সোমবার ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ইউরোপজুড়ে বজ্রপাতে নিহত ১, আহত অনেকে

ইউরোপজুড়ে বজ্রপাতে নিহত ১, আহত অনেকে

অনলাইন ডেস্ক ‌। গ্রীষ্মকালীন ঝড়ে ইউরোপের বেশকিছু অঞ্চলজুড়ে বজ্রপাতে আহত হয়েছে অনেক মানুষ। পোল্যান্ডে একজনের মৃত্যু পর্যন্ত ঘটেছে।

প্যারিসে একটি জন্মদিনের অনুষ্ঠানে বজ্রপাতের ফলে আহত হয়েছে ১১ জন, যাদের ৮ জনই শিশু।

জার্মানিতেও একটি ফুটবল ম্যাচে একই কারণে গুরুতর আহত হয়েছে তিনজন।

উত্তর-পশ্চিম ইউরোপ জুড়ে খুব গরম আর আর্দ্র বাতাসের কারনেই এই ঝড়ের সৃষ্টি।

ইউরোপের অনেকাংশ জুড়েই চলে এই ঝড়ের তান্ডব। ঝড়ো হাওয়া, বৃষ্টির সাথে ছিল বজ্রপাত। আর তাতেই আহত হয়েছে বহু মানুষ।

পোল্যান্ডের দক্ষিণ অংশে একজন পর্বতারোহীর মৃত্যু ঘটে এই বজ্রপাতের কারণে।

আর সবচেয়ে বেশি আহতের সংখ্যা প্যারিসে। পার্ক মনসিওতে বিকেলের এক জন্মদিনের অনুষ্ঠানের বজ্রপাতে আহতের মধ্যে শিশুর সংখ্যাই বেশি। যাদের বয়স ৯ বছরের মধ্যে। আহত ৮ শিশুর মধ্যে ৬ জনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

এদিকে দক্ষিণ-পশ্চিম জার্মানিতে একটি ফুটবল ম্যাচের রেফারির দায়িত্ব পালন করা ব্যক্তি গুরুতর আহত হয়েছে সরাসরি বজ্রপাতের আঘাতে।

স্থানীয় পুলিশ জানায়, তার ফলে তার হার্ট-অ্যাটাক হয় এবং হেলিকপ্টারে করে তাকে হাসপাতালে নিতে হয়েছে।

ওই ফুটবল ম্যাচে আহতের সংখ্যা পয়ত্রিশ যাদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

প্রত্যক্ষদর্শীদের একজন জানান খেলার প্রায় শেষদিকে এই দুর্ঘটনা ঘটে এবং সে সময় আশ্চর্যজনকভাবে আকাশে কোনো ঘন কালো মেঘ ছিল না!

সূত্র: বিবিসি বাংলা

শীর্ষ সংবাদ:
সোনার বাংলা গড়তে ঐক্য চাই         আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর রংপুরে মঙ্গা নেই         এসেছে শীতের শেষ মাস, সঙ্গে উৎসব         পার্বত্য অঞ্চলের উন্নয়ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী চেষ্টা চালাচ্ছেন         নাশকতার ছক ব্যর্থ, ভয়ঙ্কর রোহিঙ্গা জঙ্গী গ্রেফতার         শাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা         নাসিক নির্বাচনে ভোট পড়েছে ৫০ শতাংশ ॥ ইসি সচিব         দুই সপ্তাহের জন্য স্থগিত একুশে বইমেলা         মাদারীপুরে ধাওয়া পাল্টাধাওয়া, ভাংচুর ॥ কুমিল্লায় চারজন জেলে         নাসিকে ভোট পড়েছে ৫০ শতাংশ : ইসি         আইভীই নাসিক মেয়র         নতুন শ্রমবাজার অনুসন্ধানের তাগিদ রাষ্ট্রপতির         একদিনে করোনায় মৃত্যু ৮, শনাক্ত ৫ হাজার ছাড়াল         সংসদ অধিবেশনে যোগ দিলেন প্রধানমন্ত্রী         আমি সারাজীবন প্রতীকের পক্ষেই কাজ করেছি ॥ শামীম ওসমান         নাসিক নির্বাচনে ফলাফল যাই আসুক আ.লীগ তা মেনে নেবে         নির্দিষ্ট দিনে হচ্ছে না বইমেলা, পেছাল ২ সপ্তাহ         ফানুস-আতশবাজি বন্ধে হাইকোর্টে রিট         নৌকারই জয় হবে ॥ আইভী         ভোটাররা এবার পরিবর্তন চান ॥ তৈমূর