মঙ্গলবার ২২ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিতর্কিত মন্তব্যের জেরে সরলেন টেনিস কর্তা

বিতর্কিত মন্তব্যের জেরে সরলেন টেনিস কর্তা

অনলাইন ডেস্ক ॥ প্রাইজ মানি নিয়ে যতই গলা ফাটান না কেন মহিলা টেনিসের কর্তারা, আসল ছবিটা যে অন্য ফের তার প্রমাণ মিলল। বিতর্কটা শুরু হয়েছিল ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টে। টুর্নামেন্টের সিইও রেমন্ড মুর ফাইনালের আগে সাক্ষাৎকারে নিজের মন খুলে কথা বলাতেই বিপত্তির শুরু। মহিলা টেনিস তারকারা যে এখনও পুরুষ টেনিসের সাফল্যের ডানায় ভর করে বাজিমাত করছে খোলাখুলি তাই জানিয়েছিলেন রেমন্ড। একই সুর শোনা গিয়েছিল টুর্নামেন্টে পুরুষদের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচের গলাতেও। কিন্তু, শেষমেশ তাঁর সেক্সিস্ট মন্তব্যের জন্য পদ খোয়ালেন বা বলা ভাল সরে দাঁড়াতে বাধ্য হলেন রেমন্ড মুর। চাপটা যে ক্রমশই বাড়ছিল।

সেরেনা উইলিয়াম বনাম ভিক্টোরিয়া আজারেঙ্কা ফাইনালের আগে গত রবিবার ওই বিতর্কিত সাক্ষাৎকার দেন সিইও তথা টুর্নামেন্ট ডিরেক্টর রেমন্ড। তিনি বলেন, “আমি মহিলা প্লেয়ার হলে প্রতি রাতে হাঁটু মুড়ে ঈশ্বরকে এই বলে ধন্যবাদ দিতাম যে, রজার ফেডেরার ও রাফায়েল নাদাল টেনিসকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জন্মেছিলেন। সত্যিই!” এতেই থামেননি রেমন্ড। বেশ কয়েক জন মহিলা প্লেয়ারকে ‘শারীরিক ভাবে আকর্ষণীয়’ বলতেও ছাড়েননি। যদিও রেমন্ড পরে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন। কিন্তু তা সত্ত্বেও রেমন্ড মুরের মন্তব্য ঘিরে এর পরেই সমালোচনার ঝড় থামানো যায়নি। টুর্নামেন্টের রানার্স-আপ সেরেনা উইলিয়ামস প্রকাশ্যে এর তীব্র প্রতিবাদ করেন। তিনি বলেন, “রেমন্ডের বক্তব্য সঠিক বলে আমি মনে করি না। আমার মনে হয়, বহু মহিলা প্লেয়ার আছেন যাঁদের খেলা খুবই ‘আকর্ষণীয়’, ঠিক যে ভাবে বহু পুরুষ প্লেয়ারের খেলা ‘আকর্ষণীয়’।” সেরেনার সঙ্গে সহমত হয়ে মুখ খুলেছেন টেনিসবিশ্বের আরও তারকা। আর এতেই নড়েচড়ে বসেন টুর্নামেন্ট কর্তৃপক্ষ। ক্যালিফোর্নিয়ার ওই টুর্নামেন্টের মালিক ল্যারি এলিসন মঙ্গলবার টুইট করে জানান, রেমন্ড মুর সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। শুধু তাই নয়, একটি বিব্রতি প্রকাশ করে মহিলা টেনিসের উন্নতিতে বিলি জিন কিং, মার্টিনা নাভ্রাতিলোভা, সেরেনা ও ভেনাস উইলিয়ামস-সহ বহু তারকার প্রতি কৃতজ্ঞতা স্বীকার করেন।

তবে রেমন্ড মুরের পদত্যাগে কি চিঁড়ে ভিজবে? ক্ষতের উপর কতটা প্রলেপ পড়বে তা বলবে সময়।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records