মঙ্গলবার ৪ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শিশুদের সঙ্গে কোন নির্দয় আচরণ নয়: স্পিকার

স্টাফ রিপোর্টার ॥ শিশুদের সঙ্গে কোন নির্দয় আচরণ না করার আহ্বান জানিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরি এমপি বলেছেন, শিশুদের সঙ্গে কোন ধরণের নির্দয় আচরণ নয়, তাদের জন্য শুধু ভালোবাসা। ভালোবেসেই তাদের বিকশিত করতে হবে। তরুণ প্রজন্মকে সঠিক শিক্ষায় বিকশিত করার মাধ্যমেই আগামীর বাংলাদেশ এগিয়ে যাবে বহুদুর।

বৃহস্পতিবার রাজধানীর শিশু একাডেমীতে স্কুল শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ ও শিশু দিবসের আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদ আয়োজিত এই অনুষ্ঠানে দাবা প্রতিযোগিতায় বিজয়ী বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়। ড. শিরিন শারমিন চৌধুরি বলেন, শিশুদের প্রতিটি ক্ষেত্রে জ্ঞান অর্জন করতে হবে। দেশকে ভালোবেসে রাজনীতি সম্পর্কেও জানার চেষ্টা করতে হবে। শিশুদের জন্য জাতীয় সংসদের শিশু গ্যালারী উন্মুক্ত রয়েছে জানিয়ে এসময় তিনি বলেন, সুযোগ পেলে তোমরা জাতীয় সংসদ ঘুরে আসবে। তোমাদের জন্য সংসদে শিশু গ্যালারী রয়েছে। বিশেষ অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর অর্থবিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান বলেন, শিশুর কোন অপরাধ নেই, শিশু কোন রাজনীতিতে জড়িত নয়। অথচ শিশু রাসেলকে নির্মমভাবে খুন করা হয়েছে। শিশু হত্যা পৃথিবীর জগণ্যতম অপরাধ। বিদায় হজ্বের বক্তৃতায় মহানবী শিশুর অধিকার ও শিশুদের লাঞ্চনা না করার নির্দেশ দিয়েছেন।

সভাপতির বক্তব্যে রকিবুর রহমান বলেন, সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকে আজ অবধি নিরলসভাবে বঙ্গবন্ধুর চেতনা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। আমরা কাজে বিশ্বাস করি, প্রচারে নয়। স্বাধীনতার ইতিহাস ও বঙ্গবন্ধুর চেতনায় শিশুদের উদ্বুদ্ধ করেত আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের উপদেষ্টা সিরাজুল ইসলাম মোল্লা এমপি মহাসচিব মাহ্মুদ উস্-সামাদ চৌধুরি এমপি, কে. এম শহিদ উল্যা, মনিরুজ্জামামান পলাশ, লায়ন মজিবুর রহমান হাওলাদার ও মোজাহিদুর রহমান হেলো।

শীর্ষ সংবাদ:
হাজারো রাজনৈতিক বন্দিকে মুক্তি দিল মিয়ানমারের সামরিক জান্তা         হামলাকারীদের দ্রুত শাস্তির আওতায় আনতে প্রধানমন্ত্রীর নির্দেশ         সিরাজগঞ্জে ৬ ডাকাত গ্রেফতার ॥ গুলিসহ ২ রিভালবার উদ্ধার         দেশে বসেই বিদেশিদের পাসপোর্ট করতেন তিনি         সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে গফরগাঁওয়ে আওয়ামী লীগের প্রতিবাদ মিছিল         পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের শীর্ষ আফগানিস্তান দূত খলিলজাদ         ডিজিটাল নিরাপত্তা আইনে মেয়র আতিকের বিরুদ্ধে মামলা         অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের দারুণ লড়াই         তাসনিম ও সামিসহ ৪ জনের সম্পত্তি ক্রোকের আদেশ         নাটোরে সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত         বৃষ্টি থাকবে আরও দুই দিন         সেন্টমার্টিনে আটকে থাকা পর্যটকরা টেকনাফে ফিরছেন         মাদকবিরোধী অভিযানে গ্রেফতার ৪৭         উত্তর কোরিয়া আবারও ব্যালিস্টিক মিসাইল নিক্ষেপ করেছে         সাম্প্রদায়িক হামলা ॥ সারাদেশে ৭১ মামলা, গ্রেফতার ৪৫০         নাইজেরিয়ার বন্দুকধারীদের গুলিতে ৪৩ জন নিহত         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় মারা গেছেন ৪ হাজার ৬৬৮ জন         আর হত্যা ক্যু নয় ॥ দেশবাসীকে ষড়যন্ত্র সম্পর্কে সতর্ক থাকার আহ্বান         বাংলাদেশের টিকে থাকার চ্যালেঞ্জ