বুধবার ২১ শ্রাবণ ১৪২৭, ০৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নেত্রকোনার কলমাকান্দায় স্বাধীনতা দিবসের অনুষ্ঠান বর্জন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা ॥ কলমাকান্দা উপজেলায় আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদসহ সব সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান শনিবার উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ছাড়া স্বাধীনতা দিবসের বাকি সব অনুষ্ঠান বর্জন করেছে। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও স্বেচ্ছাসেবক লীগ নেতা ফখরুল ইসলাম ফিরোজের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগসহ সব ইউপি চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানদের দ্বন্দ্বের জের ধরে অনুষ্ঠান বর্জনের এ ঘটনা ঘটে।

জানা গেছে, কলমাকান্দার আটটি ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানরা গত ৭ মার্চ একযোগে স্থানীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ফখরুল ইসলাম ফিরোজের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ তোলে অনাস্থা প্রস্তাব গ্রহণ করেন এবং তা লিখিতভাবে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে পাঠান। শনিবার ওই উপজেলা চেয়ারম্যান স্থানীয় খেলার মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে যোগ দিলে আওয়ামী লীগ, মুক্তিযোদ্ধা সংসদসহ সব সামাজিক, সাংস্কৃতিক ও শিক্ষা প্রতিষ্ঠান একযোগে অনুষ্ঠান বর্জন করে। এরপর উপজেলা চেয়ারম্যান উপস্থিত থাকবেন না এমন শর্তে শুধু মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানটি যথারীতি অনুষ্ঠিত হয়েছে। এতে স্থানীয় সাংসদ ছবি বিশ্বাস প্রধান অতিথি হিসেবে এবং আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধা সংসদের প্রতিনিধিরা অতিথি হিসেবে যোগ দেন। উপজেলা চেয়ারম্যান এ সংবর্ধনা সভায় যোগ দেননি। অনুষ্ঠান বর্জনের কথা স্বীকার করে স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার সুলতান গিয়াস উদ্দিন বলেন, উপজেলা চেয়ারম্যান ফিরোজ মুক্তিযোদ্ধাদের অবমূল্যায়ন এবং অশালীন ভাষা কটাক্ষ করেন। এ কারণে তার উপস্থিতিতে কোন অনুষ্ঠানে আমরা যোগ দিইনি। উপজেলা আওয়ামী লীগের সভাপতি চন্দন বিশ্বাস বলেন, উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগ রয়েছে। তার প্রতি সাধারণ জনগণের কোন আস্থা নেই। ইতিমধ্যে তৃণমূলের নির্বাচিত প্রতিনিধিরা তার প্রতি অনাস্থা দিয়েছেন। এ কারণেই তার উপস্থিতি দেখতে পেয়ে আমরা অনুষ্ঠান বর্জন করেছি।

শীর্ষ সংবাদ:
চামড়ার বাজারে ধস ॥ প্রধান চার কারণ চিহ্নিত         মানুষের উন্নত জীবন ধারা নিশ্চিত করাই মূল লক্ষ্য         ষড়যন্ত্রকারীদের অপচেষ্টার বিরুদ্ধে সতর্ক থাকুন ॥ কাদের         নরেন দাস ছিলেন বঙ্গবন্ধুর একনিষ্ঠ সৈনিক ॥ আইনমন্ত্রী         জুলাইয়ে রেমিটেন্সে রেকর্ড         টেকনাফে পুলিশের গুলিতে অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা নিহত         আজ শহীদ শেখ কামালের জন্মবার্ষিকী         এক সপ্তাহের মধ্যে বন্যার পানি কমবে         করোনা পরীক্ষার সংখ্যা কমলেও রোগী শনাক্তের হার বেড়েছে         আওয়ামী লীগ ও যুবলীগ নেতাসহ তিনজনকে কুপিয়ে হত্যা         ভ্যাকসিন পরীক্ষার জন্য চীনা কোম্পানির আবেদন         করোনায় চলে গেলেন টিভি ব্যক্তিত্ব বরকতউল্লাহ         খোরশেদ আলম সুজন চসিকের প্রশাসক         নেত্রকোনার ডিসি প্রত্যাহার         এমপিওভুক্ত স্কুল-কলেজ নিজস্ব জমিতে স্থানান্তরের নির্দেশ         ৯ আগস্ট থেকে একাদশ শ্রেণির ভর্তির অনলাইন কার্যক্রম শুরু         পুলিশের গুলিতে নিহত সাবেক মেজর সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন         করোনা চিকিৎসায় সহজ কোনো সমাধান নেই : ডব্লিউএইচও         পাপিয়ার বিরুদ্ধে সোয়া ৬ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা         বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক আগেই উন্নত দেশে পরিণত হতো : প্রযুক্তিমন্ত্রী        
//--BID Records