সোমবার ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা

আজিমপুর পলাশীতে সড়ক বাতির সংযোগ বিচ্ছিন্ন

  • বিদ্যুত বিল বকেয়া

স্টাফ রিপোর্টার ॥ সড়ক বাতির বিল বকেয়া থাকায় বুধবার ঢাকা দক্ষিণ নগরীর আজিমপুর-পলাশী এলাকায় বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করেছে বিতরণকারী কোম্পানি ডিপিডিসি। সারাদিন ঝড় বৃষ্টির পর সন্ধ্যার পর এই এলাকার সড়ক বিদ্যুতের আলো হারিয়ে ভুতুড়ে পরিবেশে রূপ নেয়। এতে চলাচলকারী নগরবাসীকে দুর্ভোগ পোহাতে হয়েছে।

ডিপিডিসি বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে দুই কোটি টাকা বকেয়া বিলের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-৩ এর কার্যালয়, লালবাগ কমিউনিটি সেন্টার, আজিমপুর কমিউনিটি সেন্টার, আজিমপুর মিনি কমিউনিটি সেন্টার এবং কাঁটাবন থেকে নীলক্ষেত, নীলক্ষেত থেকে পলাশী, পলাশী থেকে আজিমপুর মোড়, আজিমপুর মোড় থেকে আজিমপুর কবরস্থান ও ইডেন কলেজ পর্যন্ত সড়ক বাতিসমূহের বিদ্যুত সংযোগ বিচ্ছিন্ন করে। বুধবার সন্ধ্যার পর ঢাকা দক্ষিণের নগরপিতা সাঈদ খোকনের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি বিষয়টি জানেন না এইমাত্র শুনলেন বলে জানান। যদিও বিষয়টির সমাধানের চেষ্টার কথাও একই সঙ্গে জানান মেয়র খোকন।

একই সময়ে ডিসিসি (দক্ষিণ) বিদ্যুতের দায়িত্বে থাকা তত্ত্বাবধায়ক প্রকৌশলী জাফর আহমেদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি। বিদ্যুতবিহীন সড়কগুলোতে সিটি কর্পোরেশন পথচারীদের নিরাপত্তার জন্য কি করছে জানার চেষ্টা করে জাফর আহমেদের কাছে কয়েক দফা ফোন করলেও তিনি সাড়া দেননি। ডিপিডিসি বলছে ডিপিডিসির আজিমপুর এলাকার ১৮টি স্থাপনায় বিগত ২০১২ইং থেকে ডিসেম্বর ২০১৫ পর্যন্ত এক কোটি ৯৮ কোটি টাকা বকেয়া রয়েছে। পিডিডিসির বিদ্যুত চুরি ও রাজস্ব ফাঁকি প্রতিরোধ সংক্রান্ত স্পেশাল টাস্কফোর্স প্রধান মোহাম¥াদ মুনীর চৌধুরী ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনকে ২৩ ফেব্রুয়ারির মধ্যে পাওনা পরিশোধের জন্য সময়সীমা বেঁধে নোটিশ দেন। কিন্তু পাওনা পরিশোধে কোন অগ্রগতি না হওয়ায় ডিপিডিসির টিম বুধবার ভোর ৬ টায় সংযোগ বিচ্ছিন্ন করেন। মোহাম¥াদ মুনীর চৌধুরী এ প্রসঙ্গে বলেন, ডিপিডিসি একটি কর্পোরেট প্রতিষ্ঠান, বিদ্যুত সুবিধা ভোগ করে বিল না দেয়ার প্রবণতা বন্ধে ডিপিডিসি আরও কঠোর অবস্থানে যাবে। পিডিবির কাছ থেকে বিদ্যুত কিনে ডিপিডিসিকে গ্রাহকের কাছে এ বিদ্যুত সরবরাহ করতে হয়।

শীর্ষ সংবাদ: