বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীতাকুণ্ডে দুই কোটি টাকার বৈদ্যুতিক পাখা আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি দুই কাভার্ডভ্যান বৈদ্যুতিক পাখা আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ের ফৌজদারহাট এলাকায় সোমবার রাত ২টার দিকে কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। পণ্যগুলো চট্টগ্রামে অবস্থিত ‘গোল্ডেন সান’ নামক প্রতিষ্ঠানের কারখানায় তৈরি বলে জানিয়েছে শুল্ক বিভাগ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক উত্তম বিশ্বাস জানান, রফতানিযোগ্য এই বৈদ্যুতিক পাখাগুলো দেশের বাজারে বিক্রির জন্য ফরিদপুরে পাঠানো হচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে ফৌজদারহাট এলাকায় কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। এর ভেতরে পাওয়া যায় প্রায় ২ কোটি টাকা মূল্যের বৈদ্যুতিক পাখা। কাস্টমস জানায়, নিয়ম অনুযায়ী বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি পণ্য বিদেশে রফতানি করতে হয়। রফতানিকে উৎসাহিত করতেই সরকার বন্ডের আওতায় শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল আমদানির সুযোগ দিয়ে থাকে। কিন্তু প্রতিষ্ঠানটি তা না করে উৎপাদিত পণ্য খোলা বাজারে ছাড়ার চেষ্টা করেছে। এ ব্যাপারে কাস্টমস এ্যাক্ট অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও একাধিক দফায় একই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বন্ডের পণ্য খোলাবাজারে বিক্রির অভিযোগ রয়েছে।

নেতাকর্মীদের দেশ গঠনে কাজ করার আহ্বান এরশাদের

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, নির্ধারিত তারিখেই দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। দলে গণতন্ত্র নেই বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের এমন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গঠনতন্ত্র না জানার কারণে তিনি এ কথা বলেছেন।

ঢাকা থেকে দুই দিনের সফরে রংপুরে আসা এরশাদের সঙ্গে মঙ্গলবার বেলা ১১টায় রংপুর মহানগরীর দর্শনায় নিজ ভবন পল্লী নিবাসে রংপুর মহানগর জাতীয় মোটর শ্রমিক পার্টির নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। পাশাপাশি জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীদের আরও সুসংগঠিত হয়ে দেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান এরশাদ।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি রংপুর জেলা আহ্বায়ক সাবেক এমপি আলহাজ মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব সাবেক এমপি হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াছির, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মহানগর কমিটির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মডার্ন মোড় শাখার সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক রফিকুর ইসলাম।

শীর্ষ সংবাদ:
সিনহার মৃত্যুর ঘটনায় দুই বাহিনীর সম্পর্কে চিড় ধরবে না         শেখ কামাল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত         শহীদ শেখ কামাল ছিলেন দূরদর্শী, নির্লোভ নির্মোহ ॥ কাদের         সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ॥ তথ্যমন্ত্রী         শেখ কামালের জীবন থেকে শিক্ষা নিন- তরুণ সমাজকে মেয়র তাপস         করোনা ভ্যাকসিনের আশায় বিশ্ববাসী         ভার্চুয়াল না নিয়মিত, কোন্ পদ্ধতিতে বিচার চলবে সিদ্ধান্ত আজ         বৈরুত বিস্ফোরণে ৩ বাংলাদেশী নিহত         ক্যাবল সংযোগ উচ্ছেদ কার্যক্রম শুরু         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন মার্কিন ডলার দেবে জাপান         হাওড়ে ভ্রমণে গিয়ে এক পরিবারের ৮ জনসহ ১৭ প্রাণহানি         অস্ত্র মামলায় রিমান্ড শেষে সাহেদ জেল হাজতে         লবণ দেয়া কাঁচা চামড়া সরকার নির্ধারিত দামে বেচাকেনা হবে         ৯ আগস্ট থেকে কলেজে ভর্তির আবেদন         টেকনাফের ওসি প্রদীপকে প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশকে ৩২৯ মিলিয়ন ডলার সহায়তার ঘোষণা জাপানের         সিনহা হত্যায় দোষীদের বিচার হবে : সেনা প্রধান         ৪৪টি অনলাইন পোর্টালের বিষয়ে অনাপত্তি পেয়েছি ॥ তথ্যমন্ত্রী         আমাদের বেশী বেশী করে গাছ লাগাতে হবে : রেলপথ মন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৫৪        
//--BID Records