রবিবার ৯ কার্তিক ১৪২৮, ২৪ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সাতক্ষীরা সীমান্তে শিশু উদ্ধার ॥ আটক ১

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভারতে পাচারের সময় সাতক্ষীরার তলুইগাছা সীমান্ত থেকে মুন্না হোসেন (৭) নামের এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পাচারকারী মহাসাগর কুমার ম-লকে আটক করা হয়। উদ্ধার হওয়া শিশুটি আশাশুনি উপজেলার কুন্দুড়িয়া গ্রামের মতিয়ার রহমান মেম্বরের ছেলে ও কুন্দুড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র। আটক পাচারকারী শ্যামনগর উপজেলার গোবিন্দপুর গ্রামের বিভাশ কুমার ম-লের ছেলে। বৃহস্পতিবার রাত ৮ টার দিকে এই উদ্ধারের ঘটনা ঘটে।

শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ সৈয়দপুরে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের ৯০ প্রতিবন্ধী শিক্ষার্থীদের মধ্যে স্কুলব্যাগ, বই ও ফরম পূরণের টাকা বিতরণ করেছে স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা শার্প। শুক্রবার সকালে টাউন হল মিলনায়তনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হাতে এসব শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং বিশেষ অতিথি হিসেবে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাকেরিনা বেগম উপস্থিত ছিলেন।

সিলেটে নৌকাডুবিতে

নিখোঁজ ২

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ গোয়াইনঘাটে নৌকা ডুবিতে ২ জন নিখোঁজ হয়েছে। নিখোঁজ দুজন হচ্ছে সিলেট সদর উপজেলার লাক্কাতোড়া চা বাগান এলাকার নয়ন নায়ক ও গাপেন লোহার। তারা দুজন একটি বাদ্যযন্ত্র দলের বাদক।

জানা যায়, নন্দির গাঁও ইউনিয়নের দাড়িরপারে ৭ জন বাদ্যযন্ত্র শিল্পীর একটি দল এক বিয়ের অনুষ্ঠানে যাচ্ছিলেন। রাত ১০টায় তাদের নৌকা দাড়িকান্দির ভুগদার খালে ডুবে যায়। এ সময় ৫জন সাঁতার কেটে তীরে উঠলেও, নয়ন ও গোপেন লোহার এখনও নিখোঁজ রয়েছে।

না’গঞ্জে মহিলার

লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জ শহরের সেন্ট্রাল খেয়াঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীতে বালুবাহী বাল্কহেডের ধাক্কায় যাত্রীবাহী নৌকাডুবি ঘটনায় শিশু সাফিনের লাশ উদ্ধারের একদিন পর শুক্রবার সকালে শিশুটির মা সেতু বেগমের লাশ উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে শহরের কুমুদিনী এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর থেকে সেতু বেগমের লাশ উদ্ধার করে নৌ-পুলিশ। এর আগে বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টায় বন্দরের মাহমুদনগরে সিমেক্স সিমেন্ট ফ্যাক্টরির পাশে নদীতে ভাসমান অবস্থায় শিশু সাফিনের লাশ উদ্ধার করা হয়।

অস্ত্রসহ যুবক গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ একটি দেশী এলজি ও পাঁচ রাউন্ড কার্তুজসহ সুমন চক্রবর্তী নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার দুপুর পৌনে ১টার দিকে নগরীর সিটি গেট এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রবাসীর স্ত্রী নিখোঁজ

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২২ এপ্রিল ॥ কমলনগরে প্রবাসীর স্ত্রী কলেজছাত্রী ফাতেমা বেগম রিমা নিখোঁজ হওয়ার ১২ দিন পরেও তার খোঁজ পাওয়া যায়নি।

শুক্রবার দুপুর পর্যন্ত আত্মীয়-স্বজনদের বাড়িসহ সম্ভাব্য বিভিন্নস্থানে সন্ধান করেও তাকে পাওয়া যায়নি।

আইইউটির কাছে

চেক হস্তান্তর

আইইউটির (ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি,ওআইসির অধিভুক্ত প্রতিষ্ঠান ) নতুন উপাচার্য প্রফেসর ড. মুনাজ আহমেদ নূর বুধবার, সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সাঈদ বিন হাজার আল-সেহীর সাথে তার কার্যালয়ে দেখা করেন। রাষ্ট্রদূত আইইউটির উপাচার্যকে আর্থিক বছর ২০১৬’র জন্য চেক হস্তান্তর করেন। এজন্য উপাচার্য রাষ্ট্রদূত ও সংযুক্ত আরব আমিরাতের সরকারকে আন্তরিক ধন্যবাদ জানান। Ñবিজ্ঞপ্তি

বঞ্চিত জনগোষ্ঠীর সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ২২ এপ্রিল ॥ শুক্রবার মাগুরায় দিনব্যাপী বাংলাদেশ দলিত ও বঞ্চিত জনগোষ্ঠীর অধিকার আন্দোলনের জেলা সম্মেলন ও জেলা কমিটি গঠিত হয়েছে। দুপুরে জেলা আইনজীবী সমিতির দ্বিতল মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। সভায় বলরাম বসাককে সভাপতি এবং উত্তম কুমার দাস মণ্টুকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি এবং ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটি গঠন করা হয়।

কুমিল্লা সমিতির নবীনবরণ

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ময়মনসিংহে বৃহত্তর কুমিল্লা জেলা সমিতি পুনর্মিলনী ও নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের কনফারেন্স কক্ষে শুক্রবার ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। কুমিল্লা সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আবদুল মোমেন মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে কৃষি অনুষদের প্রাক্তন ডিন অধ্যাপক ড. মোঃ আবদুল খালেক পাটোয়ারী উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
কলম্বিয়ার মাদক সম্রাট অ্যাতোনিয়েল অবশেষে আটক         যুক্তরাষ্ট্রের একটি বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ১         শ্যামলীতে মোটরসাইকেল শোরুমে ডাকাতি, গ্রেফতার ৬         রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৭৪         জাতিসংঘ দিবস আজ         সিরাজগঞ্জে ট্রাকচাপায় বিমান বাহিনীর সদস্যসহ নিহত ২         আসুন আমরা জাতিসংঘকে আমাদের আশার বাতিঘর বানাই ॥ প্রধানমন্ত্রী         সংহতির মাধ্যমেই এগিয়ে যেতে হবে ॥ জাতিসংঘ মহাসচিব         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৫ হাজার ৮৮৯ জন         দৃষ্টান্তমূলক শাস্তি চাই         শ্রীলঙ্কাকে হারিয়ে শুরুর প্রত্যাশা বাংলাদেশের         বিরল প্রজাতির ভাইরাসে আক্রান্ত বিএনপি ॥ কাদের         কৃষি উদ্যোক্তা তৈরিতে সেল গঠন করা হবে ॥ কৃষিমন্ত্রী         পীরগঞ্জের ঘটনার হোতাসহ দুজন গ্রেফতার         ডেমু এখন গলার কাঁটা, ৬৫৪ কোটি টাকাই পানিতে         আজ ভারত পাকিস্তান মহারণ         গোপালগঞ্জ ও হবিগঞ্জে মন্দিরে হামলা, আগুন ভাংচুর         মন্ডপে হামলাকারীদের ট্রাইব্যুনালে বিচার দাবি         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৯         ‘যেকোনো অর্জন বা সাফল্যকে বিতর্কিত করা বিএনপির স্বভাব’