সোমবার ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর নতুন স্কেলের বেতন চলতি মাসেই

এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীর নতুন স্কেলের বেতন চলতি মাসেই

স্টাফ রিপোর্টার ॥ এমপিওভুক্ত পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী মার্চ মাসের বেতনই নতুন স্কেল অনুযায়ী পাচ্ছেন। নতুন স্কেল অনুযায়ী এমপিও দেয়ার সরকারি আদেশ জারি হচ্ছে যে কোন সময়। বৃহস্পতিবার দুপুরে অর্থ ও শিক্ষা মন্ত্রণালয়ের একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

কর্মকর্তারা জানিয়েছেন, অর্থ মন্ত্রণালয় থেকে একটি চিঠি যাবে শিক্ষা মন্ত্রণালয়ে। এরপর শিক্ষা মন্ত্রণালয় জিও জারি করবে। শিক্ষা অধিদপ্তর মার্চ মাসের বেতন-বিল ৮ম জাতীয় বেতন কাঠামো অনুযায়ী তৈরি করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের অনুমোদনের জন্য শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবে। মন্ত্রীর স্বাক্ষর হলেই যথানিয়মে বেতনের চেক নির্ধারিত ব্যাংকে পৌছে যাবে। নতুন স্কেল কার্যকর হলে এ ইস্যুতে সারাদেশে এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারিদের চলমান আন্দোলন কমসূচি বাতিল করা হবে বলে জানিয়েছে শিক্ষক সংগঠনগুলো। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুন বলেছেন, শিক্ষাসচিব তাকে জানিয়েছেন যে, চারিদিকে চাপ, আর দেরি করা যাচ্ছে না। সরকারি আদেশ (জিও) জারি হবে আজ-কালের মধ্যে। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে সব হিসেব-নিকেষ শেষ হয়েছে।

শীর্ষ সংবাদ:
রাত ৮টার মধ্যে দোকানপাট ও শপিংমল বন্ধের নির্দেশ         জামালপুরে নৌকাডুবিতে দুই শিশুসহ তিন জনের মৃত্যু         গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় ৩০ জনের মৃত্যু         চলাচল নিয়ন্ত্রণ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত         ১৫ আগস্টের ষড়যন্ত্রকারীদের অপচেষ্টা আজও চলমান ॥ কাদের         বন্যায় ক্ষতিগ্রস্ত ২৫ হাজার মানুষকে সহায়তা দেবে ইইউ         সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ         বাস-পিকআপ সংঘর্ষে প্রাণ গেল ৩ জনের         দাম না পেয়ে নদীতে চামড়া ফেললো ব্যবসায়ীরা         এমপি সালমা চৌধুরী করোনা ভাইরাসে আক্রান্ত         কিশোরগঞ্জে নৌকাডুবিতে নিখোঁজ নববধূসহ ৩ জনের লাশ উদ্ধার         আগামী তিন দিনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে        
//--BID Records