মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীতাকুণ্ডে দুই কোটি টাকার বৈদ্যুতিক পাখা আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি দুই কাভার্ডভ্যান বৈদ্যুতিক পাখা আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ের ফৌজদারহাট এলাকায় সোমবার রাত ২টার দিকে কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। পণ্যগুলো চট্টগ্রামে অবস্থিত ‘গোল্ডেন সান’ নামক প্রতিষ্ঠানের কারখানায় তৈরি বলে জানিয়েছে শুল্ক বিভাগ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক উত্তম বিশ্বাস জানান, রফতানিযোগ্য এই বৈদ্যুতিক পাখাগুলো দেশের বাজারে বিক্রির জন্য ফরিদপুরে পাঠানো হচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে ফৌজদারহাট এলাকায় কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। এর ভেতরে পাওয়া যায় প্রায় ২ কোটি টাকা মূল্যের বৈদ্যুতিক পাখা। কাস্টমস জানায়, নিয়ম অনুযায়ী বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি পণ্য বিদেশে রফতানি করতে হয়। রফতানিকে উৎসাহিত করতেই সরকার বন্ডের আওতায় শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল আমদানির সুযোগ দিয়ে থাকে। কিন্তু প্রতিষ্ঠানটি তা না করে উৎপাদিত পণ্য খোলা বাজারে ছাড়ার চেষ্টা করেছে। এ ব্যাপারে কাস্টমস এ্যাক্ট অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও একাধিক দফায় একই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বন্ডের পণ্য খোলাবাজারে বিক্রির অভিযোগ রয়েছে।

নেতাকর্মীদের দেশ গঠনে কাজ করার আহ্বান এরশাদের

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, নির্ধারিত তারিখেই দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। দলে গণতন্ত্র নেই বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের এমন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গঠনতন্ত্র না জানার কারণে তিনি এ কথা বলেছেন।

ঢাকা থেকে দুই দিনের সফরে রংপুরে আসা এরশাদের সঙ্গে মঙ্গলবার বেলা ১১টায় রংপুর মহানগরীর দর্শনায় নিজ ভবন পল্লী নিবাসে রংপুর মহানগর জাতীয় মোটর শ্রমিক পার্টির নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। পাশাপাশি জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীদের আরও সুসংগঠিত হয়ে দেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান এরশাদ।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি রংপুর জেলা আহ্বায়ক সাবেক এমপি আলহাজ মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব সাবেক এমপি হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াছির, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মহানগর কমিটির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মডার্ন মোড় শাখার সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক রফিকুর ইসলাম।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৬০৫৫৫
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭২০৭৩
শীর্ষ সংবাদ:
নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর         স্লোভেনিয়ায় বাংলাদেশিসহ ১১৩ অভিবাসী আটক         আজারবাইজানে আর্মেনীয় আগ্রাসনের নিন্দা ওআইসি-র         আজারবাইজান- আর্মেনিয়া যুদ্ধ ॥ নিহত বেড়ে ৯৫         বিশ্বে করোনায় প্রতি ২৪ ঘণ্টায় ৫৪০০ জনের বেশি প্রাণহানি         জরুরি বৈঠকে বসছে নিরাপত্তা পরিষদ         মালির নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা         ফিলিস্তিনি কিশোরকে ৫ বছরের কারাদণ্ড দিল ইসরাইল!         আজারবাইজানে চার হাজার যোদ্ধা পাঠিয়েছে তুরস্ক : আর্মেনিয়া         পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন চলছে         নেদারল্যান্ডে করোনার দ্বিতীয় ঢেউ ঠেকাতে নতুন নিয়ম         মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার         যুক্তরাষ্ট্র থেকে ২২৯০ কোটি টাকার অস্ত্র কিনছে ভারত