বৃহস্পতিবার ১৮ আষাঢ় ১৪২৭, ০২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে জিতলেন মেসি

স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে পাঁচবার ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পেয়েছেন লিওনেল মেসি। নিয়মিত গোল করে একের পর এক রেকর্ড ভেঙ্গেছেন তিনি। বার্সিলোনার জার্সিতে সাতবার জিতেছেন লা লিগার শিরোপা। কিন্তু গত কয়েক বছর ধরে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়ে আসলেও লা লিগায় মাসের সেরা পুরস্কারটা অধরাই থেকে যাচ্ছিল লিওনেল মেসির। অবশেষে সেই পুরস্কার হাতে পেলেন এলএম টেন। গত জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বার্সিলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এ বছরের শুরু থেকে দারুণ ধারাবাহিক পারফর্মেন্সের জন্য জানুয়ারি মাসে লা লিগার সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন মেসি। গত মাসেই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ক্লাব সতীর্থ নেইমারকে পেছনে ফেলে রেকর্ড পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পান তিনি। আর জানুয়ারি মাসেই স্পেনের শীর্ষ এই লীগে ৬ ম্যাচ খেলে মোট ৬টি গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। এর মধ্যে রয়েছে দারুণ এক হ্যাটট্রিকও। গত ৯ জানুয়ারি গ্রানাডার বিপক্ষে অসাধারণ দক্ষতার প্রমাণ দিয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এছাড়া একটি করে গোল করেন এ্যাথলেটিক বিলবাও, মালাগা ও এ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ২০১৩ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো এই পুরস্কার দেয়া শুরু হয়। এরপর থেকে স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন মেসি। গত বছরের নবেম্বরে বার্সিলোনার প্রথম কোন ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। এই পুরস্কার জয়ের রেকর্ড আছে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদিদ্রের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। দুইবার করে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের রেকর্ড আছে এ্যাটলেটিকো মাদ্রিদের দুই তারকার এবং সেল্টা ভিগোর নলিটোর। এ্যাটলেটিকোর এ্যান্টোনি গ্রিজম্যান এবং ডিয়েগো গডিন এই পুরস্কার দ্ইুবার করে জেতার স্বাদ পান।

পাঁচবারের ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জেতা মেসি লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ২০১৪ সালেই এই কীর্তি গড়েছিলেন তিনি। আর অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়ে এখন কেবল নিজেকেই ছাড়িয়ে যাওয়ার পথে হাঁটছেন তিনি। লা লিগায় মেসির গোলসংখ্যা ২৯৮। আজ আবারও বার্সিলোনার জার্সিতে মাঠে নামছেন তিনি।

শীর্ষ সংবাদ:
বিএনপি ১১ বছর ধরে বাজেট প্রত্যাখ্যান করছে : তথ্যমন্ত্রী         বিএসএমএমইউতে চালু হচ্ছে ৩৭০ শয্যার‘করোনা সেন্টার’         ঢামেকে কোনো অনিয়ম হলে তদন্তে বেরিয়ে আসবে : স্বাস্থ্যসচিব         সর্বোচ্চ শনাক্তে আক্রান্ত দেড় লাখ, মৃত্যু ১৯’শ ছাড়াল         সকলকে সাথে নিয়ে জনমুখী পু‌লিশ গঠ‌নে কাজ করছি : আইজিপি         করোনা মোকাবেলায় তৃণমূলের ভূমিকা         চাল আত্মসাত অভিযোগে ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্ত         ১৫ হাজার কর্মী ছাঁটাই করার পথে এয়ারবাস         করোনা ভাইরাস ॥ দেশে ভ্যাকসিন আবিষ্কারের ঘোষণা গ্লোব বায়োটেকের         রাষ্ট্রায়ত্ত পাটকলের উৎপাদন বন্ধের সিদ্ধান্ত         বিজিএমইএর করোনা ফিল্ড হাসপাতাল উদ্বোধন         বুড়িগঙ্গায় লঞ্চডুবি : জীবিত উদ্ধার সুমনের বক্তব্য অসংলগ্ন         হিসাব চেয়ে দলগুলোকে ইসির চিঠি         খাদ্যে ভেজালকারীরা আর জরিমানা নিয়ে প্রশ্ন তুলতে পারবে না : মেয়র তাপস         প্রবাস ফেরতদের কর্মসংস্থানে জাতিসংঘের সহায়তা চান ড. মোমেন         করোনা ভাইরাস ॥ উপসর্গমুক্ত হওয়ার ১৪ দিন পর কাজে ফেরা যাবে         করোনায় আক্রান্ত হলেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক         গ্রাম পুলিশের চাকরি জাতীয়করণে হাইকোর্টের রায় প্রকাশ         বাংলাদেশ-ভারতের মধ্যে এক মাসে শতাধিক ট্রেন চলাচলের রেকর্ড         ৩০ সেপ্টেম্বর পর্যন্ত জরিমানা ছাড়াই হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স নবায়ন        
//--BID Records