বুধবার ৬ মাঘ ১৪২৮, ১৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সীতাকুণ্ডে দুই কোটি টাকার বৈদ্যুতিক পাখা আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি দুই কাভার্ডভ্যান বৈদ্যুতিক পাখা আটক করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের কর্মকর্তা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু-ের ফৌজদারহাট এলাকায় সোমবার রাত ২টার দিকে কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। পণ্যগুলো চট্টগ্রামে অবস্থিত ‘গোল্ডেন সান’ নামক প্রতিষ্ঠানের কারখানায় তৈরি বলে জানিয়েছে শুল্ক বিভাগ।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারী পরিচালক উত্তম বিশ্বাস জানান, রফতানিযোগ্য এই বৈদ্যুতিক পাখাগুলো দেশের বাজারে বিক্রির জন্য ফরিদপুরে পাঠানো হচ্ছিল। গোপন তথ্যের ভিত্তিতে ফৌজদারহাট এলাকায় কাভার্ডভ্যান দুটি আটক করা হয়। এর ভেতরে পাওয়া যায় প্রায় ২ কোটি টাকা মূল্যের বৈদ্যুতিক পাখা। কাস্টমস জানায়, নিয়ম অনুযায়ী বন্ড সুবিধায় আমদানি করা কাঁচামালে তৈরি পণ্য বিদেশে রফতানি করতে হয়। রফতানিকে উৎসাহিত করতেই সরকার বন্ডের আওতায় শুল্কমুক্ত সুবিধায় কাঁচামাল আমদানির সুযোগ দিয়ে থাকে। কিন্তু প্রতিষ্ঠানটি তা না করে উৎপাদিত পণ্য খোলা বাজারে ছাড়ার চেষ্টা করেছে। এ ব্যাপারে কাস্টমস এ্যাক্ট অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। উল্লেখ্য, এর আগেও একাধিক দফায় একই প্রতিষ্ঠানের বিরুদ্ধে বন্ডের পণ্য খোলাবাজারে বিক্রির অভিযোগ রয়েছে।

নেতাকর্মীদের দেশ গঠনে কাজ করার আহ্বান এরশাদের

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ বলেছেন, নির্ধারিত তারিখেই দলের কাউন্সিল অনুষ্ঠিত হবে। দলে গণতন্ত্র নেই বিরোধী দলীয় নেতা রওশন এরশাদের এমন মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, গঠনতন্ত্র না জানার কারণে তিনি এ কথা বলেছেন।

ঢাকা থেকে দুই দিনের সফরে রংপুরে আসা এরশাদের সঙ্গে মঙ্গলবার বেলা ১১টায় রংপুর মহানগরীর দর্শনায় নিজ ভবন পল্লী নিবাসে রংপুর মহানগর জাতীয় মোটর শ্রমিক পার্টির নেতাকর্মীদের সঙ্গে সৌজন্য সাক্ষাতকালে তিনি এ কথা বলেন। পাশাপাশি জাতীয় পার্টির তৃণমূল নেতাকর্মীদের আরও সুসংগঠিত হয়ে দেশ গঠনে অগ্রণী ভূমিকা রাখার আহ্বান জানান এরশাদ।

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় পার্টি রংপুর জেলা আহ্বায়ক সাবেক এমপি আলহাজ মোফাজ্জল হোসেন মাস্টার, সদস্য সচিব সাবেক এমপি হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, রংপুর মহানগর জাতীয় পার্টির আহ্বায়ক মোস্তাফিজার রহমান মোস্তফা, সদস্য সচিব এসএম ইয়াছির, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মহানগর কমিটির সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, জাতীয় মোটর শ্রমিক পার্টি রংপুর মডার্ন মোড় শাখার সভাপতি রুস্তম আলী, সাধারণ সম্পাদক রফিকুর ইসলাম।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় ১২ মৃত্যু, শনাক্ত ৯৫০০         আগামীকাল থেকে উপজেলাতেও ওএমএসে চাল-আটা বিক্রি         বাংলাদেশ ব্যাংকের ৪ কর্মকর্তাকে দুদকে তলব         করোনার সংক্রমণের উচ্চ ঝুঁকিতে ১২ জেলা         আপাতত বাড়ছে না ভোজ্যতেলের দাম         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা চেয়ে রিট         ঢাকায় সেফুদার আনুষ্ঠানিক বিচার শুরু         ‘বাংলাদেশের অপ্রতিরোধ্য অগ্রযাত্রা কেউ থামাতে পারবে না’         দখলদারদের উচ্ছেদ ও অবৈধ ইটভাটা বন্ধে ডিসিদের নির্দেশ         পরিবহন শ্রমিকদের টিকা দেওয়া শুরু         শিমুকে হত্যার পর নিখোঁজের জিডি করেন স্বামী         বিশ্বজুড়ে করোনায় আরও ৯৬৬৯ মৃত্যু         ফুটপাতে নির্মাণসামগ্রী ॥ মেয়র আতিকের ক্ষোভ প্রকাশ         আমিরাতে হুতিদের ড্রোন হামলায় বাংলাদেশের নিন্দা         সুপ্রিম কোর্টে ভার্চ্যুয়াল বিচার কাজ শুরু         কেউ যেন হয়রানি না হয় ॥ সেবামুখী জনপ্রশাসন গড়তে আমরা প্রতিশ্রুতিবদ্ধ         দাম্পত্য কলহেই চিত্রনায়িকা শিমু খুন         ইসি সার্চ কমিটিতেই         করোনা শনাক্তের হার আশঙ্কাজনক বাড়ছে         ব্যাপক তুষারপাত ॥ শীতে নাকাল আমেরিকা ইউরোপ