আংশিক মেঘলা, তাপমাত্রা ২৫ °C
 
২৩ ফেব্রুয়ারী ২০১৭, ১১ ফাল্গুন ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বরিশালে কমেছে পাশের হার মেয়েরা এবারও এগিয়ে

প্রকাশিত : ১১ মে ২০১৬, ০৩:৫২ পি. এম.

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ এসএসসি পরীক্ষার রেজাল্টে বরিশাল শিক্ষা বোর্ডে এবার পাশের হার কমে দাঁড়িয়েছে শতকরা ৭৯.৪১। গত বছর এ বোর্ডের পাশের হার ছিলো ৮৪.৩৭ ভাগ। গত বছরের চেয়ে এ বছরে পাশের হার কমেছে ৪ দশমিক ৯৬ ভাগ এবং জিপিএ-৫ কমেছে ৫৮ টি। এবার জিপিএ ফাইভ পেয়েছে ৩ হাজার ১১৩ জন শিক্ষার্থী। গড় পাশের হারে এবং জিপিএ-৫ এর ক্ষেত্রে এবারও ছেলেদের চেয়ে মেয়েরা এগিয়ে রয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক মুহাম্মদ শাহ আলমগীর হোসেন জানান, জেলা ভিত্তিক পাশের হারে ৮৩.৩ ভাগ পাশ করে ভোলা জেলা এগিয়ে রয়েছে। গণিতে সৃজনশীল বিষয়ে পরীক্ষার্থীরা ভালো করতে পারেনি বলে ফলাফলে বিরুপ প্রভাব হলেও শিক্ষার গুনগত মান বেড়েছে বলেও ওই কর্মকর্তা উল্লেখ করেন।

শিক্ষা বোর্ডের সম্মেলন কক্ষে বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে ফলাফল ঘোষণা করেন পরীক্ষা নিয়ন্ত্রক। সূত্রমতে, এবার ১ হাজার ৩৯০টি স্কুল থেকে ৮১ হাজার ৭২৮জন পরীক্ষার্থীরা এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলো। যারমধ্যে ৪০ হাজার ৪৯৬জন ছাত্রী এবং ৪১ হাজার ৪৭২ জন ছাত্র। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৬০৯ জন ছাত্রী এবং ১ হাজার ৫০৪ জন ছাত্র। গড় পাশের বেলায় ৮০.৮ ভাগ পাশ করেছে ছাত্রী এবং ছাত্রদের বেলায় এই হার ৭৮.৭৫।

প্রকাশিত : ১১ মে ২০১৬, ০৩:৫২ পি. এম.

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: