সোমবার ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ব্রাসেলস হামলা ছয় সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ

 ব্রাসেলস হামলা ছয় সন্দেহভাজনকে আটক করেছে পুলিশ

অনলাইন ডেস্ক॥ গত ২২ মার্চ বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে হামলার ঘটনায় জড়িত সন্দেহে ছয়জনকে আটক করেছে দেশটির পুলিশ। এ হামলার ঘটনায় শেষ খবর পাওয়া পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে। আহত তিন শতাধিকের মধ্যে ৬১ জনের অবস্থা আশঙ্কাজনক।

২৪ মার্চ স্থানীয় সময় দিনগত রাতে শায়েরবিক জেলা থেকে ওই ছয়জনকে পাকড়াও করা হয়েছে বলে কর্তৃপক্ষের বরাত দিয়ে শুক্রবার জানানো হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমের খবরে। তবে আটকদের নাম-পরিচয় এখনো জানায়নি বেলজিয়াম পুলিশ।

তদন্তকারী কর্মকর্তারা বলছেন, গত বছর ১৩ নভেম্বর প্যারিসে হামলার সঙ্গে গত ২২ মার্চ ব্রাসেলসে হামলার সংশ্লিষ্টতা রয়েছে। তথাকথিত জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস) উভয় হামলারই দায় স্বীকার করে নিয়েছে।

এদিকে, তুর্কি কর্তৃপক্ষ দাবি করেছে, ব্রাসেলস হামলায় অংশ নেওয়া দুই সহোদরের একজন ব্রাহিম আল-বাক্রাওইকে আটক করেছিল তুরস্কের পুলিশ। পরে গত বছর জুন মাসে তাকে সে দেশ থেকে বের করে দেওয়া হয়। সেই সঙ্গে তার ব্যাপারে বেলজিয়ামকে সাবধান করে দেওয়া হয়। কিন্তু তাদের এ সাবধানবাণী ‘উপেক্ষা’ করা হয়েছে।

তুর্কি কর্তৃপক্ষের দাবি, ব্রাহিমের ব্যাপারে ডাচ কর্তৃপক্ষও বেলজিয়ামকে সাবধান করেছিল।

এদিকে, বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় পৃথক এক অভিযানে হামলার পরিকল্পনার অভিযোগে এক সন্দেহভাজনকে আটক করেছে ফরাসি পুলিশ। প্যারিসের উত্তর-পশ্চিমাঞ্চলীয় আর্জেন্তেউইল এলাকা থেকে তাকে আটক করা হয়েছে বলে কর্তৃপক্ষের বরাতে খবরটি ফ্রান্সের সংবাদমাধ্যমে জানানো হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৩৩০৮৯০১৩
আক্রান্ত
৩৫৯১৪৮
সুস্থ
২৪৪৪২৫৪১
সুস্থ
২৭০৪৯১
শীর্ষ সংবাদ:
অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা অনুষ্ঠিত         নাইজেরিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৮         ১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প!         লাদাখে তীব্র ঠান্ডার মধ্যে চীনের সঙ্গে যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে ভারতীয় সেনা         উন্নয়নের কান্ডারি শেখ হাসিনার জন্মদিন আজ         এ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         শেখ হাসিনার জীবন সংগ্রামের ॥ তথ্যমন্ত্রী         স্বামীর জন্য রক্ত জোগাড়ের কথা বলে ধর্ষণ, দুজন রিমান্ডে         ডোপ টেস্টে আরও ১৪ পুলিশ শনাক্ত         চীনা ভ্যাকসিনের ঢাকা ট্রায়াল নিয়ে সংশয়         দেয়াল চাপায় সাত জনের মৃত্যু         করোনায় মৃত্যু কমলেও বেড়েছে নতুন রোগী         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেই         উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         ভার্চুয়াল কোর্টেকে আরো সাফল্য মন্ডিত করতে বিচারক ও আইনজীবীদের প্রশিক্ষণ প্রয়োজন ॥ আইনমন্ত্রী         নারায়ণগঞ্জে মসজিদে বিস্ফোরণ ॥ নিহত ও আহত ৩৮ পরিবারের মাঝে ৫ লাখ টাকা করে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’