বুধবার ৫ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যশোরে আন্তঃনগর ট্রেনের টিকেট মিলছে না

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ ট্রেনের কোচ সংকটের কারণে যশোর রেলস্টেশন থেকে সুন্দরবন, চিত্রা, রূপসী ও সীমান্ত এক্সপ্রেসের বিলাসবহুল টিকিট দিতে পারছেন না সংশ্লিষ্টরা। ফলে চেয়ার, এসি কিংবা শোভনে আরাম করে যারা ঢাকা কিংবা সৈয়দপুরে যান তারা পড়েছেন বিড়ম্বনায়। গত চার মাস যাবত এ সংকট লেগে থাকায় ঢাকা কিংবা উত্তরবঙ্গে যাত্রীদের উপায়ন্তর না পেয়ে দাঁড়িয়ে যেতে হচ্ছে। কেউ কেউ বিকল্প হিসেবে বাস বা পরিবহনে চেপে বসছেন। আর এই সংকটের কারণে প্রতি মাসে যশোর স্টেশন থেকে রেলওয়ের আয় কমছে কমপক্ষে ২৪ লাখ টাকা। তবে যাত্রীদের দুর্ভোগ লাঘব ও সরকারের এই আয় কমা কবে বন্ধ হবে সে উত্তর মেলেনি।

যশোর জংশনে গিয়ে যাত্রীদের সাথে কথা বলে জানা গেছে, ঢাকা ও সৈয়দপুরগামী ট্রেনের টিকিট মিলছে না। সিট ছাড়া এত দূরের পথে টিকিট কেটে গন্তব্যে পৌঁছাতে রাজি নয় যাত্রীরা। এদিকে স্টেশনে ঢাকা ও সৈয়দপুরের ট্রেনের সিটসহ টিকিট না পাওয়ার খবর শুনে যাত্রী কম হচ্ছে। রেল স্টেশনের একটি চায়ের স্টলে আলাপ হয় ঢাকা কলেজের দ্বিতীয় বর্ষের ব্যবস্থাপনা বিভাগের ছাত্র সৈয়দ তৌহিদ জামানের সাথে। আলাপচারিতায় যশোর শহরের ষষ্ঠিতলার বাসিন্দা এই ছাত্র জানান, আরামদায়ক ও স্বল্প খরচের হওয়ায় তিনি ট্রেন ভ্রমণ করেন। শব-ই-বরাতের তিন দিন আগে যশোরে আসেন ট্রেনে চেপে। গত সোমবার স্টেশনে এসে কাউন্টারে শোনেন ট্রেনের সিট খালি নেই। এখন তিনি বিপাকে পড়েছেন। যশোর রেল স্টেশন সূত্রে জানা যায়, গত ২৬ জানুয়ারি থেকে ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেসের ৭০টি শোভন চেয়ার, ১৫টি এসি চেয়ার, চিত্রা এক্সপ্রেসের ১৮টি এসি চেয়ার, সৈয়দপুরগামী আন্তঃনগর ট্রেনের ৪৮টি শোভন ও সীমান্ত এক্সপ্রেসের ৩৫ সিট যশোর স্টেশনের জন্য বরাদ্দ থাকলেও কোচ সংকট থাকায় আসনসহ টিকিট দিতে ব্যর্থ হচ্ছে সংশ্লিষ্টরা।

এ বিষয়ে রেলওয়ের পশ্চিম অঞ্চলের ডেপুটি চীফ কমার্শিয়াল ম্যানেজার এম এ জিন্নাহ কোচ সংকটের কথা স্বীকার করে জানান, বেশ কিছু কোচ নষ্ট হয়ে গেছে। মেরামত করতে দেয়া হয়েছে। নতুন কোচ সংযোজনের পদক্ষেপ নেয়া হচ্ছে। তবে কবে নাগাদ সংযোজন হবে বলতে পারছি না।

শীর্ষ সংবাদ:
গুজব : বদরুন্নেসা কলেজের শিক্ষিকা আটক         করোনা ভাইরাসে টিকা নিবন্ধনে বয়সসীমা সর্বনিম্ন ১৮ বছর নির্ধারণ         এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে রায় বৃহস্পতিবার         জনসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে পান্থকুঞ্জ : মেয়র তাপস         ‘ইসলাম কখনো অন্য ধর্মের ওপর আঘাত সমর্থন করে না’         ২৪ অক্টোবর পায়রা সেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী         সিরিয়ায় বোমা হামলায় ১৩ সেনা সদস্য নিহত         করোনা ভাইরাস ॥ দেশে ৩ কোটি ৭০ লাখ শিশু ঝুঁকিতে         অপহৃত মিশনারিদের ছাড়তে জনপ্রতি ১০ লাখ ডলার মুক্তিপণ দাবি         ক্রিপ্টো প্রশ্নে ফেসবুককে বিশ্বাস করেন না মার্কিন সিনেটররা         আমিরাতে গেলেন আরও ২৪৭৭ প্রবাসী         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৬১         জেলে ধর্মগ্রন্থ পড়ছেন আরিয়ান         আশুগঞ্জে গাড়ি চাপায় ২ চাতাল শ্রমিক নিহত, আহত ৩ জন         ভারী বর্ষণের পূর্বাভাস         ভারতের উত্তরাখাণ্ডে দুর্যোগ ॥ নিহতের সংখ্যা বেড়ে ৪৬         ইয়েমেন যুদ্ধে ১০ হাজার শিশু হতাহত ॥ ইউনিসেফ         ববিতে ক্লাশ শুরু হবে বৃহস্পতিবার         বরিশালে ৯৯.৩ মিলিমিটার বৃষ্টি রের্কড         নতুন ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র সাবমেরিন থেকে ছুড়া হয়েছে ॥ উত্তর কোরিয়া