বৃহস্পতিবার ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

প্রতিকূল আবহাওয়ায় রাষ্ট্রপতির চট্টগ্রাম সফর বাতিল

প্রতিকূল আবহাওয়ায় রাষ্ট্রপতির চট্টগ্রাম সফর বাতিল

অনলাইন রিপোর্টার॥ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৭তম জন্মজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের চট্টগ্রাম সফর বাতিল হয়েছে প্রতিকূল আবহাওয়ার কারণে। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রামের অনুষ্ঠানে যোগ দিতে হেলিকপ্টারে ঢাকা থেকে রওনা হওয়ার কথা ছিল রাষ্ট্রপতির। সকাল ৯টার দিকে রাষ্ট্রপতির প্রেস উইং থেকে জানানো হয়, প্রতিকূল আবহাওয়ার কারণে রাষ্ট্রপতির চট্টগ্রাম সফর বাতিল করা হয়েছে।

পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী, মঙ্গলবার দুপুরে রাষ্ট্রপতির চট্টগ্রাম যাওয়ার কথা ছিল। সেখানে রাত্রিযাপনের পর বুধবার আউটার স্টেডিয়ামে নজরুলজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল তার। প্রতিকূল আবহাওয়ার কারণে সফর পিছিয়ে বুধবার সকালে যাত্রার সূচি ঠিক হলেও শেষ পর্যন্ত তাও বাতিল করতে হল।

১৮৯৯ সালের ২৪ মে (১১ জ্যৈষ্ঠ ১৩০৬ বঙ্গাব্দ) পশ্চিমবঙ্গের বর্ধমান জেলার চুরুলিয়া গ্রামে জন্মগ্রহণ করেন নজরুল ইসলাম। চরম দারিদ্র্যসহ বহু বাধা অতিক্রম করে একসময় তিনি বাংলা সাহিত্যের অন্যতম পুরোধা হয়ে ওঠেন। সাম্য ও মানবতার চেতনায় সমৃদ্ধ ছিল তার লেখনী। কবিতায় বিদ্রোহী সুরের জন্য তার পরিচিতি বিদ্রোহী কবি।

স্বাধীনতার পর অসুস্থ অবস্থায় কবিকে ভারত থেকে সরকারি উদ্যোগে বাংলাদেশে আনা হয়। ১৯৭৬ সালের ২৯ আগস্ট কবি মারা যান। নজরুল জন্মজয়ন্তীতে বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি পালন করছে। এ বছর জাতীয় পর্যায়ের অনুষ্ঠান আয়োজন করা হয়েছে চট্টগ্রামে।

শীর্ষ সংবাদ:
বিধিনিষেধে তোয়াক্কা নেই ॥ করোনা সংক্রমণ বেড়েই চলেছে         অগ্রযাত্রা কেউ থামিয়ে দিতে পারবে না         চিকিৎসার নামে অপচিকিৎসা         ঢাকা, রাঙ্গামাটির পর ঝুঁকিপূর্ণ আরও ১০ জেলা         বিএনপি-জামায়াতের লবিস্ট নিয়োগ তদন্তে গোয়েন্দারা         লাভজনক থেকে রুগ্ন ॥ গাজী ওয়্যারসের আধুনিকায়ন প্রকল্পে ২০ কোটি টাকা লোপাট         বিএনপি জনমনে বিভ্রান্তি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে ॥ কাদের         ওমক্রিন প্রতেিরাধে ডসিদিরে র্সবােচ্চ সর্তক থাকার নর্দিশে         শিমুকে সরিয়ে দেয়ার সুযোগ খুঁজতে থাকে ঘাতক স্বামী         দাবি আদায় না হওয়া পর্যন্ত অনশন চলবে         কেটে গেছে শৈত্যপ্রবাহ তিনদিনের মধ্যে বৃষ্টি হতে পারে         অস্ট্রেলিয়ায় চাকরির নামে বিপুল অর্থ আত্মসাত         খাস জমির অর্ধেক উদ্ধার করে ১০ লাখ ভূমিহীনকে আশ্রয় দেয়া সম্ভব         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         ‘মাসুদ রানা’খ্যাত কাজী আনোয়ার হোসেন আর নেই         গ্যাসের দাম বাড়ানোর বিরুদ্ধে ব্যবসায়ীরা         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         ই-কমার্সে আস্থা ফেরাতে ফেব্রুয়ারিতে চালু হচ্ছে নিবন্ধন : পলক         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা