শনিবার ১৬ মাঘ ১৪২৮, ২৯ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

খালেদার রিভিশন শুনানির জন্য নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ

খালেদার রিভিশন শুনানির জন্য নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ

স্টাফ রিপোর্টার ॥ জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে করা তদন্ত ডায়েরি (রেকর্ডপত্র ও সিডি) এবং তদন্ত কর্মকর্তার (আইও) সাক্ষ্য পুনরায় গ্রহণ করা সংক্রান্ত দুটি আবেদন শুনানির জন্য হাইকোর্টের অবকাশের পর নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার বিচারপতি মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর সমন্বয়ে গঠিত বেঞ্চে আবেদনের ওপর শুনানি করে এই আদেশ দেন।

একই সঙ্গে হাইকোর্টের যে বেঞ্চে দুদকের মামলা শুননি গ্রহণ করার এখতিয়ার রয়েছে ওই বেঞ্চে উপস্থাপন করার জন্য বলেছেন আদালত। সংশ্লিষ্ট বেঞ্চে আবেদন দুটি শুনানিতে অপারকগতা প্রকাশ করেছেন এবং হাইকোর্টের নিয়মিত বেঞ্চে শুনানি করার জন্য পাঠিয়ে দিয়েছেন বলে জাগো নিউজকে নিশ্চিত করেছেন আইনজীবী ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী। এদিন আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন এজে মুহাম্মদ আলী। সঙ্গে ছিলেন- ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, রাগিফ রউফ চৌধুরী, এহসানুর রহমান ও সাগীর হোসেন লিয়ন।

অপরদিকে রাষ্ট্রপক্ষের শুনানিতে ছিলেন- অতিরিক্তি অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা এবং দুদকের পক্ষে ছিলেন, খুরশিদ আলম খান। এ সময় খালেদার পক্ষে উপস্থিত ছিলেন খন্দকার মাহুবুব হোসেন।

দুদকের আইনজীবী খুরশিদ আলম খান সাংবাদিকদের বলেন, আদালত খালেদার দুটি আবেদন শুনানির বিষয়ে একজন বিচারপতি বিব্রতবোধ করেছেন বলে ওপেন আদালতে বলেছেন এবং ওনারা রিটের শুনানিতে অপরাগতা প্রকাশ করে নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ দেন আবেদনকারী আইনজীবীদেরকে। তবে ব্যারিস্টার রাগিফ রউফ চৌধুরী বলেন, আদালতের একজন বিচারপতি বিব্রবোধ করেছেন এবং নিয়মিত বেঞ্চে যেতে বলেছেন।

তবে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা সাংবাদিকদের বলেন, আদালত যদি কোনো মামলায় বিব্রবোধ করেন তা হলে কোনো রকম আদেশ দিতে পারেন না। সুতরাং আদালত বিব্রতবোধ করেননি রিট আবেদন শুনানিতে অপারগতা প্রকাশ করে নিয়মিত বেঞ্চে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

তিনি বলেন, বিব্রতবোধ করলে মামলাটি প্রধান বিচারপতি কোন বেঞ্চে নির্দিষ্ট করে দিলে ওই বেঞ্চে শুনানি করার জন্য যেত। সুপ্রিম কোর্টের অবকাশ শেষে আগামী ২ মে নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আবেদন করতে পারবেন।

শীর্ষ সংবাদ:
বিশ্ববাজারে স্বর্ণের দামে বড় দরপতন, কমেছে রূপা ও প্লাটিনামের দামও         রাজশাহীতে ভারতীয় সহকারী হাই-কমিশনের ২৪ কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত         ভূমধ্যসাগরে মারা যাওয়া ৭ জনের নৌকায় ২৮৭ জনের মধ্যে ২৭৩ জনই বাংলাদেশি         করোনা ভাইরাস ॥ ভারতে একদিনে ৮৭১ জনের মৃত্যু         নীলফামারীর অরক্ষিত লেভেলক্রসিং গুলোতে দুর্ঘটনায় প্রাণহানি বাড়ছে         ভর্তুকি বাড়লেও সারের দাম বাড়বে না ॥ কৃষিমন্ত্রী         ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচন ॥ মনিটরিং সেল গঠন         করোনা ভাইরাস ॥ রাশিয়ায় মৃত্যু ৭ লাখ ছাড়াল         মানিকগঞ্জে বাস-অটোরিকশার মুখোমুখি সংঘর্ষ ॥ নিহত ৩         এক বছরে ঢামেকে টিকা পেয়েছেন ৫ লাখ মানুষ         করোনার অজুহাতে যেন স্কুল শিক্ষা কার্যক্রমে ছেদ না পড়ে ॥ ইউনিসেফ         কলাপাড়ায় উপকূলীয় নদী সম্মেলন ২০২২ অনুষ্ঠিত         বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আত্মহত্যা বেড়েছে         রাবিতে করোনার উর্ধ্বগতি, হাসপাতালে ভর্তির হার শূন্য         বিপিএল চট্রগ্রাম পর্ব ॥ টস হেরে ব্যাটিং করছে বরিশাল         রাতে একাদশে ভর্তির ফল         শৈত্যপ্রবাহ থাকবে আরও দু-তিন দিন         রাজশাহীতে আজ রাত ৮টার পর বন্ধ থাকবে দোকানপাট         রাজশাহীতে করোনা ও উপসর্গে চারজনের মৃত্যু         চীন মিয়ানমারের ‘গৃহযুদ্ধ’ নিরসনে বিশ্বকে তৎপর হওয়ার আহ্বান জানিয়েছে