বুধবার ১৫ আশ্বিন ১৪২৭, ৩০ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্বাচনী হামলার শিকার চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ২৫ এপ্রিল ॥ ফরিদগঞ্জ উপজেলার ৪ নম্বর সুবিদপুর ইউনিয়নের নৌকা মার্কার চেয়ারম্যান প্রার্থী সম. জসিম উদ্দিন আনছারী মিন্টু বিদ্রোহী প্রার্থী ও বিএনপি প্রার্থীর সমর্থকদের হামলার শিকার হয়ে বর্তমানে চাঁদপুর সরকারী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন। সোমবার দুপুরে চাঁদপুর প্রেসক্লাবে ২৩ এপ্রিল নির্বাচনে হামলা ও সন্ত্রাসী কার্যক্রমের বর্ণনা দিতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

এ সময় তিনি সাংবাদিকদের উদ্দেশে লিখিত বক্তব্য পাঠ করেন এবং ওই ইউনিয়নের ১, ৫, ৬ ও ৯ নম্বর কেন্দ্রে পুনঃনির্বাচনের দাবি করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেন, তাকে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করার জন্য দেয়া হলেও আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনের দিনে বিদ্রোহী প্রার্থীসহ বিএনপির প্রার্থীর পক্ষে কাজ করেছে। নেতা-কর্মীরা সবাই অন্য প্রার্থীদের টাকার কাছে বিক্রি হয়ে যায়। এতে করে তার এজেন্টদের এসব কেন্দ্র থেকে মারধর করে বের করে দেয়া হয়। এ সুযোগে তারা তাদের প্রার্থীর পক্ষে সিলিং করে এবং কেন্দ্রগুলো দখল করে নেয়। সর্বশেষ তাকে দেশীয় অস্ত্রশস্ত্র দিয়ে পিটিয়ে রক্তাক্ত জখম করে। বর্তমানে তিনি চিকিৎসাধীন।

প্রার্থী মনোনয়নে তৃণমূলের সুপারিশ উপেক্ষিত

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা থেকে জানান, গোবিন্দগঞ্জ উপজেলার কামদিয়া ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী মনোনয়নে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি ও জেলা উপজেলা পর্যায়ে অভিযোগ প্রদানসহ মানববন্ধন মিছিল এবং প্রতিবাদ সমাবেশ পালিত হয়েছে।

জানা গেছে, নিয়মানুযায়ী আওয়ামী লীগের ইউনিয়ন এবং ওয়ার্ড কমিটি সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর নাম প্রস্তাব আকারে উপজেলা কমিটিতে পাঠাবেন। উপজেলা কমিটি তা অনুমোদন করে জেলা কমিটিতে পাঠাবে। জেলা কমিটি সেই প্রস্তাব অনুমোদনের পর কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড দলীয় প্রার্থী চূড়ান্ত করবে। কিন্তু গত ১১ এপ্রিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুর রউফ ফফিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুশফিকুর রহমান চৌধুরী উজ্জলের নাম চেয়ারম্যান প্রার্থী হিসেবে প্রস্তাব করে উপজেলা কমিটিতে পাঠানো হয়। কিন্তু উপজেলা ও জেলা কমিটি তা উপেক্ষা করে মোশাহেদ চৌধুরী বাবলুর নাম প্রস্তাব করে কেন্দ্রীয় কমিটিতে পাঠায়।

শীর্ষ সংবাদ:
শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি এমপি আবুল হাসনাত আবদুল্লাহ         শত শত সৌদি প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ         কুয়েতের নতুন আমির শেখ নওয়াফ আল-আহমদ আল সাবাহ         বাবরি মসজিদ ধ্বংস মামলার রায় আজ         আর্মেনিয়ার যুদ্ধবিমান ভূপাতিত করেছে তুরস্ক         প্রতিদিন ভারতে ধর্ষণের শিকার ৮৭ জন         বহুল আলোচিত রিফাত হত্যা মামলার রায় আজ         মঙ্গলে পানির উৎস পেল নাসা         উইঘুরদের পর এবার চীনের নিশানায় উতসুল মুসলিমরা!         প্রেসিডেন্ট নির্বাচনের বিতর্কে প্রথম মুখোমুখি ট্রাম্প-বাইডেন         ২৮ হাজার কর্মী ছাঁটাইয়ের ঘোষণা ডিজনির         বন্ধ হবে নদী ভাঙ্গন ॥ বিদেশী প্রযুক্তির টেকসই প্রকল্প         কোভিড-১৯ মোকাবেলায় সুসমন্বিত রোডম্যাপ প্রয়োজন ॥ প্রধানমন্ত্রী         প্রথম প্রেসিডেন্সিয়াল বিতর্কের জন্য প্রস্তুত বাইডেন-ট্রাম্প         সিলেটে দিনভর বিক্ষোভ ॥ আরেক আসামি গ্রেফতার তিনজন রিমান্ডে         ফের বেপরোয়া কিশোর গ্যাং ॥ চার মাসে চাঞ্চল্যকর ১৩ খুন         আমদানির পেঁয়াজ দ্রুত আসছে         দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে         বিদেশী বিনিয়োগের জন্য চাই শক্তিশালী পুঁজিবাজার ॥ সালমান রহমান         এইচএসসি পরীক্ষা ও শিক্ষাঙ্গন খোলার সিদ্ধান্ত শীঘ্রই