সোমবার ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিসিএল, জিতে শীর্ষে মধ্যাঞ্চল

স্পোর্টস রিপোর্টার ॥ দুই রাউন্ড শেষে এককভাবে শীর্ষস্থানে ছিল বিসিবি উত্তরাঞ্চল। লঙ্গার ভার্সন ক্রিকেট আসর বাংলাদেশ ক্রিকেট লীগের (বিসিএল) তৃতীয় রাউন্ডে তাদের হটিয়ে দিয়েছে ওয়ালটন মধ্যাঞ্চল। শনিবার ২০২ রানে উত্তরাঞ্চলকে হারিয়ে শীর্ষস্থান দখল করেছে তারা। ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল ও প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের মধ্যে অনুষ্ঠিত অপর চারদিনের ম্যাচটি ড্র হয়েছে।

শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে তৃতীয় দিনেই উত্তরাঞ্চলকে কোণঠাসা করে ফেলে মধ্যাঞ্চল। ৪২২ রানের জয়ের লক্ষ্য দেয়ার পর দিনশেষে দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ২২ রান তুলে বিপদে পড়ে উত্তরাঞ্চল। চতুর্থ দিনে মধ্যাঞ্চল বোলারদের দাপটে শেষ পর্যন্ত ২১৯ রানেই গুটিয়ে যায় তারা। ১৫৫ রানে ৮ উইকেট হারিয়ে বসা উত্তরাঞ্চলকে একটু এগিয়ে নিয়েছেন ৯ নম্বরে নেমে মুক্তার আলী ৫৮ বলে ৭ চার ও ৪ ছক্কায় অপরাজিত ৬০ রানের মারমুখী ইনিংস খেলে। এছাড়া আরিফুল হক ৩৬, ধীমান ঘোষ ৩১ ও সানজামুল ইসলাম ৩০ রান করেন। তিনটি করে উইকেট নেন মোহাম্মদ শরীফ ও শুভাগত হোম। এ জয়ের ফলে ৩ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে আসলো মধ্যাঞ্চল। ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে উত্তরাঞ্চল। ম্যাচসেরা হয়েছেন পেসার শরীফ।

শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামের মূল ভেন্যুতে পূর্বাঞ্চল-দক্ষিণাঞ্চলের ম্যাচটি অমীমাংসিতভাবেই শেষ হল। তৃতীয় দিনশেষে ৪ উইকেটে ২০৪ রান তোলা দক্ষিণাঞ্চল শনিবার শেষদিনে দ্বিতীয় ইনিংস গুটিয়ে যায় ৩৫৩ রানে। এনামুল হক বিজয় ৮৪ রানেই বিদায় নিয়েছেন। তৈয়বুর রহমান ৭৪ ও সোহাগ গাজী ৪৭ রান করেন। ইফতেখার সাজ্জাদ ১৩০ রানে ৫টি এবং নাজমুল ইসলাম ৮২ রানে ৪টি উইকেট নেন। ২০৯ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে পূর্বাঞ্চল দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১১২ রান তোলার পর উভয় দল ড্র মেনে নেয়। ওপেনার ইমতিয়াজ হোসেন সর্বোচ্চ ৩২ ও ইয়াসির আলী ২৭ রান করেছিলেন। দুটি করে উইকেট নেন সোহাগ ও মাইনুল ইসলাম। এ ড্রয়ের ফলে ২৪ পয়েন্ট নিয়ে পূর্বাঞ্চল পয়েন্ট তালিকায় তিনে এবং দক্ষিণাঞ্চল ১৫ পয়েন্ট নিয়ে সবার নিচে অবস্থান করছে।

শীর্ষ সংবাদ:
ঘুরে দাঁড়াচ্ছে অর্থনীতি ॥ শক্তিশালী হয়ে উঠছে সূচকগুলো         দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার জন্য বড় হুমকি হয়ে দাঁড়াতে পারে         রাজনৈতিক পরিচয় কোন অপরাধীর আত্মরক্ষার ঢাল হতে পারে না ॥ কাদের         বঙ্গবন্ধু হত্যায় জিয়াসহ যারা যুক্ত তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন ॥ তথ্যমন্ত্রী         সাবমেরিন কেবল কেটে ফেলেছে হাউজিং কোম্পানি         ওসি প্রদীপকে দেখানো দালিলিক প্রমাণই কাল হয় সিনহার         বিড়ম্বনা ছাড়াই শুরু হলো একাদশে ভর্তির অনলাইন আবেদন         লেনদেনের বিরোধের জেরে ব্যবসায়ী খায়েরকে খুন করে মিলন         বিশ্ব আদিবাসী দিবস পালিত         বরেণ্য সঙ্গীত পরিচালক আলাউদ্দিন আলী আর নেই         গীতিকার ও সুরকার আলাউদ্দিন আলী আর নেই         পোশাক রফতানিতে আবারো দ্বিতীয় বাংলাদেশ         সাবমেরিন কেবল লাইনে জটিলতা দেখা দেওয়ায় সারা দেশে ইন্টারনেটে ধীরগতি         স্বাধীনতাবিরোধীদের তালিকা তৈরি করবে সংসদীয় কমিটি         ডেঙ্গু মশা নিয়ন্ত্রণে ১৬ই অগাস্ট হতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবে ডিএসসিসি         কেরালায় চা বাগানে ভূমিধসে নিহতের সংখ্যা বেড়ে ৪৩         কোভিড-১৯ কালীন অনিশ্চিয়তায় ধান উৎপাদন বৃদ্ধি অব্যাহত রাখার বিকল্প নেই ॥ কৃষিমন্ত্রী         ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করতে হলে অন্যায়ের প্রতিকার করতে হয় ॥ তথ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৪ জন, নতুন শনাক্ত ২৪৮৭         শেখ হাসিনা সরকার প্রতিটি হত্যাকাণ্ডের বিচারে সোচ্চার থেকেছে ॥ সেতুমন্ত্রী        
//--BID Records