শনিবার ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কালিয়াকৈরে গ্লোব মেটাল কমপ্লেক্স লিমিটেডের কারখানায় ডাকাতি

কালিয়াকৈরে গ্লোব মেটাল  কমপ্লেক্স লিমিটেডের কারখানায় ডাকাতি
  • মালামাল ও টাকা লুট, মারধরে ৬ জন আহত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১৭ মার্চ ॥ গাজীপুরের কালিয়াকৈরে গ্লোব-জনকণ্ঠ শিল্প পরিবারের অঙ্গ প্রতিষ্ঠান গ্লোব মেটাল কমপ্লেক্স লিমিটেডের কারখানায় সশস্ত্র ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা ওই কারখানা থেকে এ্যালুমিনিয়াম ওয়্যার রড তৈরির সাড়ে ৪ টন এ্যালুমিনিয়াম ইনগট ও নগদ টাকা এবং মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে। এ সময় ডাকাতদের হামলা ও মারধরে ৬ জন আহত হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নিরাপত্তা কর্মীসহ ১১ জনকে পুলিশ থানায় নিয়ে গেছে। তবে বৃহস্পতিবার বিকেল পর্যন্ত লুণ্ঠিত মালামাল উদ্ধার করতে পারেনি পুলিশ।

কারখানার জেনারেল ম্যানেজার ইফতেখারুল আজম ও আহতরা জানান, কালিয়াকৈর উপজেলার চান্দুরা মোড়ের সন্নিকটে হরিতকীতলা এলাকায় গ্লোব মেটাল কমপ্লেক্স লিমিটেড কারখানায় বুধবার দিবাগত রাত সোয়া ২টার দিকে ৩০/৪০ জনের সশস্ত্র ডাকাতদল হানা দেয়। এ কারখানায় এ্যালুমিনিয়াম ইনগট থেকে এ্যালুমিনিয়াম ওয়্যার রড (বৈদ্যুতিক এ্যালুমিনিয়াম তার) তৈরি করা হয়। এ সময় কারখানায় উৎপাদন কাজ চলছিল। ডাকাতরা অস্ত্রের মুখে কারখানার নিরাপত্তা কর্মী ও শ্রমিকদের সবাইকে জিম্মি করে এক স্থানে নিয়ে জড়ো করে তাদের হাত, পা ও মুখ বেঁধে ফেলে এবং এলোপাতাড়ি মারধর করে। পরে ডাকাতরা কারখানা থেকে এ্যালুমিনিয়াম ওয়্যার রড তৈরির ১০ লক্ষাধিক টাকা মূল্যের প্রায় সাড়ে ৪ টন এ্যালুমিনিয়াম ইনগট ও নগদ টাকা এবং মোবাইল ফোনসহ বিভিন্ন মালামাল লুণ্ঠন করে পালিয়ে যায়। ডাকাতি টের পেয়ে কারখানার অন্য কর্মীরা রাতেই ঘটনাস্থলে গিয়ে নিরাপত্তাকর্মী ও শ্রমিকদের বাঁধন খুলে তাদের উদ্ধার করেন। ঘটনার সময় ডাকাতদের হামলায় ও মারধরে ওই কারখানার ৬ কর্মী আহত হয়েছে। এদের মধ্যে গুরুতর আহত অবস্থায় জুনিয়র ইলেক্ট্রিশিয়ান আরিফুল ইসলাম মামুন (৩০) ও জেনারেটর অপারেটর আবু হানিফকে (৪০) কালিয়াকৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়েছে। খবর পেয়ে কালিয়াকৈর থানা পুলিশ বৃহস্পতিবার ভোর রাতে ঘটনাস্থলে যায়। বৃহস্পতিবার বিকেলে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমানসহ পুলিশের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এ ব্যাপারে কালিয়াকৈর থানার ওসি আঃ মোতালেব মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ডাকাতির ঘটনায় গ্লোব মেটাল কমপ্লেক্স লিমিটেড কারখানার এজিএম (হিসাব) মিজানুর রহমান বাদী হয়ে কালিয়াকৈর থানায় মামলা দায়ের করেছেন। এ ঘটনায় বিকেল পর্যন্ত লুণ্ঠিত মালামাল উদ্ধার বা কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। তবে জিজ্ঞাসাবাদের জন্য কারখানার নিরাপত্তা কর্মীসহ ১১ জনকে পুলিশ থানায় নিয়ে গেছে।

শীর্ষ সংবাদ:
করোনা : গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীদের বিচারের আওতায় আনা হবে’         ঢাকামুখী অভিবাসন রোধ করতে হবে : মেয়র তাপস         রবিবার ২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু         প্রতিদিন ৪০ হাজার স্কুল শিক্ষার্থী টিকা পাবে ॥ মাউশি         ইভ্যালির ওয়েবসাইট বন্ধ         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ১৮৩ জন হাসপাতালে         বিদেশে এনআইডির জন্য বরাদ্দ ১০০ কোটি টাকা         ত্রিশালে সড়ক দুর্ঘটনায় নিহত বেড়ে ৭, একই পরিবারের ৪ জন         সামাজিক ন্যায়বিচার সংসদীয় ককাস গঠন         গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়বেন ১০ শিক্ষার্থী         আইনের শাসন প্রতিষ্ঠায় বিশ্বে বাংলাদেশের অবস্থান ১২৪         আসিয়ান সম্মেলনে দাওয়াত পাচ্ছেন না মিয়ানমারের জান্তাপ্রধান মিন অং হ্লাই         দেশকে বিক্রি করে তো ক্ষমতায় আসব না ॥ প্রধানমন্ত্রী         আমিরাতে গেলেন ৩০৪০৮ প্রবাসী কর্মী         পর্যটন দ্বীপ দ্বীপে ৪ দশমিক ৮ মাত্রার ভূমিকম্প, নিহত ৩         রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারকে অন্যত্র স্থানান্তর         ইন্দোনেশিয়ায় নদী পরিচ্ছন্ন করতে গিয়ে ডুবে ১১ শিক্ষার্থীর মৃত্যু         বাংলাদেশী শিশু বোলারের লেগ স্পিনে মুগ্ধ শচীন টেন্ডুলকার         রাজধানীতে ইয়াবাসহ আটক ২৬