকে অন্তর্ভুক্ত করা হয়েছে। স্পিনে সেনাপতি ক্রেমারের আছে ওয়েলিংটন মাসাকাদজা, তেন্দাই সিসোরো ও টিমিসেন মার মা। পেস আক্রমণে দেখা যাবে তেন্দাই চাতারা, ডোনাল্ড ত্রিপানো ও নেভিল মাদজিভাকে। ব্যাটিং অর্ডারে এলটন চিগম্বুরা, সিকান্দার রাজা, শন উইলিয়ামস সঙ্গে যথারীতি থাকছেন ক্রেইগ অরভিন। টানা ব্যর্থতায় সম্প্রতি জিম্বাবুইয়ে কোচের পদ থেকে বরখাস্ত করা হয় ‘হাইপ্রোফাইল’ ডেভ হোয়াটমোরকে। অন্তর্বর্তী দায়িত্ব পেয়েছেন সাবেক প্রোটিয়া স্পিডস্টার মাখায়া এনটিনি। আর সাবেক জিম্বাবুইয়ে অধিনায়ক তাতেন্ডা তাইবুকে প্রধান করে গড়া হয়েছে নতুন নির্বাচক কমিটি। সঙ্গে অধিনায়ক বদল। সব মিলিয়ে কঠিন সিরিজ সামনে রেখে দেশটির ক্রিকেটে ঘটে গেল বড় ধরনের ওলটপালট।

১১-২২ জুন ঘরের মাটিতে ভারতের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি২০ খেলবে জিম্বাবুইয়ে। সবগুলো ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাব মাঠে।

জিম্বাবুইয়ে ওয়ানডে দল ॥ গ্রায়েম ক্রেমার (অধিনায়ক), রিচমন্ড মাতুম্বামি (উইঃ), তুরাই মুজারাবানি, চামু চিবাবা, পিটার মুর, এলটন চিগম্বুরা, ভুসি সিবান্দা, তাওয়ান্দা মুপারিওয়া, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, নেভিল মাদজিভা, ডোনাল্ড ত্রিপানো, টিমেসিন মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, তেন্দাই খিসোরো, হ্যামিল্টন মাসাকাদজা, তেন্দাই চাতারা ও ক্রেইগ অরভিন

জিম্বাবুইয়ে টি২০ দল ॥ ক্রেমার (অধিনায়ক), মাতুম্বামি (উইঃ), মুজারাবানি, ব্রায়ান চেরি, মুর, চিগম্বুরা, সিবান্দা, লুক জঙ্গি, শন উইলিয়ামস, রাজা, মাদজিভা, ত্রিপানো, মারুমা, ওয়েলিংটন মাসাকাদজা, খিসোরো, হ্যামিল্টন মাসাকাদজা, চাতারা, ম্যালকম ওয়ালার।

শীর্ষ সংবাদ:
চ্যাম্পিয়ন্স লিগে আজ ফাইনালে মুখোমুখি রিয়াল মাদ্রিদ ও লিভারপুল         বিশ্বে কমেছে করোনায় মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা         ‘মাঙ্কিপক্স নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই’         সারাদেশে বৃষ্টি হওয়ার সম্ভাবনা         আবারও ফুটবল বিশ্বকাপ ট্রফি আসছে বাংলাদেশে         প্রেসক্লাবের সামনে যুবদলের বিক্ষোভ সমাবেশ         ঢাকায় পৌঁছেছে গাফফার চৌধুরীর মরদেহ         উত্তরায় ১২ কেজি গাঁজাসহ আটক ৩         বংশালে জাল টাকা তৈরির সরঞ্জামাদিসহ গ্রেফতার ২         দেশের পথে আবদুল গাফ্ফার চৌধুরীর মরদেহ         আজ সরকারী ব্যবস্থাপনায় হজের নিবন্ধন শেষ         আস্থা অর্জনই চ্যালেঞ্জ ॥ ইভিএম নিয়ে ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ইসির         অগ্রাধিকার সুবিধা অব্যাহত রাখতে সহযোগিতা চাই         মাদক কারবারিদের চিহ্নিত করে ধরিয়ে দিন ॥ স্বরাষ্ট্রমন্ত্রী         টিকে থাকার ক্ষমতা হারাচ্ছে গাছ উপড়ে পড়ছে সামান্য ঝড়ে         প্রার্থীদের প্রতীক বরাদ্দ ॥ প্রচার শুরু         জনবল সঙ্কটে খুঁড়িয়ে চলছে নাটোর সদর হাসপাতাল         সন্তান জন্ম দিতে গিয়ে এখনও মারা যাচ্ছেন অনেক মা         ঢাকার ২ শতাধিক স্পটে হঠাৎ বেপরোয়া ছিনতাইকারী চক্র         জমে উঠেছে কেনাবেচা ভাল দাম পেয়ে কৃষকের মুখে হাসি