বুধবার ২৪ আষাঢ় ১৪২৭, ০৮ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

উত্তরায় একটি ক্লিনিকে ভুল চিকিৎসায় এক আদিবাসীর মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর উত্তরার একটি হাসপাতালে ভুল চিকিৎসায় সাজু ম্রং (২০) নামে এক আদিবাসী ছাত্রের মৃত্যুর অভিযোগ উঠেছে। এদিকে সাজুর মৃত্যুর সংবাদ পেয়ে আদিবাসী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ হাসপাতালের সামনে জড়ো হয়ে বিক্ষোভ করেছেন। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে উত্তরার কার্ডিও কেয়ার স্পেশালাইজড ও জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত সাজুর গ্রামের বাড়ি শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার কালা কুমার গ্রামে।

মৃত সাজুর স্বজনরা জানান, বৃহস্পতিবার মাথা ও কোমরে আঘাত নিয়ে টঙ্গী হাসপাতালে ভর্তি হন সাজু। ওইদিন রাত ৯টার দিকে অজ্ঞাতনামা দুই ব্যক্তি তাকে কার্ডিও কেয়ার হাসপাতালে রেখে চলে যান। খবর পেয়ে তারা (স্বজনরা) হাসপাতালে উত্তরা কার্ডিও হাসপাতালে ছুটে আসেন। তখন সাজুর অবস্থা আশঙ্কাজনক ছিল না। তিনি কথাবার্তা বলতে পারছিলেন। এ সময় হাসপাতালে কোন চিকিৎসক ছিলেন না। নার্সরা পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই তাকে বারবার বিভিন্ন ধরনের ওষুধ দিচ্ছিলেন। এছাড়া সাজুর অবস্থা গুরুতর না হলেও তাকে নীবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রাখা হয়। এরপর শুক্রবার সন্ধ্যায় সাতটি দিকে সাজুর মৃত্যুর কোলে ঢলে পড়েন। খবর পেয়ে উত্তরা পশ্চিম থানার পুলিশ তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরী করে ময়নাতদন্তের জন্য শনিবার সকালে ঢাকা মেডিক্যাল কলেজ মর্গে পাঠায়। বাংলাদেশ গাড়ো ছাত্র সংগঠনের ঢাকা মহানগর শাখার সভাপতি অলিক জানান, হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় সাজুর মৃত্যু হয়েছে।

শীর্ষ সংবাদ:
পাপুল কুয়েতের নাগরিক হলে এমপি পদ বাতিল করা হবে॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার ॥ ওবায়দুল কাদের         ১৪ দলের নতুন সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু         মাস্ক দুর্নীতি ॥ জেএমআই- তমা কনস্ট্রাকশনের ২ জনকে জিজ্ঞাসাবাদ         পাপুলের এমপি পদ নিয়ে স্পিকারের ব্যাখ্যা চাইলেন হারুন         পাপুলের কোম্পানির সঙ্গে আর চুক্তির মেয়াদ বাড়াবে না কুয়েত বিমানবন্দর         নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ১৫ কৃষক নিহত         জাপানে বন্যা পরিস্থিতির অবনতি, প্রাণ গেছে অর্ধশত         যুক্তরাষ্ট্রে করোনায় প্রাণহানি ১ লাখ ৩৪ হাজার         চট্টগ্রামে ভাতিজাকে হত্যা ॥ বন্দুকযুদ্ধে নিহত চাচা         চীনে শিক্ষার্থীবাহী বাস ডুবে ২১ জনের মৃত্যু         ব্রাজিলে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা         চীনে প্লেগের উচ্চ ঝুঁকি নেই : ডব্লিউএইচও         পূর্বানুমানের চেয়ে ভয়াবহ হবে ইউরোপের মন্দা         সোলেইমানি হত্যায় আইন লঙ্ঘন করেছে যুক্তরাষ্ট্র ॥ জাতিসংঘ         রেজায়িনেজাদ পরমাণু স্থাপনায় বিস্ফোরণের খবর অস্বীকার করল ইরান         ঘর থেকে বের হলেই মাস্ক পরা উচিত ॥ ব্রিটেনের রয়্যাল সোসাইটি         হার্ভার্ড ও প্রিন্সটন বিশ্ববিদ্যালয় অর্ধেকেরও কম শিক্ষার্থী নিয়ে খুলছে         যুক্তরাষ্ট্রের জন্য সবচেয়ে বড় হুমকি চীন ॥ এফবিআই         বিশ্ব স্বাস্থ্য সংস্থা ছাড়ার আনুষ্ঠানিকতা শুরু করল যুক্তরাষ্ট্র        
//--BID Records