মঙ্গলবার ২৭ শ্রাবণ ১৪২৭, ১১ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুড়িগ্রামের দুই কেন্দ্রে ভোট পুনর্গণনার দাবি

  • স্বতন্ত্র প্রার্থীর সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে কুড়িগ্রাম সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের ২টি কেন্দ্রে ভোট পুনর্গণনার দাবিতে কুড়িগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সোমবার সকালে ওই ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী শাহাজামাল সরকার এই সংবাদ সম্মেলন আহ্বান করেন। তিনি দাবি করেন, পরিকল্পিতভাবে তাকে হারিয়ে দেয়ার জন্য ওইদিন ভোটকেন্দ্র থেকে তার এজেন্টকে বের করে দেয়া হয় এবং ৪শ’ ব্যালট পেপার লুট করে বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থীর সন্ত্রাসীরা। সংবাদ সম্মেলনে এ সময় ওই ইউনিয়নের ভোটার মাহবুর রহমান, হাবিবুর রহমান, জহুরুল ইসলাম, আব্দুল মতিনসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। উল্লেখ্য, এই ইউনিয়নে বিএনপি প্রার্থী আইয়ুব আলী সরকার (ধানের শীষ) প্রতীক নিয়ে বিজয়ী হন। তার প্রাপ্ত ভোট ৪ হাজার ৬১৬, শাহাজামাল সরকার (মোটর সাইকেল) ৩ হাজার ৬৬৭ ভোট এবং বর্তমান চেয়ারম্যান আব্দুল গফুর (নৌকা) পান ২ হাজার ৭৬২ ভোট।

সংবাদ সম্মেলনে শাহাজামাল সরকার জানান, ১৯৮৪ সাল থেকে তিনি আওয়ামী লীগ রাজনীতির সঙ্গে যুক্ত। ১৯৯২ সাল থেকে ১৯৯৭ সাল পর্যন্ত বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেম্বার নির্বাচিত ছিলেন। ২০০০ সাল থেকে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন। একজন ভাড়াটে প্রার্থীকে নৌকা প্রতীক মনোনয়ন দেয়ায় তিনি গত ৪ এপ্রিল তার পদ থেকে ইস্তফা দেন। এরপর স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি ভোটযুদ্ধে অংশ নেন। কিন্তু বিএনপি ও আওয়ামী লীগ প্রার্থী তাকে হারানোর জন্য ওই দিন পরিকল্পিতভাবে র‌্যাব-বিজিবি ও পুলিশ দিয়ে ভোটারদের মারপিট করে এলাকা ছাড়া করা হয়। এ সময় জাল ভোট প্রদান এবং ব্যালট পেপার সেন্টারের বাইরে নিয়ে যাওয়া হয়। এসময় ৪ শ’ ব্যালট উদ্ধার করা হলেও সেগুলো লোপাট করে সংশ্লিষ্টরা।

শীর্ষ সংবাদ:
হায় স্বাস্থ্যবিধি! অস্তিত্ব শুধু কাগজে কলমে         বন্যা দীর্ঘস্থায়ী হতে পারে, সতর্ক থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর         সিনহা হত্যাকাণ্ডের নেপথ্য ঘটনা এখনও স্পষ্ট নয়         সরকারের পদক্ষেপে সিনহার মা বোনের সন্তোষ         ওসি প্রদীপসহ চার আসামিকে রিমান্ডে চায় র‌্যাব         বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকরা বিনামূল্যে ফসলের বীজ-চারা পাবেন         অপরাধী সন্ত্রাসীদের দলীয় পরিচয় থাকতে পারে না         করোনা থেকে এ পর্যন্ত সুস্থ দেড় লাখের বেশি         কৃষক বাঁচাতে চায় সরকার ॥ ২৫ পাটকল পুনরায় দ্রুত চালুর উদ্যোগ         হাইকোর্টে গঠন করা হলো ৫৩ বেঞ্চ, নিয়মিত ১৮         পূর্ণাঙ্গ আন্তর্জাতিক রূপ পাচ্ছে ওসমানী বিমানবন্দর         বন্যা পরিস্থিতি এবার দীর্ঘস্থায়ী হতে পারে         এমপির সুপারিশে চাকরি নেয় লিয়াকত         ঢাকা-১৮ ও পাবনা-৪ আসনের উপ-নির্বাচন হবে সেপ্টেম্বরের শেষ সপ্তাহে         তরুণরাই উন্নয়নের মূল চালিকাশক্তি ॥ পলক         সাবেক স্বরাস্ট্রমন্ত্রীর হাসপাতালসহ দুই হাসপাতালকে ১১ লাখ টাকা জরিমানা         মালামাল পরিবহনে নেপালকে রেল ট্রানজিট দিচ্ছে বাংলাদেশ         করোনা ভাইরাসের ভ্যাকসিন আগে পাওয়াই এখন সরকারের মূল লক্ষ্য         শারীরিক উপস্থিতিতে হাইকোর্টে বিচারকাজ শুরু হচ্ছে বুধবার         ভাদ্র মাসের বন্যা নিয়ে সতর্ক করলেন প্রধানমন্ত্রী        
//--BID Records