মঙ্গলবার ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনার কলমাকান্দায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ কলমাকান্দা উপজেলায় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদসহ সব সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান শনিবার উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ছাড়া স্বাধীনতা দিবসের বাকি সব অনুষ্ঠান বর্জন করেছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ফখরুল ইসলাম ফিরোজের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগসহ সব ইউপি চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানদের দ্বন্দ্বের জের ধরে অনুষ্ঠান বর্জনের এ ঘটনা ঘটে।

জানা গেছে, কলমাকান্দার আটটি ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানরা গত ৭ মার্চ একযোগে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম ফিরোজের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ তোলে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন এবং তা লিখিতভাবে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠান। শনিবার ওই উপজেলা চেয়ারম্যান স্থানীয় খেলার মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিলে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ সব সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে অনুষ্ঠান বর্জন করে। এরপর উপজেলা চেয়ারম্যান উপস্থিত থাকবেন না এমন শর্তে শুধু মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানটি যথারীতি অনুষ্ঠিত হয়েছে। এতে স্থানীয় সাংসদ ছবি বিশ্বাস প্রধান অতিথি হিসেবে এবং আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদের প্রতিনিধিরা অতিথি হিসেবে যোগ দেন। উপজেলা চেয়ারম্যান এ সংবর্ধনা সভায় যোগ দেননি। অনুষ্ঠান বর্জনের কথা স্বীকার করে স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান ফিরোজ মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন এবং অশালীন ভাষা কটাক্ষ করেন। এ কারণে তার উপস্থিতিতে কোন অনুষ্ঠানে আমরা যোগ দিইনি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস বলেন, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ রয়েছে। তার প্রতি সাধারণ জনগণের কোন আস্থা নেই। ইতিমধ্যে তৃণমূলের নির্বাচিত প্রতিনিধিরা তার প্রতি অনাস্থা দিয়েছেন। এ কারণেই তার উপস্থিতি দেখতে পেয়ে আমরা অনুষ্ঠান বর্জন করেছি।

শীর্ষ সংবাদ:
স্বস্তির বৃষ্টি         ভরা বর্ষায় সাগরে লঘুচাপ, ৩ নম্বর সর্তক সংকেত         শায়েস্তাগঞ্জে বাস চাপায় নিহত ২,আহত ২০         করোনা ভাইরাসের জাদুকরী সমাধান আশা করা বৃথা ॥ ডব্লিউএইচও         করোনা ভাইরাসে প্রাণ গেল আরও এক চিকিৎসকের         দক্ষিণ কোরিয়ায় বন্যা-ভূমিধস ॥ অন্তত ১৩ জনের মৃত্যু         করোনা ভাইরাসে জাসদ নেতা মুক্তিযোদ্ধা হাবিবুর রহমানের মৃত্যু         ভরা বর্ষায় তাপপ্রবাহের মধ্যে সাগরে লঘুচাপে ভ্যাপসা গরম         যুক্তরাষ্ট্রের দিকে ধেয়ে যাচ্ছে হারিকেন ইসাইয়াস         জুলাইয়েও দেশে রেমিটেন্স এসেছে ২২ হাজার কোটি টাকা         সঞ্চয়পত্রে বিনিয়োগ কমেছে ৭১ শতাংশ         বাউফলে পুকুরে ডুবে তিন বোনের মর্মান্তিক মৃত্যু         বনানীর সামরিক কবরস্থানে চিরনিদ্রায় শায়িত মেজর(অব.) সিনহা         চারঘাটে সিলিন্ডার বিস্ফোরণে একজন নিহত, আহত ২         বিশেষ মর্যাদা বাতিলের বর্ষপূর্তিতে কাশ্মীরে কারফিউ জারি         হাতিরঝিল থেকে এক ব্যক্তির ঝুলন্ত মরদেহ উদ্ধার         স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস দেশ ত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন         পদত্যাগ করলেন লেবাননের পররাষ্ট্রমন্ত্রী         মিশরে মিনিবাস দুর্ঘটনায় নিহত ৮         এবার সীমান্তে হেলিপ্যাড তৈরী করছে নেপাল        
//--BID Records