রবিবার ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কবি শাফিকুর রাহীকে হত্যার হুমকি ॥ থানায় জিডি

স্টাফ রিপোর্টার ॥ মানবতার কবি শাফিকুর রাহীকে রাজধানীর শান্তিবাগের বাড়িতে ঢুকে হামলা ও হুমকির অভিযোগ পাওয়া গেছে। এই অভিযোগে তিনি শাহজাহানপুর থানার একটি সাধারণ ডায়েরি করেছেন। যার নম্বর ৬৬১।

জিডিতে কবি শাফিকুর রাহী উল্লেখ্য করেন, গত ৮ মে সকাল সাড়ে ৮টার দিকে দু’জন অচেনা তরুন আমার শাহজাহানপুর থানাধীন শান্তিবাগের বাসা এসে আমাকে খুঁেজ না পেয়ে হামলা চেষ্টা চালায়। এক পর্যায়ে তারা অশ্লীল ভাষায় বকাঝকা করে। হুমকি-ধমকি দিয়ে চলে যায়। এরপর থেকে বাসার আশে-পাশে অচেনা লোক সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতেও দেখা যায়।

দীর্ঘদিন ধরে আমি মুক্ত জ্ঞানচর্চার পাশাপাশি প্রগতিশীল রাজনৈতিক সাংস্কৃতিক কর্মকান্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছি বিধায় প্রতিপক্ষ শক্তি আমার প্রাননাশের নানা অপকৌশলে মেতে ওঠেছে। যার আলমত গত কয়েকদিন ধরে লক্ষ্য করা যাচ্ছে। কবি শাফিকুর রাহী জনকণ্ঠকে জানান, দেশের প্রতিষ্ঠিত প্রকাশনী সংস্থা থেকে আমার প্রায় ৫০টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এ নিয়ে খুব নিরাপত্তাহীনতায় ভূগছি। গত ১৫ মে তিনি শাহজাহানপুর থানা একটি সাধারন ডায়েরি করেন।

কবি শাফিকুর রাহীর স্ত্রী মনোয়ারা বেগম জনকণ্ঠকে জানান, আমরা খুবই নিরাপত্তাহীনতায় ভূগছি। তিনি জানান,১৯৯৬ সালের গণঅভ্যুত্থানের মূল প্রেরনা জনা মঞ্চের একজন সক্রিয় কর্মী ছিলেন। ২০০২ সালের ১২ ডিসেম্বও সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী মিছিলে অংশগ্রহন করতে গিয়ে তৎকালিন বিএনপি-জামায়াত জোট সরকারের লেলিয়ে দেয়া পুলিশের নির্মম নির্যাতনের শিকার হয়ে দীঘদিন অসুস্থ্য হয়ে মাতবেতর জীবন যাপন করতে হয়।

উল্লেখ্য, দারুণ কষ্ট দারুণ সুখ, মায়াবি সুন্দরের শোক, ঘাতক প্লাবন রক্তাক্ত স্বদেশ, সম্ভাবনার সোনালি সাঁকো, অরক্ষিত অরর্ণ্যে বসবাস সহ প্রায় ৫০টি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে।

শীর্ষ সংবাদ:
বাঙালীর মুক্তির সনদ ৬ দফা         দেশে করোনায় মৃত্যু ও আক্রান্তের উর্ধগতি থামছে না         ইউনাইটেডে অগ্নিকান্ড অবহেলা আর অব্যবস্থাপনায়         বেনাপোল বন্দর দিয়ে রেল কার্গোতে পণ্য আমদানির অনুমতি         এবার এলাকাভিত্তিক লকডাউন         হাসপাতাল থেকে রোগী ফেরত দেয়া মানবতাবিরোধী ॥ তথ্যমন্ত্রী         নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন, রাখা হয়েছে ভেন্টিলেশনে         বজ্রপাতে শিক্ষক গৃহবধূসহ নয়জনের মৃত্যু         পুরান ঢাকার ৩ গোডাউনে কেমিক্যাল বিস্ফোরণ ॥ দগ্ধ দুই         গায়েবি মামলায় বিরোধীদের গ্রেফতার চলছে ॥ ফখরুল         ভার্চুয়াল কোর্টে সাড়ে ২৭ হাজার জামিন ॥ বিচার প্রার্থীরা উপকৃত         রাজধানী জলসবুজে পরিণত করার মহাপরিকল্পনা         চট্টগ্রামে করোনা সংক্রমণ উদ্বেগজনক হারে বাড়ছে         উৎসবমুখর রাজধানীর বাড়ির ছাদ         সংসদের ৩০০ জনকে করোনা পরীক্ষার নির্দেশ         করোনা ভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৩৫ জন         অনলাইনে যোগদান করবেন পদোন্নতি পাওয়া যুগ্ম সচিবরা         রবিবার থেকে রাজধানীতে জোন ভিত্তিক লকডাউন         সোমবার লালা সংগ্রহের ডিভাইস জমা দেবে গণস্বাস্থ্য         করোনা সংকটে এখনো কিছু মানুষ সমালোচনায় ব্যস্ত : তথ্যমন্ত্রী        
//--BID Records