বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সড়ক দুর্ঘটনায় নিহত ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ সড়ক দুর্ঘটনায় চট্টগ্রামে শ্রমিক, গাইবান্ধায় ছাত্রী ও ঠাকুরগাঁওয়ে ভ্যানচালক নিহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো-

চট্টগ্রাম ॥ নগরীর ইপিজেড থানার বিমানবন্দর সড়কে মাইক্রোবাসের ধাক্কায় নিহত হয়েছেন টমটমের এক যাত্রী। তার নাম মোঃ মহিউদ্দিন (১৮)। মঙ্গলবার সকাল ৭টার দিকে রুবি সিমেন্ট কারখানার সামনে এ দুর্ঘটনা ঘটে। ইপিজেড থানা সূত্রে জানা যায়, দ্রুতগতির একটি মাইক্রোবাস রুমি সিমেন্ট কারখানার সামনে টমটমকে ধাক্কা দিলে চাপা পড়েন যাত্রী মহিউদ্দিন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে দ্রুত নৌবাহিনী হাসপাতালে নিয়ে যায়।

গাইবান্ধা ॥ গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার মীরপুর বাজার এলাকায় সোমবার সন্ধ্যায় একটি ট্রাক্টরের ধাক্কায় জাকির হোসেন (৩৪) নামে এক বাইসাইকেল আরোহীর গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় রাতে তিনি মারা যান। নিহত জাকির হোসেন ফরিদপুর ইউনিয়নের সাবেক তাজপুর গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে।

ঠাকুরগাঁও ॥ রাণীংশকৈল উপজেলায় ট্রাকের ধাক্কায় আব্দুর রহিম (৩০) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। সোমবার রাত ১০টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুর রহিম রাণীংশকৈল ভানোর কলমদা এলাকার আবেদ আলীর ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাণীংশকৈল নেকমরদ-বালিয়াডাঙ্গী মহাসড়কে দ্রুতগামী ট্রাক একটি ভ্যানকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে ভ্যানচালক আব্দুর রহিম মারা যান। স্থানীয় লোকজন পরে আব্দুর রহিমের মরদেহ উদ্ধার করে পুলিশে খবর দেয়।

হোল্ডিং ট্যাক্স আদায়ে চসিক মেয়রের জিরো টলারেন্স

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সিটি কর্পোরেশনের আয়ের মূল উৎস হোল্ডিং ট্যাক্স। কিন্তু এক শ্রেণীর অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে সেই কর যথাযথভাবে আদায় হয় না। নানা অনিয়মে আয় কমেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক)। দীর্ঘ সময়ের অব্যবস্থাপনায় ৩৫০ কোটি টাকার দেনা নিয়ে চলতে হচ্ছে এই সংস্থাকে। সার্বিক বিষয় বিবেচনা করে হোল্ডিং ট্যাক্স আদায়ে জিরো টলারেন্স দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অনিয়মের সঙ্গে জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের পদক্ষেপও নেয়া হচ্ছে বলে জানা যায় চসিক সূত্রে। চসিকের সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানা যায়, মেয়রের সিদ্ধান্ত অনুযায়ী নগরীর কর আদায়যোগ্য সকল স্থাপনাকে কর পুনর্মূল্যায়নের আওতায় নিয়ে আসা হবে।

শীর্ষ সংবাদ:
বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         চাল আত্মসাত অভিযোগে ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্ত         ১৫ হাজার কর্মী ছাঁটাই করার পথে এয়ারবাস         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         হিসাব চেয়ে দলগুলোকে ইসির চিঠি         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন        
//--BID Records