শনিবার ৮ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নিহত ট্যাক্সিচালকের ভাইয়ের থানায় এজাহার, তদন্ত দাবি

  • পাকিস্তানে মার্কিন ড্রোন হামলা

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ২১ মে মার্কিন ড্রোন হামলায় আফগান তালেবান প্রধান মোল্লা আখতার মনসুরের সঙ্গে যে ট্যাক্সিচালক নিহত হয়েছেন তার ভাই রবিবার ড্রোন হামলার জন্য অংশত আমেরিকান কর্মকর্তাদের বিরুদ্ধে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশে থানায় একটি এজাহার দিয়েছেন।

ট্যাক্সি চালকের ভাই মোহাম্মদ কাসেম তার ভাইয়ের নিহত হওয়ার ঘটনার তদন্ত দাবি করেছেন এই এজাহারে। খবর টাইমস অব ইন্ডিয়া অনলাইনের।

মনসুর ঐ চালকের ট্যাক্সিতে করে পাকিস্তান-ইরানের সীমান্ত এলাকা থেকে বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটা যাচ্ছিলেন। ট্যাক্সি নোশকি জেলার কোশকি এলাকা দিয়ে যাওয়ার সময় মার্কিন ড্রোন হামলার কবলে পড়ে এবং মোল্লা মনসুর ও চালক দুজনই নিহত হন। এজাহারে কোন আমেরিকান কর্মকর্তার নাম উল্লেখ করা হয়নি।

ফালুজায় ঢুকেছে ইরাকী বিশেষ বাহিনী

ইরাকী বাহিনীর এলিট ফোর্স সোমবার ফালুজা শহরে ঢুকে পড়েছে। এ শহর থেকে জঙ্গী গ্রুপ আইএস হটাতে ইরাকী বাহিনী এক সপ্তাহ আগে শহরটি অভিমুখে অভিযান শুরু করে। রাজধানী বাগদাদ থেকে ৫০ কিলোমিটার দূরে ফোরত নদীর তীরে অবস্থিত শহরটি ২০১৪ সালের জানুয়ারি থেকে আইএসের দখলে রয়েছে। খবর এএফপির

ফালুজা শহরটি আইএসের কাছ থেকে নিজেদের নিয়ন্ত্রণে নিতে ইরাকে সেনাবাহিনীর এলিট ফোর্স কাউন্টার টেরোরিজম সার্ভিস (সিটিএস) সোমবার ভোরে তিন দিক থেকে শহরের ভেতর ঢুকে পড়ে। মার্কিন নেতৃত্বাধীন বহুজাতিক বাহিনীর বিমানবহর এ অভিযানে ইরাকী বাহিনীকে সহযোগিতা করে। সপ্তাহব্যাপী লড়াই এখন সবচেয়ে কঠিন পর্যায়ে প্রবেশ করল বলে ধারণা করা হচ্ছে। শহরটি পুনঃদখলে নেয়া হবে বলে ইরাকের প্রধানমন্ত্রী হায়দার আল আবাদি আগেই ঘোষণা দিয়ে রেখেছিলেন।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার