শুক্রবার ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে জিতলেন মেসি

স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে পাঁচবার ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পেয়েছেন লিওনেল মেসি। নিয়মিত গোল করে একের পর এক রেকর্ড ভেঙ্গেছেন তিনি। বার্সিলোনার জার্সিতে সাতবার জিতেছেন লা লিগার শিরোপা। কিন্তু গত কয়েক বছর ধরে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়ে আসলেও লা লিগায় মাসের সেরা পুরস্কারটা অধরাই থেকে যাচ্ছিল লিওনেল মেসির। অবশেষে সেই পুরস্কার হাতে পেলেন এলএম টেন। গত জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বার্সিলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এ বছরের শুরু থেকে দারুণ ধারাবাহিক পারফর্মেন্সের জন্য জানুয়ারি মাসে লা লিগার সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন মেসি। গত মাসেই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ক্লাব সতীর্থ নেইমারকে পেছনে ফেলে রেকর্ড পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পান তিনি। আর জানুয়ারি মাসেই স্পেনের শীর্ষ এই লীগে ৬ ম্যাচ খেলে মোট ৬টি গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। এর মধ্যে রয়েছে দারুণ এক হ্যাটট্রিকও। গত ৯ জানুয়ারি গ্রানাডার বিপক্ষে অসাধারণ দক্ষতার প্রমাণ দিয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এছাড়া একটি করে গোল করেন এ্যাথলেটিক বিলবাও, মালাগা ও এ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ২০১৩ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো এই পুরস্কার দেয়া শুরু হয়। এরপর থেকে স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন মেসি। গত বছরের নবেম্বরে বার্সিলোনার প্রথম কোন ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। এই পুরস্কার জয়ের রেকর্ড আছে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদিদ্রের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। দুইবার করে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের রেকর্ড আছে এ্যাটলেটিকো মাদ্রিদের দুই তারকার এবং সেল্টা ভিগোর নলিটোর। এ্যাটলেটিকোর এ্যান্টোনি গ্রিজম্যান এবং ডিয়েগো গডিন এই পুরস্কার দ্ইুবার করে জেতার স্বাদ পান।

পাঁচবারের ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জেতা মেসি লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ২০১৪ সালেই এই কীর্তি গড়েছিলেন তিনি। আর অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়ে এখন কেবল নিজেকেই ছাড়িয়ে যাওয়ার পথে হাঁটছেন তিনি। লা লিগায় মেসির গোলসংখ্যা ২৯৮। আজ আবারও বার্সিলোনার জার্সিতে মাঠে নামছেন তিনি।

শীর্ষ সংবাদ:
বিশ্বজুড়ে করোনায় মৃত্যু সাড়ে ৭ লাখ ছাড়াল         ইসরায়েল-আমিরাতের ‘ঐতিহাসিক শান্তি চুক্তির’ ঘোষণা দিলেন ট্রাম্প         সংক্রমণ ঠেকাতে স্পেনে ধূমপান নিষিদ্ধ         প্রাথমিক ক্লিনিক্যাল ট্রায়ালে সফল ফাইজার ভ্যাকসিন         গভীর কোমায় প্রণব মুখার্জি         শেষ মুহূর্তের গোলে সেমিতে লাইপজিগ         ‘হাসিনা : আ ডটারস টেল’ আজ ৯ টিভি চ্যানেলে         ব্যক্তি ও গোষ্ঠী স্বার্থে যেন জাতীয় শোক দিবসের পরিবেশ নষ্ট না হয় ॥ কাদের         যেখানে সেখানে শিল্প কারখানা নয় ॥ অর্থমন্ত্রী         ৮ বিভাগে আটটি ১৫ তলা ক্যান্সার হাসপাতাল হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         চাঁদপুর শহর রক্ষা বাঁধে ফের ভয়াবহ ভাঙ্গন         পর্বতারোহী রেশমাকে চাপা দেয়া সেই মাইক্রোর সন্ধান পায়নি পুলিশ         সাবেক প্রধান বিচারপতি সিনহাসহ ১১ জনের বিচার শুরু         বন্যার পানি কমলেও নদী ভাঙ্গনে বিপাকে মানুষ         বিশ্বের শীর্ষ ছয় জঙ্গী নেতার মাথার দাম কোটি টাকা         সিলেটে বাস-অটোরিকশা সংঘর্ষে মা-মেয়েসহ পাঁচজন নিহত         মেহেরপুর-২ আসনের সাংসদসহ ১০ জন করোনা আক্রান্ত         আওয়ামী লীগের মূল্যবোধ অক্ষুণ্ণ রাখতে হবে : সেতুমন্ত্রী         মোংলা বন্দরে টেনিস বলের পরিবর্তে ৪ কন্টেইনারে আমদানি নিষিদ্ধ আফিম         জাতীয় শোকদিবস উপলক্ষে ধানমন্ডি-বনানীতে আবাসিক হোটেল বন্ধ        
//--BID Records