বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘দুই মার্কিন সেনা উপদেষ্টাকে হত্যা করেছি’

২০১১ সালে কাবুলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ভেতরে দুই মার্কিন সেনা উপদেষ্টাকে হত্যার কথা স্বীকার করেছেন আফগানিস্তানের সাবেক এক পুলিশ কর্মকর্তা। আবদুল সাবুর নামের ওই সাবেক পুলিশ কর্মকর্তাকে চলতি সপ্তাহে কাবুলের উত্তরাঞ্চলীয় সালাংয়ে তার নিজের শহর থেকে গ্রেফতার করা হয়েছে। খবর বিবিসির।

পুলিশ কর্মকর্তা আবদুল সাবুরকে গণমাধ্যমের সামনে হাজির করা হলে তিনি বলেন, এ বিষয়ে তার কোন অনুশোচনা নেই। বরং তার কাজের জন্য তিনি গর্বিত। তিনি বলেন, ‘এ জন্য যদি আমি মারাও যাই তবে তার পরোয়া করি না।’ তিনি বলেন, অফিসের পিস্তল দিয়ে তিনি খুব কাছ থেকে ওই উপদেষ্টাদের গুলি করেছিলেন। ওই সময় আফগান নিরাপত্তা বাহিনীর সদস্যরা মিত্র জোট বাহিনীর সদস্যদের গুলি করে হত্যা করার বেশ কয়েকটি ঘটনা ঘটেছিল। এটিও ওই ঘটনাগুলোর একটি। আবদুল সাবুর বলেন, মার্কিন সেনারা কোরানের বেশ কিছু কপি পুড়িয়ে দিয়েছেন, এ ধরনের খবর শুনে তিনি ক্ষুব্ধ হয়ে ওঠেন। তিনি বলেন, ‘আমি যখন শুনতে পাই যে কোরানে আগুন দেয়া হয়েছে তখন নিজেকে নিয়ন্ত্রণ করতে পারিনি।’ তিনি বলেন, ‘যখন থেকে যৌথবাহিনী আমার দেশে এসেছে তারা ভাল কী করেছে, আপনি কি তা আমাকে দেখাতে পারেন?’ মার্কিন সামরিক উপদেষ্টাদের গুলি করার পর সাবুর পালিয়ে যেতে সক্ষম হলেও মঙ্গলবার তাকে গ্রেফতার করা সম্ভব হয় বলে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিদ্দিক সিদ্দিকি জানিয়েছেন।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records