শনিবার ৯ মাঘ ১৪২৮, ২২ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অনিয়ম ও কেন্দ্র দখল ইউপি নির্বাচন কলুষিত করেছে

  • ওয়ার্কার্স পার্টির বিবৃতি

স্টাফ রিপোর্টার ॥ দ্বিতীয় পর্যায়ের ইউনিয়ন নির্বাচনেও কেন্দ্র দখল, আওয়ামী লীগ প্রার্থীদের পক্ষে ব্যালটে সিল মেরে ভোট বাক্সে ঢোকানো, ব্যাপক সন্ত্রাস, অনিয়ম ও আচরণবিধি ভঙ্গের মহোৎসব হয়েছে। এসব কিছুর মধ্য দিয়ে স্থানীয় সরকার ব্যবস্থার তৃণমূল পর্যায়ের এই নির্বাচনকে কলুষিত করেছে বলে মনে করে ১৪ দলীয় জোটের অন্যতম শরিক ওয়ার্কার্স পার্টি।

শনিবার ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, প্রথম পর্যায়ের ইউনিয়ন পরিষদ নির্বাচনের খারাপ অভিজ্ঞতার পর প্রত্যাশা ছিল, নির্বাচন কমিশন দ্বিতীয় পর্যায়ের নির্বাচনকে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ করার জন্য সক্রীয় ও উদ্যোগী হবে। কিন্তু দেখা গেল প্রথম দফা নির্বাচনে সরকারী দলের সমর্থিত প্রার্থীদের সহিংসতা, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের বাড়ি ঘরে আক্রমণ, মারপিট, কেন্দ্র দখল করে নির্বাচন কর্মকর্তাদের সামনে ব্যালট সিল মারার ঘটনা আগেরটিকেও হার মানিয়েছে। নির্বাচন কমিশন স্বভাবসুলভ ভঙ্গিতে এসকল দায় পুলিশ প্রশাসনের ওপর চাপিয়ে তাদের দায় এড়াতে চাইছেন। নির্বাচনে আচরণবিধি মেনে চলতে বাধ্য করা এবং সহিংসতারোধে নির্বাচন কমিশনের যে দৃঢ় ও শক্তিশালী ভূমিকা থাকা প্রয়োজন তা না করে তারা নির্বিকার থেকেছেন, যা অত্যন্ত দুর্ভাগ্যজনক।

শীর্ষ সংবাদ:
সাকিবের হাসিতে শুরু বিপিএল         ফের বন্ধ শিক্ষা প্রতিষ্ঠান ॥ করোনার লাগাম টানতে পাঁচ জরুরী নির্দেশনা         বাবার সম্পত্তিতে পূর্ণ অধিকার পাবেন হিন্দু নারীরা ॥ ভারতীয় সুপ্রীমকোর্ট         উচ্চারণ বিভ্রাটে...         বাণিজ্যমেলার ভাগ্য নির্ধারণে জরুরী সিদ্ধান্ত কাল         আলোচনায় এলেও আন্দোলনে অনড় শিক্ষার্থীরা         ‘আমার প্রিয় বিশ্ববিদ্যালয়টি ভালো নেই’         করোনা ভাইরাসে আরও ১২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১৪৩৪         ‘১৫ ফেব্রুয়ারি বইমেলা শুরু’         ঢাবির হল খোলা, ক্লাস চলবে অনলাইনে         করোনারোধে মন্ত্রিপরিষদ বিভাগের ৫ জরুরি নির্দেশনা         আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ         ভরা মৌসুমে চড়া দামে বিক্রি হচ্ছে সব ধরনের সবজি         মাদারীপুরে সেতুর পিলারে মোটরসাইকেলের ধাক্কা, ২ শিক্ষার্থী নিহত         বিপিএম-পিপিএম পাচ্ছেন পুলিশের ২৩০ সদস্য         অভিনেত্রী শিমু হত্যা : ফরহাদ আসার পরেই খুন করা হয়         দিনাজপুরে মাদক মামলায় নবনির্বাচিত ইউপি সদস্য গ্রেফতার         শাবিপ্রবিতে গভীর রাতে শিক্ষার্থীদের মশাল মিছিল         ঘানায় ভয়াবহ বিস্ফোরণে ৫শ’ ভবন ধস, নিহত ১৭         করোনায় রেকর্ড সাড়ে ৩৫ লাখ শনাক্ত, মৃত্যু ৯ হাজার