শনিবার ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে জিতলেন মেসি

স্পোর্টস রিপোর্টার ॥ ইতিহাসের একমাত্র ফুটবলার হিসেবে পাঁচবার ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পেয়েছেন লিওনেল মেসি। নিয়মিত গোল করে একের পর এক রেকর্ড ভেঙ্গেছেন তিনি। বার্সিলোনার জার্সিতে সাতবার জিতেছেন লা লিগার শিরোপা। কিন্তু গত কয়েক বছর ধরে দুর্দান্ত পারফর্মেন্স উপহার দিয়ে আসলেও লা লিগায় মাসের সেরা পুরস্কারটা অধরাই থেকে যাচ্ছিল লিওনেল মেসির। অবশেষে সেই পুরস্কার হাতে পেলেন এলএম টেন। গত জানুয়ারি মাসের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন বার্সিলোনার এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

এ বছরের শুরু থেকে দারুণ ধারাবাহিক পারফর্মেন্সের জন্য জানুয়ারি মাসে লা লিগার সেরা খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন মেসি। গত মাসেই চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং ক্লাব সতীর্থ নেইমারকে পেছনে ফেলে রেকর্ড পঞ্চমবারের মতো ফিফা ব্যালন ডি’অর জয়ের স্বাদ পান তিনি। আর জানুয়ারি মাসেই স্পেনের শীর্ষ এই লীগে ৬ ম্যাচ খেলে মোট ৬টি গোল করেন আর্জেন্টিনার অধিনায়ক। এর মধ্যে রয়েছে দারুণ এক হ্যাটট্রিকও। গত ৯ জানুয়ারি গ্রানাডার বিপক্ষে অসাধারণ দক্ষতার প্রমাণ দিয়ে হ্যাটট্রিক করেছিলেন তিনি। এছাড়া একটি করে গোল করেন এ্যাথলেটিক বিলবাও, মালাগা ও এ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে। ২০১৩ সালের সেপ্টেম্বরে প্রথমবারের মতো এই পুরস্কার দেয়া শুরু হয়। এরপর থেকে স্প্যানিশ জায়ান্ট বার্সিলোনার দ্বিতীয় খেলোয়াড় হিসেবে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেন মেসি। গত বছরের নবেম্বরে বার্সিলোনার প্রথম কোন ফুটবলার হিসেবে এই পুরস্কার জিতেছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। এই পুরস্কার জয়ের রেকর্ড আছে তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদিদ্রের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোরও। দুইবার করে লা লিগার মাসের সেরা খেলোয়াড়ের পুরস্কার জয়ের রেকর্ড আছে এ্যাটলেটিকো মাদ্রিদের দুই তারকার এবং সেল্টা ভিগোর নলিটোর। এ্যাটলেটিকোর এ্যান্টোনি গ্রিজম্যান এবং ডিয়েগো গডিন এই পুরস্কার দ্ইুবার করে জেতার স্বাদ পান।

পাঁচবারের ফিফা ব্যালন ডি’অর পুরস্কার জেতা মেসি লা লিগার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। ২০১৪ সালেই এই কীর্তি গড়েছিলেন তিনি। আর অসাধারণ পারফর্মেন্স উপহার দিয়ে এখন কেবল নিজেকেই ছাড়িয়ে যাওয়ার পথে হাঁটছেন তিনি। লা লিগায় মেসির গোলসংখ্যা ২৯৮। আজ আবারও বার্সিলোনার জার্সিতে মাঠে নামছেন তিনি।

শীর্ষ সংবাদ:
ভারতে কারাভোগ শেষে দেশে ফিরলেন তাবলিগের ১৪ সদস্য         ১২ অগস্ট আসছে বিশ্বের প্রথম করোনা ভ্যাকসিন         রোনালদোর জোড়া গোলেও বেজে গেলো জুভেন্টাসের বিদায়ঘণ্টা         চুয়াডাঙ্গায় নৈশকোচের ধাক্কায় নিহত পাঁচ         বিধ্বস্ত বিমানের ককপিটে ছিলেন স্বর্ণ পদক পাওয়া পাইলট         লাদাখে নতুন করে ভারত-চীনের উত্তেজনা         গত ১৭ বছরের মধ্যে ব্রিটেনের তাপমাত্রা সর্বোচ্চ         চীন-আমেরিকা যুদ্ধ এখন আর অসম্ভব বিষয় নয় ॥ অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী         যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার হুমকি টিকটকের         করোনা মোকাবিলায় আদর্শ নিউজিল্যান্ড-ডেনমার্ক-উগান্ডা         বৈরুতে যেভাবে পৌঁছায় ভয়াবহ বিস্ফোরকের চালান         হংকংয়ের প্রধান নির্বাহী ক্যারি লামের বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞা         আমিরাতে পালিয়েছেন স্পেনের সাবেক রাজা হুয়ান কার্লোস!         অ্যালুমিনিয়ামে যুক্তরাষ্ট্রের শুল্ক আরোপের পাল্টা জবাব কানাডার         বিশ্বের শীর্ষ শত কোটিপতির ক্লাবে ঢুকলেন জুকারবার্গ         বুরকিনা ফাসোতে বন্দুকধারীদের হামলায় নিহত ২০         হাওড়ে মরণ ফাঁদ ॥ অরক্ষিত নৌ পরিবহন ব্যবস্থা         বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকী আজ         অশুভ চক্র গুজব রটনা ও অপপ্রচারে লিপ্ত ॥ কাদের         সিনহা হত্যায় জড়িত কেউই ছাড় পাবে না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী        
//--BID Records