শনিবার ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নির্যাতিত অবরুদ্ধ গৃহবধূ উদ্ধার ॥ হাসপাতালে ভর্তি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দুই লাখ টাকা পরিশোধ না করায় স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন পিটিয়ে গুরুতর আহত করে অবরুদ্ধ করে রাখে গৃহবধূ নিলুফা বেগমকে। পুলিশ শুক্রবার রাতে অবরুদ্ধ গৃহবধূকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেছে। এ ঘটনায় শনিবার সকালে থানায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি জেলার গৌরনদী উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের মেদাকুল গ্রামের।

জানা গেছে, মেদাকুল গ্রামের আব্দুল হক ফকিরের পুত্র সজল ফকির গত তিন বছর আগে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার পাখিরা গ্রামের সিকিম আলী মৃধার মেয়ে নিলুফাকে বিয়ে করেন। নিলুফার বড় ভাই বেলাল মৃধা জানান, বিয়ের সময় বরপক্ষের দাবিকৃত নগদ ১ লাখ টাকা, দেড় ভরি স্বর্ণালঙ্কার পরিশোধ করা হয়। বিয়ের মাত্র তিন মাস পরই সজল ফকির তার বোনকে বাবার বাড়ি থেকে ৫০ হাজার টাকা আনার জন্য চাপ প্রয়োগ করে। এ সময় নিলুফা অপারগতা প্রকাশ করায় তাকে মারধর করা হয়। পরবর্তীতে স্থানীয়ভাবে সালিশের মাধ্যমে সজলকে ৩০ হাজার টাকা দেয়া হয়। গত ২০ ফেব্রুয়ারি সজল নতুন করে দুই লাখ টাকা যৌতুক আনার জন্য নিলুফাকে চাপ সৃষ্টি করে। সে (নিলুফা) অপারগতা প্রকাশ করায় গত ২২ ফেব্রুয়ারি তাকে মারধর করে বাবার বাড়িতে তাড়িয়ে দেয়া হয়। পুনরায় সালিশের মাধ্যমে ২৫ ফেব্রুয়ারি নিলুফাকে তার স্বামী সজল ঘরে তুলে নেয়। শুক্রবার দুপুরে দুই লাখ টাকার জন্য পুনরায় সজল ও তার পরিবারের লোকজন নিলুফাকে অমানুষিক নির্যাতন করে ঘরের মধ্যে আটকে রাখে।

স্থানীয়রা ওই দিন সন্ধ্যায় বিষয়টি গৌরনদী থানা পুলিশকে জানানোর পর থানার এসআই মোঃ নজরুল ইসলাম অভিযান চালিয়ে অবরুদ্ধ নিলুফাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন।

শীর্ষ সংবাদ:
উপকূলীয় অঞ্চলে ৮০ কিলোমিটার বেগে আসছে ঝড়         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন         টুঙ্গিপাড়ায় প্রধানমন্ত্রীর পক্ষে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা নিবেদন         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৩৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৬৪৪         হত্যাকারীরা বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল ॥ নৌপরিবহন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধু হত্যার মূল পরিকল্পনাকারীরা ধরাছোঁয়ার বাইরে রয়ে গেছে ॥ মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী         খুনীদের ফেরাতে কূটনৈতিক প্রচেষ্টা জোরদার করা হয়েছে ॥ সেতুমন্ত্রী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আইজিপির শ্রদ্ধা নিবেদন         চিত্রশিল্পী মুর্তজা বশীরের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক         দেশের জন্য বঙ্গবন্ধু নিজ স্ত্রী সন্তানদের পর্যন্ত সময় দেননি: মেয়র আতিক         শোক দিবসে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানাতে জনতার ঢল         যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালকসহ গ্রেফতার ৫         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদারের শ্রদ্ধা         ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন মোদী         বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রীর শ্রদ্ধা         কাল থেকে প্লেন ভ্রমণের খরচ বাড়ছে         বরেণ্য চিত্রশিল্পী মুর্তজা বশীর আর নেই         মৃত্যুঞ্জয়ী মুজিব ॥ শুধু খুনী নয়, নেপথ্যের কুশীলবদেরও বিচার দাবি         জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব ॥ প্রধানমন্ত্রী         ১৫ ও ২১ আগস্টের কুশীলবরা এখনও সক্রিয় ॥ কাদের